ঢাকা ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘পুতুল নাচের ইতিকথা’য় জয়া

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২১ জানুয়ারী ২০২২ ২০:৩১:৫৪ আপডেট: ২১ জানুয়ারী ২০২২ ২০:৪১:৩৬
মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘পুতুল নাচের ইতিকথা’য় জয়া

কলকাতার আলোচিত আরও একটি প্রজেক্টে যুক্ত হলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এতে অভিনেত্রীর হাতে থাকা দুই বাংলার চলচ্চিত্রের তালিকাটি আরও দীর্ঘ হলো।

এবার জয়াকে দেখা যাবে মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘পুতুল নাচের ইতিকথা’র প্রধান নারী চরিত্রে। সিনেমাটি নির্মাণ করছেন পশ্চিমবঙ্গের খ্যাতনামা পরিচালক সুমন মুখোপাধ্যায়। 

সিনেমাটিতে জয়া ছাড়া আরও অভিনয় করবেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা আবির চট্টপাধ্যায় ও পরমব্রত চট্টপাধ্যায়। এই সিনেমাটির মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর বছর পর আবারও চলচ্চিত্র নির্মাণে ফিরছেন নির্মাতা সুমন। 


ভারতীয় গণমাধ্যমে সুমন বলেন, সিনেমাটির জন্য দুটি জিনিস খুব জরুরি ছিল। একটি দক্ষ অভিনয় শিল্পী এবং বডড়ো বাজেট। ভালো শিল্পী নির্বাচনের পাশাপাশি ছবির বিপণনের দিকটাও মাথায় রাখতে হয় এখন। আবির, জয়া, পরম সেই ব্যাল্যান্সটা করতে পারবে। প্রযোজক বাজেটের বিষয়ে আমাকে নির্ভার করেছেন। এই ছবির শুটিং শিডিউল ২৫ দিনের, যেটা বাংলা ছবিতে এখন দেখা যায় না। 


জানা গেছে, সিনেমাটির গল্পে স্বাধীনতার পূর্ববর্তী সময়কে তুলে ধরবেন নির্মাতা। এই সময়কাল হতে পারে ত্রিশের দশকের শেষের দিক থেকে চল্লিশের দশকের শুরু পর্যন্ত। উপন্যাসের শশীর চরিত্রে রয়েছেন আবির। জয়াকে দেখা যাবে কুসুমের ভূমিকায়। কুমুদের চরিত্রে থাকছেন পরমব্রত। উপন্যাসের বিভিন্ন চরিত্রের মধ্যে বয়ে চলা জটিল সামাজিক সম্পর্কের প্রেক্ষাপটে এগিয়ে যাবে সিনেমাটির গল্প। যার মাঝে থাকবে প্রেম, বিরহ, দ্বেষ আর পারস্পরিক সহমর্মিতা।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন