সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

সৌদি লিগে নতুন ইতিহাস রোনালদোর

আপডেট : ২৮ মে ২০২৪, ০৩:৪৭ পিএম

এই নিয়েছে, ওই নিলো যা! কান নিয়েছে চিলে! চিলের পিছে মরছি ঘুরে আমরা সবাই মিলে! গুজবে কান দিবেন না। আপনার একটা রোনালদো থাকলে। নিশ্চিত থাকুন। সে আপনাকে লিগে সবচেয়ে বেশি গোল করে দিবেই। এই চিন্তাই হয়তো করেছিলেন সৌদি ধন কুবেরা। কাতার বিশ্বকাপ চলাকালীন ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সৌদি প্রো লিগে অভিষেক হয়েছিলো ক্রিস্টিয়ানো রোনালদোর।

ফল যা তাই হয়েছে। ৩৯ বছর বয়সেও ৩৫ গোল করে সৌদি প্রো লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড এখন পর্তুগীজ সুপারস্টারের দখলে। যা অর্জন করতে রোনালদো খেলেছেন ৩১ ম্যাচ। লিগের শেষ ম্যাচে আল ইত্তিহাদকে ৪-২ গোলে হারানোর ম্যাচেও সি আর সেভেন করেছেন ২ গোল।

ঢেঁকি স্বর্গ গেলেও ধান ভাঙে! চার দেশের চার লিগের টপ স্কোরার হবার রেকর্ড এর মালিক এখন পর্তুগীজ সুপারস্টার।

আল আওয়াল স্টেডিয়ামে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল করে ডেডলক ভাঙেন পর্তুগীজ সুপারস্টার। তবে সব থ্রিলার যেনো জমা ছিলো দ্বিতীয়ার্ধের জন্য। ৬ গোলের ৫টাই এসেছে এই অর্ধ্বে। ৬৯ মিনিটে রোনালদো দল ও নিজের দ্বিতীয় গোল করেন। তিন গোলে এগিয়ে থাকার পর দুই গোল করে ম্যাচ জমিয়ে তোলে ইত্তিহাদ। তবে ইনজুরি টাইমের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর দল।

যদিও রোনালদো তার ক্লাব আল নাসরকে চ্যাম্পিয়ন করতে পারেনি। ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট লিগ শেষ করেছে টেবিলের দুইয়ে থেকে। ৩৪ ম্যাচের একটিতেও না হেরে ১৯ বারের মত চ্যাম্পিয়ন হয়েছে আল হিলাল। যদিও ইনজুরি থাকায় আল হিলাল মৌসুম জুড়ে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের সার্ভিস পায়নি।

তবে দ্যা বিগেস্ট ম্যাচ অফ দ্যা সিজন এখনো বাকি! আগামী সপ্তাহে কিং কাপের ফাইনালে আল হিলাল আর আল নাসর হচ্ছে মুখোমুখি! সে ম্যাচে শেষ রাতের অস্তাদের খেল দেখাতে পারবে কি ৫ বারের ব্যালন ডি'অর জয়ী পর্তুগীজ সুপারস্টার! সেটা সময়ই বলে দিবে।

 

একাত্তর/আরএ
টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের লক্ষ্য সামনে রেখে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করতে নেমে ডাচদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পেরেছে টাইগাররা।
বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচে জয়ের লক্ষ্য মাঠে নামবে বাংলাদেশ। কোচ আর অধিনায়কের কথা, তিন পয়েন্ট পেলে র‌্যাংকিংয়ের পাশাপাশি পরের এশিয়া কাপ কোয়ালিফায়ার্স ও আগামী সাফেও প্রভাব থাকবে।
এক টিকিটের দাম দেড় কোটি টাকা। ভারত-পাকিস্তান ম্যাচ মাঠে গড়ানোর আগেই যেন ভেঙে চুড়ে দিচ্ছে সব রেকর্ড।
কয়েকঘণ্টা পরেই বিশ্বকাপের মঞ্চে শুরু হবে লাল সবুজদের মিশন। যদিও বাংলাদেশ ইউএসের সাথে সিরিজ হেরেছে। একমাত্র প্রস্তুতি ম্যাচে ভারতের সাথেও জিততে পারেনি।
বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি সদ্য বিদায়ী সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হলেন।
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শুরু হয়েছে। প্লাটিনাম জুবিলির এই আয়োজনের শিরোনাম দেওয়া হয়েছে- ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম, সংকল্প,...
ঈদুল আজহা উপলক্ষে এবারও প্রবাসীরা দেশে থাকা স্বজনদের জন্য বিপুল পরিমাণ রেমিট্যান্স পাঠিয়েছেন। এতে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়তে শুরু করেছে।
বাংলাদেশ পুলিশের সাবেক ও বর্তমান সদস্যদের দুর্নীতি নিয়ে সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে প্রচারিত সংবাদের বিষয়ে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের দেয়া বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত