সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

টিকে থাকার শেষ লড়াই টাইগারদের

আপডেট : ২৯ অক্টোবর ২০২১, ০৯:৩৬ পিএম

আজ টাইগারদের বিশ্বকাপে টিকে থাকার শেষ সুযোগ। তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। দুদলই প্রথম জয়ের দিকে তাকিয়ে। চাপ ভুলে নির্ভার থেকে ক্রিকেট খেলাটাই রিয়াদ-মুশফিকদের জন্যে এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। 

শুক্রবার (২৯ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের শারজায় বাংলাদেশ সময় বিকেল চারটায় ম্যাচ শুরু হবে। ম্যাচের আগের দিন টাইগারদের ঐচ্ছিক অনুশীলন থাকলেও শেষ পর্যন্ত তা বাতিল হয়েছে। 

টানা দুই ম্যাচে লংকান সিংহ আর থ্রি লায়ন্সদের কাছে ধরাশায়ী হয়ে বেঙ্গল টাইগার্স ক্লান্ত-শ্রান্ত। সবার চোখ মুখে শুধুই হতাশার ছাপ ষ্পষ্ট। 

উড়ন্ত ফ্যালকনের ঠোকর খেয়ে জেগে উঠে এবার কি টাইগাররা হুঙ্কার ছাড়তে পারবে? তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ যখন ওয়েস্ট ইন্ডিজ তখন তো স্বপ্ন দেখাই যেতে পারে। টানা দুই ম্যাচ হেরে ক্যালিপসো সুরেও যে ছন্দপতন হয়েছে। কিন্তু বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে টাইগার বোলারদের জন্য।

শারজাহতে শ্রীলঙ্কার বিপক্ষে হারের স্মুতি এখনো টাটকা। আশালাঙ্কা, রাজাপাকসদের ক্যামিও বড় শিক্ষা। ছোট বাউন্ডারিতে এবার গেইল, রাসেল, পোলার্ড, ব্রাভোদের বিশ্ব ক্রিকেটের সেরা বিগহিটারদের আটকে রাখার কি টোটকা? 

আরও পড়ুন: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তানভীর মোকাম্মেলের প্রামাণ্যচিত্র

বিশ্বকাপে টাইগারদের পারফম্যান্স যতটা না সমালোচায় বিদ্ধ হচ্ছে লিটন দাসকে একাই তার চেয়ে কয়েকগুন বেশি মুন্ডুপাত করা হচ্ছে। এই ওপেনারকে বাদ দেয়াতে যেনো সব সমাধান লুকিয়ে, টিম ম্যানেজমেন্ট শেষ পর্যন্ত সেই সমাধানের পথেই হাঁটছে। টানা ১০ টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর লিটন বাদ পড়ছেন, তার বদলে সৌম্য সরকার একাদশে আসছেন।

ইংল্যান্ডের বিপক্ষে দলের ব্যাটিং ডিপার্টমেন্টকে একবারেই ছন্নছাড়া মনে হয়েছে। সৌম্য একাদশে ফিরলে দুর্দশার চিত্র আদৌ কতটা পাল্টাবে? ক্রিকেটারদের বডি ল্যাংগুয়েজটা কি এবার আপ টু দ্যা মার্ক দেখা যাবে? 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে স্মৃতি হয়তো টাইগারদের সেই ২০০৭ সালে ফিরিয়ে নিয়ে যাবে। ওই আসরেই ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টির বিশ্বমঞ্চে মূল পর্বে টাইগাররা একমাত্র জয় পেয়েছিলো। রিয়াদ-মুশফিকরা এবারো জয়ের কাব্য লিখতে পারবে তো?


একাত্তর/আরএইচ

কাতার বিশ্বকাপ চলাকালীন ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সৌদি প্রো লিগে অভিষেক হয়েছিলো ক্রিস্টিয়ানো রোনালদোর।
আবারো যুক্তরাষ্ট্র, মুখোমুখি বাংলাদেশ, হতাশ, ওয়ার্ম আপ, ডালাস, সিরিয়াসনেস,
যুক্তরাষ্ট্র সিরিজ হাতছাড়া, এবার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। মূল মঞ্চে নামার আগে টাইগাররা কি পুরোপুরি নিশ্চিন্ত? টেক্সাসে সৌম্য-তানজিদের ব্যাটিং ডিসপ্লেতেও মেটেনি লিটন-শান্তদের অফফর্ম নিয়ে প্রশ্ন।
কথা রাখলেন বাংলাদেশি স্কাইডাইভার আশিক চৌধুরী। ২৫ মে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটার পরে ৪১ হাজার ফুট উঁচু থেকে বাংলাদেশের পতাকা নিয়ে মাঝ আকাশে লাফ দিলেন তিনি।
এশিয়ার অন্যতম ধনী ভারতীয় শতকোটিপতি ব্যবসায়ী মুকেশ আম্বানি ও নীতা আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের দ্বিতীয় প্রাকবিবাহ উৎসব শুরু হতে চলেছে বুধবার।
ঘূর্ণিঝড় রিমাল রোববার রাত ৯টার দিকে উপকূলীয় অঞ্চলের মূল ভূখণ্ডে আঘাত হানে। এ সময় সুন্দরবন সংলগ্ন নদ-নদীতে ছিল ভাটার প্রবাহ। যার কারণে সৃষ্ট জলোচ্ছ্বাসে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের তেমন ক্ষয়ক্ষতি...
বাংলাদেশে কর্মরত বৈধ-অবৈধ বিদেশি কর্মীদের তালিকা চেয়েছেন হাইকোর্ট। আগামী তিন মাসের মধ্যে এই তালিকা জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। 
তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রাথমিক বিদ্যালয়ের ৪৬ হাজার শিক্ষক নিয়োগের কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত