সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

বর্ষায় দক্ষিণখানে চরম দুর্ভোগের শঙ্কা

আপডেট : ২০ মে ২০২৪, ০৬:২৬ পিএম

দক্ষিণখান ও এর আশপাশের এলাকার সবগুলো সড়কে দীর্ঘদিন ধরে চলছে খোঁড়াখুঁড়ি। মাসের পর মাস যায়, কিন্তু সড়ক আর ঠিক হয় না। এলাকার সবগুলো সড়কই প্রায় অচল। খোলা নেই মুমূর্ষু রোগী নিয়ে অ্যাম্বুলেন্স চলাচলের পথটাও। রাস্তার কাজ শেষ না হওয়ায়, আসছে বর্ষায় জলাবদ্ধতায় চরম দুর্ভোগের শঙ্কা করছেন এলাকার লোকজন।

ইউনিয়ন থেকে ঢাকা উত্তর সিটিতে নতুন যুক্ত হয়েছে দক্ষিণখান। সিটি কর্পোরেশনে যুক্ত হবার পর ছয় বছর পেরিয়ে গেলেও এখনো শেষ হয়নি নাগরিক বঞ্চনা, নির্বিঘ্ন নয় এলাকার সড়কে যান চলাচল।

এলাকার লোকজনের দাবি, দীর্ঘদিন ধরে খুঁড়ে রাখা রাস্তার কারণে তাদের দৈনন্দিন জীবন এখন দুর্বিষহ পর্যায়ে পৌঁছেছে। আসছে বর্ষায় দুর্ভোগ পরিস্থিতি আরও ভয়াবহ হবার শঙ্কায় দিন পার করছেন তারা।

এলাকাবাসীর দাবি, এলাকার সবগুলো সড়ক একসাথে খোঁড়াখুঁড়ি করে চরম বিপাকে ফেলা হয়েছে তাদের। ওয়াসা, তিতাসসহ সেবা সংস্থাগুলোর সাথে সিটি কর্পোরেশনে সমন্বয়হীনতার দুর্ভোগ মাত্রাছাড়া।

তারা বলছেন, আলাদা করে রাস্তার কাজ করা হলে বিকল্পভাবে মানুষ যাতায়াত করতে পারতেন। কিন্তু একসাথে সব কাজ শুরু হওয়ায় বেঁধেছে বিপত্তি।

তবে স্থানীয় কাউন্সিলরের দাবি, কাজের সময়সীমা ঠিক রাখতে সব সড়কে একসাথে কাজ করতে হচ্ছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫০নং ওয়ার্ড কাউন্সিলর ডিএম শামিম বলেন, নাগরিক সেবা থেকে মানুষ বঞ্চিত হচ্ছে। তাই আমরা দ্রুত বর্ষার আগে সবকাজ শেষ করার চেষ্টা করছি।

২০১৭ সালে সিটি কর্পোরেশনে যুক্ত হলেও এই এলাকায় নেই নাগরিক সুবিধা। যা নিয়ে অসন্তোষ বাসিন্দাদের।

একাত্তর/আরএ
পৃথিবীতে এমন কোনো শিল্প প্রতিষ্ঠান কি পাওয়া যাবে যেখানে প্রধান নির্বাহীর মতো শীর্ষ পদে চাকরির জন্য কোনো অভিজ্ঞতার দরকার নেই? বাংলাদেশে এমন একটি প্রতিষ্ঠান আছে যেখানে গেলো পাঁচ বছরে পাঁচ জন প্রধান...
ডেঙ্গুর মৌসুম এলেই মশা মারার ওষুধের কার্যকারিতা নিয়ে প্রশ্ন ওঠে। তবে ঢাকার নগর প্রশাসন বলছে, বর্তমানে মশা মারতে যে ওষুধ ব্যবহার করা হচ্ছে সেটি অত্যন্ত কার্যকর। 
রাজধানীর দক্ষিণখান এলাকার জলাবদ্ধতাসহ ড্রেনেজ সংকটের সমাধান আগামী নভেম্বরের মধ্যে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।
দিনের বেলা গ্যাস থাকে না জুরাইনে। তিন বেলার খাবার রান্না হয় রাত বারোটার পর। ময়লা আর পোকার কারণে খাওয়া যায় না ওয়াসার পানি, গোসল করলে হয় চর্ম রোগ।
রাজধানীর পল্টনের রূপায়ন তাজ টাওয়ারের একটি ভবন থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা ওই ভবনেরই একটি অফিসে পিয়নের চাকরি করতেন।
দুঃসময় যেন পিছু ছাড়ছে না পাকিস্তান ক্রিকেট দলকে। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব থেকে বিদায় নেয়ার পর বাবর আজমদের একের পর এক বিতর্ক আর সমালোচনা ঘিরে ধরেছে। সবশেষ পাকিস্তান দলের বিরুদ্ধে...
পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সাতদিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। নিরাপত্তা উদ্বেগের কারণে পাঞ্জাব সরকার এ পদক্ষেপ নিয়েছে। শুক্রবার জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 
তালেবান শাসিত আফগানিস্তানের সীমান্ত ঘেঁষা মুসলিম অধ্যুষিত দেশ তাজিকিস্তানেও নিষিদ্ধ হতে যাচ্ছে হিজাব। দেশটির সর্বোচ্চ আইনসভায় এ সংক্রান্ত একটি আইনও পাস হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত