সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

চার জেলায় বজ্রপাতে প্রাণ গেলো আট জনের

আপডেট : ১৮ মে ২০২৪, ১০:০৭ পিএম

নরসিংদী, টাঙ্গাইল, গাজীপুর ও বরগুনায় বজ্রপাতে আট জন নিহত হয়েছেন। এরমধ্যে নরসিংদী জেলায় আলাদা স্থানে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। আলাদা এ বজ্রপাতের ঘটনায় আহত হয়েছেন অনেকে। এছাড়া বজ্রপাতে প্রাণ গেছে বেশ কিছু গৃহপালিত পশুরও।

শনিবার সকাল ১০টার দিকে নরসিংদী সদর উপজেলার আলোকবালী উত্তরপাড়া এবং হাজীপুরে বজ্রপাত চারজনের মৃত্যু হয়। 

নিহতরা হলেন- আলোকবালী উত্তরপাড়ার কামাল মিয়ার স্ত্রী শরিফা বেগম (৫০), তার ছেলে ইকবাল হোসেন (১২) এবং ধান কাটা শ্রমিক করম আলীর ছেলে কাইয়ুম মিয়া (২২)। এ ঘটনায় কামাল মিয়া গুরুতর আহত হয়েছেন। 

আহত কামাল মিয়া জানান, স্ত্রী, সন্তান ও একজন শ্রমিক নিয়ে সকাল থেকে মাঠে ধান কাটছিলেন। এসময় প্রচণ্ড ঝড়বৃষ্টি শুরু হয় এবং হঠাৎ বজ্রপাত হলে হতাহতের এ ঘটনা ঘটে। 

এছাড়া সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের চকপাড়ায় বজ্রপাতে মোছলেহউদ্দিন (৫০) নামে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে। 

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহমেদ জানান, নিহতরা সবাই ধান কাটার জন্য কৃষি জমিতে অবস্থান করছিলেন। এসময় বিকট শব্দে বজ্রপাতের ঘটরা ঘটলে শরিফা বেগম এবং তার ছেলে ইকবাল ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত অবস্থায় সদর হাসপাতালে আনার পথে মারা যান কাইয়ুম নামের অপরজন। এতে কামাল হোসেন নামে আহত আরেকজনকে চিকিৎসা দেয়া হচ্ছে। তাছাড়া হাজীপুরে বজ্রপাতে আরও একজনের মৃত্যু হয়েছে।

এদিকে গাজীপুরের শ্রীপুরে ধান শুকানোর সময়ে বজ্রপাতে মৃত্যু হয়েছে ফাতেমা নামের এক নারীর। 

প্রত্যক্ষ্যদর্শীরা জানায়, সকালে ফাতেমা বাড়ির পাশে ধান শুকানোর জন্য বসেছিলেন। হঠাৎ বজ্রপাতের তিনি ঘটনাস্থলে ঝলসে যান। পরে স্বজনরা উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

টাঙ্গাইলের কালিহাতিতে ধান কাটতে গিয়ে নিহত হয়েছেন দুই ভাই আমির হোসেন ও আফজার হোসেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বরগুনায় মাঠ থেকে গরু আনতে গিয়ে আসাদুল নামে এক জেলে বজ্রপাতে মারা গেছেন। 

শনিবার বিকালে জেলার পাথরঘাটা উপজেলার কাঠাতলী এলাকায় এই ঘটনা ঘটে। এসময় তার আট বছরের ছেলে আব্দুল্লাহ আহত হয়েছে। নিহত আসাদুল কাঠাতলী এলাকার আলমগীর হোসেনের ছেলে।

স্বজনদের বরাত দিয়ে পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সাইফুজ্জামান জানান, বিকালে হঠাৎ ঝড় বৃষ্টি শুরু হলে বাড়ির সামনের মাঠে গরু আনতে যায় আসাদুল ও তার ছেলে আব্দুল্লাহ। গরু নিয়ে বাড়ি ফেরার পথে হঠাৎ তাদের উপর বজ্রপাত হলে ঘটনাস্থলে আসাদুলের মৃত্যু হয়। মারা যায় দুটি গরুও, আহত হয় ছেলে।

আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।  

আরবিএস
নরসিংদীর চরাঞ্চলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে পুলিশসহ অন্তত পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। 
এবার ঈদযাত্রা নির্বিঘ্ন হলো না উত্তরবঙ্গের যাত্রীদের। যদি টাঙ্গাইলের এলেঙ্গা অংশের প্রায় সাড়ে ১৩ কিলোমিটার দুই লেনের সড়কে প্রশাসন ও সেতু কর্তৃপক্ষ বিভিন্ন পদক্ষেপ নিয়েছিল, তবে তা কাজে আসেনি।
ঈদেযাত্রায় মানুষের চাপে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চন্দ্রা পয়েন্ট ও চান্দনা চৌরাস্তায় যানবাহনে ধীর গতি লক্ষ্য করা গেছে। 
টাঙ্গাইলে যমুনা নদীর ভাঙন তীব্র হয়েছে। গত কয়েকদিনে নিঃস্ব হয়েছে ৩৫ পরিবার। বাড়িঘর হারিয়ে তাদের কেউ কেউ খোলা আকাশের নিচে আছেন। কেউ আশ্রয় নিয়েছেন অন্যের জমিতে।
টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্বে আরও একটি অগ্নিপরীক্ষার মুখোমুখি টাইগাররা। এই পর্বের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আসরের অন্যতম ফেবারিট ভারত, যারা এখনও এ আসরে হারের স্বাদ নেয়নি। প্রথম...
রাজধানীর পল্টনের রূপায়ন তাজ টাওয়ারের একটি ভবন থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা ওই ভবনেরই একটি অফিসে পিয়নের চাকরি করতেন।
দুঃসময় যেন পিছু ছাড়ছে না পাকিস্তান ক্রিকেট দলকে। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব থেকে বিদায় নেয়ার পর বাবর আজমদের একের পর এক বিতর্ক আর সমালোচনা ঘিরে ধরেছে। সবশেষ পাকিস্তান দলের বিরুদ্ধে...
পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সাতদিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। নিরাপত্তা উদ্বেগের কারণে পাঞ্জাব সরকার এ পদক্ষেপ নিয়েছে। শুক্রবার জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত