সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

তামিল সিনেমার স্টাইলে প্রচার চালাচ্ছেন মাহি!

আপডেট : ০১ জানুয়ারি ২০২৪, ২১:২৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ট্রাক মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন তিনি।

এরইমধ্যে সোমবার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে মাহিকে একটি মোটরসাইকেলে চেপে সমর্থকদের নিয়ে শোডাউন দিতে দেখা যায়। অনেকে এ ভিডিও দেখে বলেছেন, তামিল সিনেমার স্টাইলে প্রচার চালাচ্ছেন মাহি।

একইদিন একটি উঠান বৈঠকে মাহিয়া মাহি বলেন, আমি চাই আমার ভোটারদের মুখে মুখে মাহি মাহি থাকবে। পাঁচ বছর পর আমার এলাকায় যদি অন্য কোনো প্রার্থী দাঁড়ায় সবাই মিলে তাকে বলবে- বসে পড়তে। এই অবস্থা যাতে হয় সেরকম করে আমি কাজ করবো।

মাহি বলেন, আমাকে শুধু একটা সুযোগ দিয়ে দেখেন। আমার মতো সাহসী মানুষ একজনও ভোটে দাঁড়ায় নি।

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন মাহিয়া মাহি। কিন্তু সেই আসনে দলীয় মনোনয়নবঞ্চিত হয়ে তিনি রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

তবে এক শতাংশ ভোটারের স্বাক্ষরের গরমিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা। পরে নির্বাচন কমিশনে আপিলের পর প্রার্থিতা ফিরে পান তিনি।

রাজশাহী-১ আসনের বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেয়েছেন। তিনি এবং মাহি বাদেও আরও সাতজন প্রার্থী রয়েছেন এ আসনে।

তারা হলেন- ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের আল-সাআদ (টেলিভিশন), তৃণমূল বিএনপির জামাল খান দুদু (সোনালি আঁশ), ন্যাশনাল পিপলস্‌ পার্টি-এনপিপি’র নূরুন্নেসা (আম), সাংস্কৃতিক মুক্তিজোট-মুক্তিজোটের বশির আহমেদ (ছড়ি), জাতীয় পার্টির মো. শামসুদ্দীন (লাঙল), জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম’র মো. শামসুজ্জোহা (নোঙ্গর) ও স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী (কাঁচি)।

এ আসনের মোট ভোটার ৪ লাখ ৪০ হাজার ২১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৯ হাজার ৬৫৩ জন এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৫৬৫ জন। একজন হিজড়া ভোটার রয়েছেন এ আসনে।

একাত্তর/আরএ

সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত