সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

নেত্রকোনায় জঙ্গি আস্তানা: চার জনের বিরুদ্ধে মামলা

আপডেট : ১১ জুন ২০২৪, ০৬:০৮ পিএম

নেত্রকোনায় মাছে খামারের আড়ালে একটি জঙ্গি আস্তানায় ২৯ ঘণ্টার অভিযানে বিদেশি পিস্তল, গুলিসহ ৮০ ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। অভিযান শেষে চার জনের নামসহ অজ্ঞাতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ে করা হয়েছে। 

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান জানান, মঙ্গলবার দুপুরের সন্ত্রাস দমন আইনে নেত্রকোনা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

ৎ

তিনি জানান, নেত্রকোনা মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনিছুর আশেকিন বাদি হয়ে চার জনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের আসামি করে মামলাটি দায়ের করেন।

এর আগে সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামে ওই মাছের খামারে জঙ্গি আস্তানা থেকে পিস্তল, গুলি, ল্যাপটপ, ওয়াকিটকি, মোবাইল, রামদা, জিহাদি বইসহ ৮০ ধরণের মালামাল জব্দ করা হয়। একই সঙ্গে অভিযানের সময় দুইটি শক্তিশালী আইআইডি বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিস্ক্রিয় করা হয়েছে। 

তার আগে শনিবার দুপুরে বাড়িটি ঘিরে অভিযানে নামে পুলিশ। পরে সেখানে পুলিশের এন্টিটেরোরিজম, সোয়াট, বোম ডিসপোজাল টিমসহ বিভিন্ন ইউনিটের দেড় শতাধিক পুলিশ  অভিযানে অংশ নেয়। 

রোববার বিকাল পৌনে ছয়টার দিকে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি শাহ আবিদ হোসেন অভিযান সম্পন্নের ঘোষণা দিয়ে জানান, এটি জঙ্গিদের একটি প্রশিক্ষণ শিবির।

 প্রায় তিন একর জমিতে থাকা উঁচু প্রাচীর দেওয়া বাড়ি জঙ্গিরা বেশ কিছুদিন দরে বসবাস ও ব্যবহার করে আসছিল।

একাত্তর/এসি
জঙ্গি আস্তানা সন্দেহে নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামের একটি মাছের খামারে পুলিশের অভিযান চলছে। 
নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি মাছের খামার ঘিরে রেখেছে পুলিশ। প্রাথমিক অভিযানে একটি পিস্তল ও ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তবে এখনও কাউকে আটক করা যায়নি। অভিযান চলছে। 
নেত্রকোনায় সাদামাটির পাহাড়ে বেড়াতে এসে এক পর্যটকের মৃত্যু হয়েছে। সাঁতার না জানা ওই পর্যটক নীল পানির লেকে গোসলে নেমে ডুবে মারা যান।
নেত্রকোণা-১ আসনের সাবেক সংসদ সদস্য মানু মজুমদার মারা গেছেন। মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে  ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স ছিল ৬৫ বছর।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত