সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

উপজেলা নির্বাচনে দলের সিদ্ধান্ত না মানলে আসছে কঠোর ব্যবস্থা

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ০৭:১২ পিএম

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের প্রার্থিতা থেকে সরে দাঁড়ানোর নির্দেশ মানছেন না কেউ কেউ। ৩৩টি উপজেলায় চেয়ারম্যান পদে স্থানীয় এমপির প্রায় অর্ধশত প্রার্থী আছে।

আগামী ৩০ এপ্রিল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে তালিকা প্রকাশ ও দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন জ্যেষ্ঠ নেতারা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো স্থানীয় সরকার নির্বাচনেও প্রার্থিতা উন্মুক্ত করে দেওয়ার সুযোগে উপজেলা নিজের নিয়ন্ত্রণে রাখতে চান এমপিরা। এ ক্ষেত্রে দলের নিষেধও শুনছেন না অনেকেই।

প্রথম ধাপের ১৫০টি উপজেলায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন সোমবার। এই ধাপের ভোট আগামী ৮ মে। এখন পর্যন্ত নাটোরের সিংড়ায় একজন প্রতিমন্ত্রীর আত্মীয় চেয়ারম্যান প্রার্থী রুবেল এবং মাগুরার শালিখায় এমপির আত্মীয় প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এর বাইরে কোনো এমপির স্বজন প্রার্থিতা প্রত্যাহার করেননি। উল্টো প্রত্যাহার না করার ঘোষণা দিয়েছেন কেউ কেউ।

নেতারা বলছেন, দলের শীর্ষ নেতৃত্ব যে দেশী-বিদেশি চ্যালেঞ্জ মোকাবেলা করে জাতীয় নির্বাচনে দলকে বিজয়ী করেছেন, তার রাজনৈতিক প্রজ্ঞা ও নির্দেশনা সবাইকে মানতে হবে।

দ্বাদশ জাতীয় নির্বাচনে দলের প্রার্থিতা উন্মুক্ত করার বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, জাতীয় নির্বাচনে আন্তর্জাতিক বিভিন্ন ষড়যন্ত্র মোকাবিলার জন্য আমাদের নেত্রীর নতুন উদ্ভাবন বলা চলে। আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ নির্বাচন দিয়ে ৪২ শতাংশ ভোটার কেন্দ্রে নিয়ে আসা, প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন করা। আমাদের মধ্যে সবাই লড়ালড়ি করুক। কিন্তু আওয়ামী লীগ কিংবা নৌকা নিয়ে কোনো যুদ্ধ নেই।

নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে ৩০ শে এপ্রিল গনভবনের বৈঠক থেকে সিদ্ধান্ত আসবে।

সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, আমরা আশা করছি অনেকে প্রার্থিতা প্রত্যাহার করবে। ৩০ তারিখ কেন্দ্রীয় কমিটির মিটিং আছে। সেদিন আমরা বলতে পারবো, কয়জন সরে দাঁড়িয়েছে। কয়জন প্রত্যাহার করেছে।

নির্দেশ অমান্য কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের হুঁশিয়ারি দিয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, মাননীয় নেত্রী শেখ হাসিনা কঠিন বার্তা দিয়েছেন। নির্দেশ না মানলে দলীয় মৃঙ্খলা ভঙ্গের দায়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এবার চার ধাপে উপজেলা নির্বাচন হচ্ছে।আওয়ামী লীগের নির্দেশনা মানতে আজকের মধ্যেই এমপি মন্ত্রীদের স্বজনদের মনোনয়ন প্রত্যহার করতে হবে।

 

 

কেএসএইচ
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণমানুষের সংগঠন আওয়ামী লীগ। জনগণের অধিকার আদায় করতে গিয়ে বারবার আওয়ামী লীগকে আঘাত করা হয়েছে। কিন্তু শেষ করে দেওয়া যায়নি। ফিনিক্স পাখির মতোই জেগে...
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শুরু হয়েছে। প্লাটিনাম জুবিলির এই আয়োজনের শিরোনাম দেওয়া হয়েছে- ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম, সংকল্প,...
বর্ণচোরা বিএনপির নেতৃত্বে গড়ে ওঠা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করাই আওয়ামী লীগের আগামী দিনের চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
মানিকগঞ্জে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হিসাবরক্ষক শহিদুল ইসলাম হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। একই সঙ্গে হত্যায় সরাসরি যুক্ত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঈদের আগের রাতে বাসে...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যায় অভিযুক্ত ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুর মোবাইল উদ্ধারের পরিকল্পনার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
আলোচনায় একটা কোরবানির ছাগল; অথচ সরকারি এক কর্মকর্তার দশক ধরে গড়ে তোলা ‘অবৈধ সম্পদ আর প্রতাপ’র সাম্রাজ্য ধসে পড়ার সব আয়োজন শেষ। প্রভাব খাটিয়ে পাহাড়সম সম্পদ আর বিত্ত-বৈভবের যে রাজকীয় জীবনযাপনে...
ভোলায় নিজ অস্ত্রের গুলিতে নৌ পুলিশের এক সদস্য আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, অসাবধানতাবশত এ ঘটনাটি ঘটেছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত