সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

কোয়ার্টারের লড়াইয়ে মাঠে নামছে আর্জেন্টিনা, যেমন হবে একাদশ

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৪৩ পিএম

শুরুটা প্রত্যাশিত না হলেও গ্রুপ পর্বের শেষটা দারুণ হয়েছে মেসিদের। নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোতে জায়গা নিশ্চিত করে তারা।

অস্ট্রেলিয়ার সাথে কোয়ার্টার ফাইনালে শুক্রবার (৩ নভেম্বর) লড়াইয়ে কোনো পরিবর্তন থাকছে কিনা তা নিয়ে চলছে জোর আলোচনা।

শেষ জয়ের পর যে কোনো কোচ নিজেদের উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবেন না, এটাই স্বাভাবিক।

তবে এই ম্যাচে কিছু পরিবর্তন দেখা যেতেও পারে। পোল্যান্ডের সাথে শেষ ম্যাচে পেশিতে সামান্য চোট ছিলো আনহেল ডি মারিয়ার।

শুক্রবার দলের বাইরে আলাদা অনুশীলন করেছেন এই উইঙ্গার।

যদিও চোটটি খুব বেশি গুরুতর নয়, এরপরেও স্কোলানি গতকাল অনুশীলনের আগে বলেছিলেন, ডি মারিয়ার ফিটনেস দেখে ম্যাচের আগে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে আর্জেন্টাইন গণমাধ্যম বলছে, একাদশে ডি মারিয়াকে নামানোর ঝুঁকি না নেওয়ার সম্ভাবনাই বেশি। তার বদলে ডান পাশে পাপু গোমেজ বা আনহেল কোরেয়াকে দেখা যেতে পারে।

আরও পড়ুন: ব্রাজিলকে গোল দিয়েই লাল কার্ড পান আবুবকর!

এছাড়া হুলিয়ান আলভারেজ ও লিওনেল মেসিকে দুই দিকে রেখে, লৌতারো মার্তিনেজকে ওপরে নিয়ে আসতে পারেন কোচ স্কোলানি। তবে, এর বাইরে খুব বড় পরিবর্তনের সম্ভাবনা কম।

মাঝমাঠে পারেদেস, গুইদো রদ্রিগেজদের বাইরে রেখে, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও এনজো ফার্নান্দেজের ওপর ভরসা রাখতেই পারেন আর্জেন্টাইন বস। 

যেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ: এমি মার্তিনেজ, আকুনিয়া, রোমেরো, ওটামেন্ডি, মলিনা, এনজো ফার্নান্দেজ, ম্যাক অ্যালিস্টার, ডি পল, লিওলেন মেসি, আলভারেজ, পাপু গোমেজ/ আনহেল কোরেয়া।


একাত্তর/আরএ

আসন্ন কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য দে পাল, ডি মারিয়াকে দলে রেখে ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। বিশ্ব চ্যাম্পিয়নদের কোচিং করাবেন লিওনেল স্কালোনি। যদিও কোপা আমেরিকার পরে আর্জেন্টিনার...
টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের লক্ষ্য সামনে রেখে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করতে নেমে ডাচদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পেরেছে টাইগাররা।
বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচে জয়ের লক্ষ্য মাঠে নামবে বাংলাদেশ। কোচ আর অধিনায়কের কথা, তিন পয়েন্ট পেলে র‌্যাংকিংয়ের পাশাপাশি পরের এশিয়া কাপ কোয়ালিফায়ার্স ও আগামী সাফেও প্রভাব থাকবে।
এক টিকিটের দাম দেড় কোটি টাকা। ভারত-পাকিস্তান ম্যাচ মাঠে গড়ানোর আগেই যেন ভেঙে চুড়ে দিচ্ছে সব রেকর্ড।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত