সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

'১৮ নয়, টিকা পাবার সর্বনিম্ন বয়স ২৫'

আপডেট : ০৯ আগস্ট ২০২১, ০৩:১৪ পিএম

১৮ নয়, টিকা পাবার সর্বনিম্ন বয়স ২৫ বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশীদ আলম। 

শুক্রবার (৬ আগস্ট) সকালে মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস (বিসিপিএস) এর সভা কক্ষে করোনাভাইরাসের টিকা কার্যক্রম নিয়ে আয়োজিত এক ব্রিফিং-এ একথা বলেন তিনি। 

ব্রিফিং-এ স্বাস্থ্যমন্ত্রী ড. জাহিদ মালেকের উপস্থিত থাকার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি। 

তিনি জানান, ৭ আগস্ট দেশব্যাপী কোরানার টিকাদান কার্যক্রম শুরু হবে। ৭ আগস্ট ইউনিয়ন, পৌরসভা ও সিটি কর্পোরেশনে টিকা কার্যক্রম চলবে। এছাড়া ৮ ও ৯ আগস্ট দুর্গম এলাকায় এবং ১০ ও ১২ আগস্ট বাস্তুচ্যুত ও বয়োজেষ্ঠ্যদের মাঝে টিকা কার্যক্রম চলবে। 

আরও পড়ুন: ময়মনসিংহে একদিনে করোনায় মৃত্যুর রেকর্ড

টিকা পাবার বয়সসীমা প্রসঙ্গে মহাপরিচালক বলে, ১৮ বছরের অনেকেরই ন্যাশনাল আইডি নেই, ফলে বিশৃঙ্খলা তৈরি হবে। সেজন্য সর্বনিম্ন বয়স ২৫ নির্ধারণ করা হয়েছে। 

এছাড়া ইউনিয়ন পর্যায়ে শুরু হতে যাওয়া বর্তমান টিকা কার্যক্রমকে একটি পাইলট প্রজেক্ট উল্লেখ করে স্বাস্থ্যের মহাপরিচালক বলেন, আমরা দেখতে চাই প্রত্যন্ত অঞ্চলে একদিনে কতো পরিমাণে টিকা দিতে আমরা সক্ষম। প্রাথমিকভাবে ৭ থেকে ১২ আগস্টের মধ্যে ৩২ লাখ মানুষকে টিকার আওতায় আনার পরিকল্পনা রয়েছে আমাদের। 

এছাড়া বর্তমানে যারা টিকা পাচ্ছেন তাদের জন্য সেকেন্ড ডোজ টিকা হাতে রেখেই প্রদান করা হচ্ছে বলে নিশ্চিত করেন মহাপরিচালক। 

একাত্তর/আরএইচ

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের দ্বিপক্ষীয় সফরে ব্যাংকক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে তাকে রাজকীয় কায়দায় বরণ করে থাই সরকার। শেখ হাসিনার এই সফরের মধ্য...
থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের সফরে ব্যাংকক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নতুন তিন বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।
বিভিন্ন সময়ে মিয়ানমারে আটক হয়ে সে দেশে কারাভোগ করার পর সরকারের উদ্যোগে ১৭৩ বাংলাদেশি দেশে ফিরেছেন।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
ভারতের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস ও মুসলমানদের সরাসরি আক্রমণ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন প্রায় ২০ হাজার নাগরিক, যে চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির...
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত