সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোট চলছে: ইসি আলমগীর

আপডেট : ২৫ মে ২০২৩, ০৪:৪৬ পিএম

গাজীপুরের নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে চলছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মোহাম্মদ আলমগীর। তিনি বলেছেন, সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত অপ্রীতিকর ঘটনার কোন খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার সাংবাদিকদের কমিশনার আলমগীর বলেন, নির্বাচন কর্মকর্তাসহ প্রশাসনের সকল পর্যায়ের কর্মকর্তা ভোট শান্তিপূর্ণ করতে কাজ করছে।

সকালে নির্বাচন কমিশন ভবনে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করার পর এমন মন্তব্য করেন নির্বাচন কমিশনার।

সকালে গাজীপুরের কয়েকটি কেন্দ্রে ইভিএম মেশিন সমস্যা হয়েছে গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নে কমিশনার জানান, ইন্টারনেটের সমস্যার জন্য কিছু সময় ধীরগতিতে চলছিল যা পরে ঠিক হয়েছে।

ভোটে কারচুপির সাথে কেউ জড়িত থাকলে তাদের আটক করা হবে বলেও জানান কমিশনার মোহাম্মদ আলমগীর।

কয়েকজনকে প্রাথমিকভাবে আটকের খবর পাওয়া গেছে জানিয়ে নির্বাচন কমিশনার বলেন, এমন খবর পেয়েছি তবে বিস্তারিত পরে বলা যাবে।

বৃহস্পতিবার সকালে শুরু হওয়া গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ২০১৩ সালে সিটি করপোরেশন গঠিত হবার পর তৃতীয় নির্বাচন এটি। এই ভোটে মেয়র পদে লড়ছেন আট প্রার্থী।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, সিটি করপোরেশনের ৪৮০টি কেন্দ্রে রয়েছে। ৩৩৪ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী।

আরও পড়ুন: ইভিএমে ভোট সুষ্ঠু হচ্ছে: স্বতন্ত্র প্রার্থী শাহনুর রনি

সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় নির্বাচনে লড়ছেন ৩৩৩ জন প্রার্থী।


একাত্তর/আরএ

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোট অনুষ্ঠিত হবে বুধবার। এরইমধ্যে এ উপলক্ষ্যে বিভিন্ন কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। মোতায়েন করা হয়েছে ১৭৫ প্লাটুন বিজিবি।
বিরোধীদলগুলো নির্বাচনে না আসায় উপজেলা নির্বাচনকেও একদলীয় নির্বাচন হিসেবে দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা। আর নির্বাচনে ভোটার উপস্থিতি ধারাবাহিকভাবে কমে যাওয়া নির্বাচন ব্যবস্থার জন্য অশনি সংকেত বলেও মনে...
দ্বাদশ সংসদ নির্বাচনের আগে বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রের তৎপরতা ছিলো চোখে পড়ার মতো। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের দৌড়ঝাঁপ এবং নির্বাচনকেন্দ্রিক নতুন ভিসা নীতি স্মরণ করিয়ে দেয়া...
যে কোনো দুর্ঘটনার পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলে কর্তৃপক্ষ। গাজীপুরের রেল দুর্ঘটনার পর সেই একই পথে হেঁটেছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমও।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত