সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

টিকে থাকার শেষ লড়াই টাইগারদের

আপডেট : ২৯ অক্টোবর ২০২১, ০৯:৩৬ পিএম

আজ টাইগারদের বিশ্বকাপে টিকে থাকার শেষ সুযোগ। তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। দুদলই প্রথম জয়ের দিকে তাকিয়ে। চাপ ভুলে নির্ভার থেকে ক্রিকেট খেলাটাই রিয়াদ-মুশফিকদের জন্যে এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। 

শুক্রবার (২৯ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের শারজায় বাংলাদেশ সময় বিকেল চারটায় ম্যাচ শুরু হবে। ম্যাচের আগের দিন টাইগারদের ঐচ্ছিক অনুশীলন থাকলেও শেষ পর্যন্ত তা বাতিল হয়েছে। 

টানা দুই ম্যাচে লংকান সিংহ আর থ্রি লায়ন্সদের কাছে ধরাশায়ী হয়ে বেঙ্গল টাইগার্স ক্লান্ত-শ্রান্ত। সবার চোখ মুখে শুধুই হতাশার ছাপ ষ্পষ্ট। 

উড়ন্ত ফ্যালকনের ঠোকর খেয়ে জেগে উঠে এবার কি টাইগাররা হুঙ্কার ছাড়তে পারবে? তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ যখন ওয়েস্ট ইন্ডিজ তখন তো স্বপ্ন দেখাই যেতে পারে। টানা দুই ম্যাচ হেরে ক্যালিপসো সুরেও যে ছন্দপতন হয়েছে। কিন্তু বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে টাইগার বোলারদের জন্য।

শারজাহতে শ্রীলঙ্কার বিপক্ষে হারের স্মুতি এখনো টাটকা। আশালাঙ্কা, রাজাপাকসদের ক্যামিও বড় শিক্ষা। ছোট বাউন্ডারিতে এবার গেইল, রাসেল, পোলার্ড, ব্রাভোদের বিশ্ব ক্রিকেটের সেরা বিগহিটারদের আটকে রাখার কি টোটকা? 

আরও পড়ুন: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তানভীর মোকাম্মেলের প্রামাণ্যচিত্র

বিশ্বকাপে টাইগারদের পারফম্যান্স যতটা না সমালোচায় বিদ্ধ হচ্ছে লিটন দাসকে একাই তার চেয়ে কয়েকগুন বেশি মুন্ডুপাত করা হচ্ছে। এই ওপেনারকে বাদ দেয়াতে যেনো সব সমাধান লুকিয়ে, টিম ম্যানেজমেন্ট শেষ পর্যন্ত সেই সমাধানের পথেই হাঁটছে। টানা ১০ টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর লিটন বাদ পড়ছেন, তার বদলে সৌম্য সরকার একাদশে আসছেন।

ইংল্যান্ডের বিপক্ষে দলের ব্যাটিং ডিপার্টমেন্টকে একবারেই ছন্নছাড়া মনে হয়েছে। সৌম্য একাদশে ফিরলে দুর্দশার চিত্র আদৌ কতটা পাল্টাবে? ক্রিকেটারদের বডি ল্যাংগুয়েজটা কি এবার আপ টু দ্যা মার্ক দেখা যাবে? 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে স্মৃতি হয়তো টাইগারদের সেই ২০০৭ সালে ফিরিয়ে নিয়ে যাবে। ওই আসরেই ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টির বিশ্বমঞ্চে মূল পর্বে টাইগাররা একমাত্র জয় পেয়েছিলো। রিয়াদ-মুশফিকরা এবারো জয়ের কাব্য লিখতে পারবে তো?


একাত্তর/আরএইচ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
রাজধানীর ডেমরায় প্রাইভেট কারের ধাক্কায় মোঃ দুলাল উদ্দিন (৬০) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে, চালক পলিয়ে গেছে। 
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অস্বাভাবিক সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা কমিটির অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট। দুই মাসের মাসের মধ্যে কমিটিকে...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত