সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

টিকটক-লাইকির মতো অ্যাপ বন্ধে আদালতের কাছে যাবে সিআইডি

আপডেট : ০৯ জুন ২০২১, ১০:৫৪ এএম

টিকটক, ভিগো, লাইকি আর স্ট্রিম কারের মতো বিতর্কিত অ্যাপ বন্ধ করতে প্রয়োজনে মামলা করা হবে জানিয়েছেন সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান। 

তিনি আরো জানান, এসব অ্যাপ ব্যবহার করে নারী পাচার ও অশ্লীলতার মতো অপরাধ ছড়ানো হচ্ছে যা নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে বলে জানান তিনি। 

টিকটকের আড়ালে নারী পাচারের অভিযোগে একেরপর এক গ্রেপ্তার হচ্ছে অপরাধীরা। বাংলাদেশ থেকে পাচার তরুণী ধর্ষণের ঘটনায় এরই মধ্যে ভারতের বেঙ্গালুরু পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে টিকটক হৃদয়সহ ছয় জন। এদের সবাই একটি চক্রের সদস্য।

সিআইডি প্রধান জানান, টিকটক লাইকি আর স্ট্রিম কারের মতো অ্যাপগুলো নিছক বিনোদনের আড়ালে বেশ কিছু চক্রের অপরাধের হাতিয়ারে পরিণত হয়েছে। 

যেমন টিকটিকের জনপ্রিয় তারকা বানানোর ফাঁদে ফেলে ভারতে ও দুবাইয়ে অসংখ্য নারী পাচার করেছে অপরাধীরা। আর প্রতিদিনই বাড়ছে এই অপরাধের পরিধি।

উঠতি বয়সী কিশোরী-তরুণীদের মডেল বা স্টার বানানোর লোভ দেখিয়েই চলছে এই কর্মকাণ্ড। তাই বিভিন্ন অ্যাপ আশ্রয় করে ঘটা এসব অপরাধ নিয়ন্ত্রণ করতে চাইছে সিআইডি। 

ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, “অনেকগুলো সংস্থা মিলে একসাথে কাজ করলেই এসব অ্যাপ নিয়ন্ত্রণে আনা সম্ভব। প্রয়োজনে আমরা আদালতের কাছে যাবো”।

তিনি আরো জানান, শুধু আইনশৃংখলা বাহিনীর একার পক্ষে এসব অ্যাপের অপব্যবহার বন্ধ করা সম্ভব নয়। সব অভিভাবককে সন্তানের মোবাইল ফোনের ওপর নজরদারি রাখতে হবে।


একাত্তর/এআর

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ১০ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।
দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন সরকার গঠনের পর ভারতে এটিই কোনো বিদেশি প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক সফর হবে।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
দুর্নীতিকে প্রবৃদ্ধি ধরে রাখার প্রধান প্রতিবন্ধকতা বলে মনে করেন সরকারি দলের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলি বর্বর হামলায় আরও ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে ৩৭ হাজার ৪০০।
বাংলাদেশকে ১৪০ রানে থামিয়ে ব্যাটারদের কাজটা সহজ করে যান অস্ট্রেলিয়ান বোলাররা। সেই পথে হাঁটতে ভুল করেনি অজি ব্যাটাররাও।
কোরবানির ঈদ মৌসুমের মধ্যে এবার কাঁচামরিচের দাম বেড়ে ৩০০ টাকা ছাড়িয়েছে। এ ছাড়া রাজধানীর বাজারে বেড়েছে পেঁয়াজ, আলু ও ব্রয়লার মুরগির দাম।
সিলেটের কুশিয়ারা নদীর চারটি পয়েন্টে এবং সুরমা নদীর দুটি পয়েন্টে এখনো বিপদসীমার উপরে নদীর পানি বইছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত