সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

প্রতিবেদন এলে সাকিবের বিষয়ে সিদ্ধান্ত: বিসিবি

আপডেট : ১৩ জুন ২০২১, ০৯:৫৭ এএম

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যাচ নিয়ে এরইমধ্যে সরব হয়েছে দেশ-বিদেশের ক্রিকেট মহল। আজকের ম্যাচের ছবি ও ভিডিও প্রকাশ করেছে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম। ম্যাচে একটি এলবিডব্লিউ’র আবেদন নাকচ করায় আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষিপ্ত হয়ে স্টাম্পে লাথি মারেন সাকিব আল হাসান। পরবর্তীতে আম্পায়ারের সঙ্গে তর্কেও জড়ান তিনি। পরে অবশ্য এ জন্য ক্ষমাও চেয়েছেন সাকিব। কিন্তু বিষয়টিকে স্বাভাবিক ঘটনা হিসেবে দেখছেন না বিসিবি কর্মকর্তারা। আজকের ঘটনা নিয়ে মুখ খুলেছেন বিসিবির পরিচালক ও সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ। 

শুক্রবার (১১ জুন) বিসিবি পরিচালক কাজী ইনাম আহমেদ সাংবাদিকদের বলেন, এখানে ম্যাচ রেফারি, আম্পায়াররা একটা প্রতিবেদন দেবে। এখানে নিয়মনীতি যা থাকার, সবই আছে। নিয়ম ভাঙলে কী হয়, সেটাও সবাই জানে। যে প্রতিবেদনই আসুক, আমরা সেই অনুযায়ী কাজ করব।

কাজী ইনাম আরও বলেন, ম্যাচের মধ্যে অনেক সময় ক্রিকেটাররা উত্তেজিত হয়। তবে আমরা অভিজ্ঞ ক্রিকেটারদের কাছে আবেগ নিয়ন্ত্রণে রাখার ব্যাপারটি প্রত্যাশা করি। আমি নিজেও ছোটবেলা থেকে আবাহনীর সমর্থক। আবাহনী-মোহামেডান খেলা মানেই উত্তেজনা। তবে আজ মাঠের মধ্যে যা দেখেছি, তা হতাশাজনক। এখানে যারা খেলছে, সবাই পেশাদার ক্রিকেটার, অনেকে আন্তর্জাতিক ক্রিকেটার। আমরা এমন উদাহরণ দেখাতে চাই না।

আরও পড়ুন: ভুলের জন্য ক্ষমা চাইলেন সাকিব

এদিকে এত বিতর্কের পরও আজকের ম্যাচে জয় পেয়েছেন সাকিবরা। আবাহনী-মোহামেডান ম্যাচে বৃষ্টির আগে মুশফিকুর রহিমের ব্যাটিংয়ে কিছুতা স্বস্তিতেই ছিলো আবাহনী। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচের হিসেব বদলে দেয় ডাকওয়ার্থ-লুইস পদ্ধতি! আবাহনীর সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ৯ ওভারে ৭৬ রান। শেষ পর্যন্ত ব্যর্থ হন মুশফিকরা।  

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মোহামেডান। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ১৪৫ রান। সাকিবের ব্যাট থেকেই আসে ২৭ বলে সর্বোচ্চ ৩৭ রান। ২২ বলে ৩০ করে অপরাজিত থাকেন  মাহমুদুল হাসান। ২৪ রান দিয়ে আবাহনীকে ৩ উইকেট এনে দেন কে এস স্বাধীন, আর ১৭ রানের বিনিময়ে ২ উইকেট তুলে নেন তানজীম হাসান সাকিব।

১৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৯ রানে তিন উইকেট হারায় আবাহনী। সেখান থেকে মুশফিক-শান্তর জুটি প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা চালান। ৫.৫ ওভারে বৃষ্টি শুরুর সময় আবাহনীর রান ছিলো ৩ উইকেটে ৩১। বৃষ্টি থামলে আবাহনীর লক্ষ্য নির্ধারিত হয় ৯ ওভারে ৭৬। কিন্তু শেষ পর্যন্ত ৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৪ রান করে আবাহনী।


একাত্তর/আরবিএস  

একটা বিশ্বকাপ জিতেছেন আরেকটা জেতার সুযোগ তার সামনে। কঠিন, অনেকের কাছে অসম্ভব, কিন্তু সেই অসম্ভবকে আগেও তো করেছেন সম্ভব। শরিফুল ইসলাম, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লে-তে বাংলাদেশের তুরুপের...
ক্রিকেট বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা ওপেনারদের একজন সাঈদ আনোয়ার। বিশ্বের বাঘা বাঘা পেসারও তার বিরুদ্ধে বল করতে অস্বস্তিতে ভুগতেন।
ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। মূল লড়াইয়ের আগে গা গরমের জন্য বাংলাদেশের প্রথম ওয়ার্মআপ ম্যাচ স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে।...
দ্বিপাক্ষিক সিরিজ এবং বিশ্বকাপে অংশ নিতে প্রায় ২৬ ঘণ্টার ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৪টা ২০ মিনিটে যুক্তরাষ্ট্রে ল্যান্ড করে টাইগারদের...
এক সপ্তাহ পর স্বর্ণের দাম আবারও বাড়নোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ১১৭ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ...
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসেওয়েতে পদ্মাসেতু হয়ে চলাচলকারী যানবাহন দুর্ঘটনার কবলে পড়লে আহতরা যেন তাৎক্ষনিক সেবা পেতে পারে সেই জন্য মাদারীপুরের শিবচরে নির্মাণ করা হয় ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টার।
লোহিত সাগরে পানামার পতাকাবাহী একটি অপরিশোধিত তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। ইয়েমেনের বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর মোখার উপকূলবর্তী কৌশলগত বাব আল-মান্দাব...
প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত