সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

টাঙ্গাইল পর্যন্ত বাধাহীন যাতায়াত, তারপরেই...

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০১:৩৭ পিএম

ঢাকা থেকে যমুনা সেতু প্রায় ১১০ কিলোমিটার। এই পথে এবার ঈদযাত্রায় প্রথম ধাক্কা খেতে হবে আমিনবাজারে। এখানে নির্মাণাধীন ওভারপাসের কারণে সড়ক হয়েছে সরু। আর বরাবরের মতো এবারও বড় সমস্যার কারণ হবে এলেঙ্গা থেকে যমুনা সেতু পর্যন্ত পথটি। ঈদের বাড়তি গাড়ির চাপ ভোগান্তির কারণ হবে এই পথে। 

ঢাকায় প্রবেশ পথের একটি আমিনবাজার। এই পথ দিয়েই আরিচা ও যমুনা সেতু পাড়ি দেয় সবচেয়ে বেশি যানবাহন। 

আমিনবাজারের জোড়া ব্রিজের নির্মাণ ও সড়ক প্রশস্ত করার কাজ চলছে। চলছে উড়ালপথ নির্মাণের কাজও। এবারের ঈদযাত্রায় এটাই হতে পারে বিষফোড়া। কেননা পথের এই অংশে এতসব নির্মাণ কাজের কারণে পথ হয়ে পড়েছে সরু। 

এইটুকু বাধা পার হলে সামনের পথে তেমন কোনো প্রতিবন্ধকতা নেই। নবীনগর মোড় পাড় হওয়া যাবে অনায়াসেই। তবে বিপত্তির কারণ হতে পরে বাইপাইল মোড়। বরাবরের মতোই এই অংশে প্রয়োজন হবে বাড়তি ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থার। 

এক সময়ের যানজট আর ভোগান্তির কেন্দ্র চন্দ্রায় এখন আর আগের বিশৃঙ্খল পরিস্থিতি নেই। এক্সপ্রেস ওয়ের আদলে করা চার লেনের এই সড়ক দিয়ে দ্রুতই পৌঁছানো যাবে এলেঙ্গা মোড়ে। 

চার লেনের এই সড়ক এলেঙ্গা মোড় এসে দুই লেনে যুক্ত হয়েছে। যা প্রশস্ত করার কাজও চলে। 

এই সমস্য নতুন নয়। দীর্ঘ দিনের এই সমস্যাটির সমাধান হবে; নতুন সড়ক নির্মাণ শেষ হলেই। তবে তার আগে এবারের ঈদযাত্রায় ভোগান্তির শঙ্কাটা থেকেই যাচ্ছে।

আরবিএস
নিয়মনীতির তোয়াক্কা না করে শেরপুরের গারো পাহাড়ে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ায় হুমকিতে পড়েছে বন্য প্রাণীরা। অবৈধভাবে ঘর-বাড়ি নির্মাণ করে বিদ্যুতের সংযোগ নিয়ে বসবাসের কারণে বন আলোকিত হওয়ায় বিভিন্ন দিকে...
সাভার-আশুলিয়ার বিশাল এলাকাজুড়ে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্যে অতিষ্ঠ মানুষ। সেখানে এক মাসে কিশোর গ্যাংয়ের হাতে খুন হয়েছে চারজন। কিন্তু তাদের নিয়ন্ত্রণে পুলিশের কোনো তৎপরতা দেখা যাচ্ছে না বলে অভিযোগ...
জামালপুরের মেলান্দহে ক্ষুদ্র ঋণের জালে আটকা পড়ে আছে অসংখ্য দরিদ্র পরিবার। অনেকেরই অভিযোগ কয়েক বছর আগে সুদসহ ঋণের সব টাকা পরিশোধ করেও তারা গ্রামীণ ব্যাংকের ঋণের জাল থেকে বেরিয়ে আসতে পারছেন না।...
হঠাৎ করে দেখলে মনে হতে পারে টঙ্গীর ইজতেমার আখেরি মোনাজাত শেষে বাড়ি ফেরার কোন দৃশ্য নয়! আসলে তা নয়, কর্মজীবী মানুষের ঘরে ফেরা দৃশ্য।
অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
চলমান তাপপ্রবাহের কারণে চাঁপাইনবাবগঞ্জে আমের ফলনে বিরূপ প্রভাব পড়েছে। শতকরা ৬০ ভাগ মুকুল আসলেও বৈরী আবহাওয়ায় মাত্র ২৫ ভাগ গাছে আম ঝুলছে। দ্রুত বৃষ্টি না হলে বা সেচ দিতে না পারলে অবশিষ্ট আমও ঝরে...
রাজধানীর ৮০ ভাগ এলাকাই কংক্রিটের দখলে। জলাশয় আছে মাত্র ৮ ভাগ। এতে সূর্যের তাপ শোষণ করতে পারছে না এই নগর। ফলে রাজধানী হচ্ছে উত্তপ্ত।
সিরাজগঞ্জের শাহজাদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে একটি যাত্রীবাহী বাসের ছাদ উড়ে যাওয়ার ঘটনায় যাত্রী নিহত ও আহত হয়েছেন। সোমবার সকালে শাহজাদপুরে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত