সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

পাকিস্তান দলে রদবদল, জায়গা পেলেন ফখর, সরফরাজ, হায়দার

আপডেট : ০৮ অক্টোবর ২০২১, ০৮:৩৩ পিএম

টুর্নামেন্টের জন্য সম্পূর্ণ চূড়ান্ত তালিকা জমা দেওয়ার মাত্র দুইদিন আগে দলে রদবদল করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রাক্তন অধিনায়ক উইকেট কিপার ব্যাটসম্যান সরফরাজ আহমেদ, ওপেনার ফখর জামান এবং ব্যাটসম্যান হায়দার আলিকে পাকিস্তান দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।
এতে করে মূল দল থেকে বাদ পড়েছেন আজম খান এবং মোহাম্মদ হাসনাইন। আর খুশদিল শাহ নেমে এসেছেন রিজার্ভের তালিকায়।
পিসিবি জানিয়েছে, ১৫ জনের স্কোয়াড ঘোষণা হলেও জাতীয় টি-টোয়েন্টি কাপে ইনজুরির শিকার দক্ষিণ পাঞ্জাবের ৩৪ বছর বয়সী মিডল-অর্ডার ব্যাটসম্যান সোহেব মাকসুদের দলে থাকার সম্ভাবনা নিয়ে সংশয় দেখা দিয়েছে। চিকিৎসকের পরামর্শ পাওয়ার পরই টুর্নামেন্টে তার অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
জাতীয় টি-টোয়েন্টি কাপে পারফরম্যান্সের ভিত্তিতে সেপ্টেম্বরে ঘোষিত দলে পরিবর্তনের সম্ভাবনা দেখা গিয়েছিল। তারই ধারাবাহিকতায় মাত্র দুই মাস আগে করোনার স্বাস্থ্যবিধি ভঙ্গ করে ইংল্যান্ড থেকে দেশে ফেরা খেলোয়ার হায়দারের জাতীয় টি-টোয়েন্টি কাপে অপরাজিত তিনটি অর্ধশতক নিয়ে ফর্মে থাকায় তাকে তালিকার ১৫ নামে জায়গা করে দিয়েছে। অন্যদিকে আজমের উদাসীনতার কারণে তার জায়গা দখল করে নিয়েছে সরফরাজ।
তবে ইতিমধ্যে প্রাথমিক দলে ভ্রমণ রিজার্ভের অংশ থাকা ফখরের দলে অন্তর্ভুক্তিই সম্ভবত সবচেয়ে কম চমকপ্রদ ছিল। টি-টোয়েন্টি পর্যায়ে ধারাবাহিকতার ঘাটতি থাকা মিডল-অর্ডার ব্যাটসম্যান খুশদিলের জায়গা দখল করে নেন তিনি।
প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, এই তিনজন খেলোয়াড়ই তাদের অভিজ্ঞতা ও প্রতিভা দিয়ে দলকে আরও স্থিতিশীল করার পাশাপাশি ভারসাম্যপূর্ণ করে তোলে ও শক্তি যোগায়। আজম, খুশদিল এবং হাসনাইনের বাদ পড়ে যাওয়া তাদের জন্য কঠিন হলেও ক্যারিয়ারে তাদের এখনও অনেক কিছু দেওয়ার আছে। তারা আমাদের ভবিষ্যতের পরিকল্পনায় রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর পর এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ -এর আগে অনেক খেলতে হবে।
তিনি আরও বলেন, জাতীয় টি-টোয়েন্টিতে যে উচ্চমানের ক্রিকেট দেখেছি তাতে আমি সন্তুষ্ট। এতে করে কেবল খেলোয়াড়দের আসন্ন প্রতিযোগিতায় নেতৃত্বের জন্য অনুশীলনই করায়নি, একইসাথে আমাদের ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণের সুযোগও করে দিয়েছে।
সাহেবজাদা ফারহান, আমির ইয়ামিন, এমনকি শোয়েব মালিককেও ডাকার সুযোগ আছে বলে ধারণা করা হচ্ছিল। যদিও পরবর্তী সময়ে চোটের কারণে স্কোয়াডে আবারও পরিবর্তন আসতে পারে, তবে সাম্প্রতিক পারফরম্যান্সের উপর ভিত্তি করে স্কোয়াডে আসা এ পরিবর্তন এখন পর্যন্ত হওয়া সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়েছে।
২৪ অক্টোবর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু এবারের পাকিস্তানের টি -টোয়েন্টি বিশ্বকাপ।


পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ দল:
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), শাহিন শাহ আফ্রিদি, শোহাইব মাকসুদ।

রিজার্ভ: খুশদিল শাহ, শাহনওয়াজ দাহানি, উসমান কাদির

একাত্তর/টিএ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
গরমে বন্ধ থাকা স্কুল-কলেজ রোববারই খুলছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
রুশ বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালাতে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে গোপনে দূরপাল্লার আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেমসের (এটিএসিএমএস) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে বলে এক ব্রিফিংয়ে নিশ্চিত করেছে...
অনির্দিষ্ট কালের জন্য চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার সিদ্ধান্তের প্রতিবাদে বাসে একটি বাসে আগুন দিয়েছে শিক্ষার্থীরা।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত