সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

তিন ঘণ্টা বিয়ার না খেলেও বেঁচে থাকবেন: ফিফা সভাপতি

আপডেট : ১৯ নভেম্বর ২০২২, ০৮:০৭ পিএম

ফুটবল বিশ্বকাপে কাতার সরকারের নির্দেশে শেষ মুহূর্তে স্টেডিয়ামে বিয়ার বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ফিফা। এ সিদ্ধান্তে ক্ষুব্ধ বিশ্বের ফুটবলপ্রেমীরা। তবে এতে বড় কোনো সমস্যা দেখছেন না খোদ ফিফা সভাপতি। 

ইন্ডিয়া টুডের খবরের বলা হয়েছে, শনিবার দোহায় সাংবাদিক বৈঠক করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। এসময় তিনি বলেন, স্টেডিয়ামে বিয়ার বিক্রি করা সম্ভব কিনা, সে বিষয়ে শেষ মুহূর্ত পর্যন্ত আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।  

তিনি আরও বলেন, দিনে তিন ঘন্টা বিয়ার পান করতে না পারলেও আপনি বেঁচে থাকবেন। এই কারণেই হয়তো ফ্রান্স, স্পেন, স্কটল্যান্ডে স্টেডিয়ামে মদ বিক্রি করা নিষিদ্ধ। হয়তো ওরা আমাদের থেকে বেশি বুদ্ধিমান। তাই জন্যেই এই কাজ করেছে। 

এদিকে কাতারের স্থানীয় গণমাধ্যম বলছে, বিশ্বকাপের মাঠে একদমই বিয়ার পাওয়া যাবে না, বিষয়টি এমন নয়। পাওয়া যাবে কিন্তু তাতে অ্যালকোহল থাকবে না। অন্যদিকে ফিফা ফ্যান ফেস্টিভেলেই অ্যালকোহল-যুক্ত বিয়ার পাওয়া যাবে। ফ্যান ফেস্টিভেল হলো বিশেষ একটি দর্শক কর্নার, যেখানে নানা পানীয়র পাশপাশি থাকবে মিউজিক কনসার্টও।    

image

আরও পড়ুন: 'হোয়াসং-১৭' বিশ্বের সবচেয়ে শক্তিশালী কৌশলগত অস্ত্র: উ. কোরিয়া

স্টেডিয়ামে বিয়ার বিক্রির বিষয়ে কাতার সরকার প্রথমে রাজি থাকলেও শুক্রবার হঠাৎ করেই সিদ্ধান্ত বদলায় দেশটি। এই সিদ্ধান্তে সমর্থকদের পাশপাশি ক্ষুব্ধ হয় বিয়ার উৎপাদনকারী সংস্থাও। বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির শঙ্কাও রয়েছে তারা।

উল্লেখ্য, কাতারে মদ বা মদ জাতীয় পানীয় নিষিদ্ধ। রাজধানী দোহার কয়েকটি বিলাসবহুল হোটেলেই কেবলমাত্র মদ্যপান করার অনুমতি রয়েছে। রাস্তায় বা গাড়িতে বসে মদ্যপান করা যায় না। তবে বিদেশি নাগরিকরা বাড়িতে মদ্যপান করতে পারবেন। 


একাত্তর/আরবিএস  

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের লক্ষ্য সামনে রেখে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করতে নেমে ডাচদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পেরেছে টাইগাররা।
বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচে জয়ের লক্ষ্য মাঠে নামবে বাংলাদেশ। কোচ আর অধিনায়কের কথা, তিন পয়েন্ট পেলে র‌্যাংকিংয়ের পাশাপাশি পরের এশিয়া কাপ কোয়ালিফায়ার্স ও আগামী সাফেও প্রভাব থাকবে।
এক টিকিটের দাম দেড় কোটি টাকা। ভারত-পাকিস্তান ম্যাচ মাঠে গড়ানোর আগেই যেন ভেঙে চুড়ে দিচ্ছে সব রেকর্ড।
কয়েকঘণ্টা পরেই বিশ্বকাপের মঞ্চে শুরু হবে লাল সবুজদের মিশন। যদিও বাংলাদেশ ইউএসের সাথে সিরিজ হেরেছে। একমাত্র প্রস্তুতি ম্যাচে ভারতের সাথেও জিততে পারেনি।
খুলনা, রাজশাহী, বরিশালসহ সারাদেশে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে দল ও দলটির অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়াসহ বিভিন্ন...
বন্যার পানি নামার সঙ্গে সঙ্গে পরিচ্ছন্নতা অভিযান শুরু না হওয়ায় সিলেটে শহরের বেশিরভাগ এলাকায় পরিবেশ দূষণ বাড়ছে। খাবার সংকট দেখা দিয়েছে দরিদ্র পরিবারে। সুনামগঞ্জে হাওরের পানি না কমায় আশেপাশের পানি...
পুলিশের সাবেক ও বর্তমান সদস্যদের নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিকে স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি বলে মনে করছে দেশের সম্প্রচার সাংবাদিকদের...
তিস্তার পানি ব্যবস্থাপনায় ভারত-বাংলাদেশ যৌথ অংশগ্রহণকে স্বাগত জানিয়েছে কূটনীতিকরা। তারা মনে করেন, দুই দেশের যেমন তিস্তার পানির প্রয়োজন, তেমনি দুই দেশই একে অপরের রাজনীতির গতি-প্রকৃতি সম্পর্কে জানে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত