সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

মিয়ানমারের ২৮ সীমান্তরক্ষী অস্ত্রসহ পালিয়ে বাংলাদেশে

আপডেট : ১১ জুন ২০২৪, ০৩:৪১ পিএম

মিয়ানমার থেকে পালিয়ে ২৮ জন সীমান্তরক্ষী অস্ত্রসহ বাংলাদেশে ঢুকেছে। ধারা করা যাচ্ছে, আরাকান আর্মির সঙ্গে যুদ্ধে টিকতে না পেরে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢুকে পড়েছে। বর্তমানে তারা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হেফাজতে রয়েছে।

মঙ্গলবার টেকনাফের সাবরাং সীমান্ত পয়েন্ট দিয়ে একটি কাঠের নৌকা নিয়ে তারা বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে।

বিশ্বস্ত সূত্রের দাবি, ওই সীমান্তরক্ষীদের কাছে ১৬টির মতো অস্ত্র ছিল। তাদের নিরস্ত্র করে বিজিবি হেফাজতে নিয়ে গেছে। 

এর আগে রোববার ১৩৪ জন মিয়ানমারের সীমান্তরক্ষী (বিজিপি) ও সেনা সদস্যদের হস্তান্তর করে বাংলাদেশ। তারা সেদেশে চলমান সংঘর্ষে বিদ্রোহী গোষ্ঠীর হামলার মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছিল।

তারও আগে, ১৫ ফেব্রুয়ারি ৩৩০ জন বিজিপি ও সেনাসদস্যকে ফেরত পাঠানো হয়। এরপর ২৫ এপ্রিল ফেরত যান আরও ২৮৮ জন। এর বিনিময়ে সেদেশে কারাভোগ করা ১৭৩ জন বাংলাদেশিকে ফেরত আনা হয়।

একাত্তর/এসি
কক্সবাজারে আলাদা পাহাড় ধসের ঘটনায় দুই বাংলাদেশি ও আট রোহিঙ্গাসহ ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও বেশ কয়েকজন, বিধ্বস্ত হয় কয়েক ঘরবাড়ি।
কক্সবাজারে আলাদা পাহাড় ধসের ঘটনায় এক বাংলাদেশি ও আট রোহিঙ্গাসহ ৯ জন নিহত হয়েছেন। ধারনা করা যাচ্ছে, হতাহতের সংখ্যা বাড়তে পারে।
মিয়ানমারের মর্টার শেল ও গুলির শব্দে সেন্টমার্টিনে পণ্য সরবরাহের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালো কক্সবাজার প্রশাসন। বৃহস্পতিবার থেকে বোটে সাগরের বিকল্প পথে সেন্টমার্টিনে পণ্য সরবরাহ ও জরুরি চলাচলের...
মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠীগুলোর সঙ্গে সরকারি বাহিনীর প্রচণ্ড গোলাগুলির শব্দে কাঁপছে বাংলাদেশের কক্সবাজারের টেকনাফের সীমান্তবর্তী এলাকা। এর মধ্যে নাফ নদে মিয়ানমারের যুদ্ধজাহাজ দেখায় সীমান্ত পারের...
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত