সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

রাজধানীতে সিলিন্ডার কাটতে গিয়ে গ্যাস ছড়িয়ে একজনের মৃত্যু

আপডেট : ১১ জুন ২০২৪, ০১:২১ পিএম

রাজধানীতে ভাঙ্গারির দোকানে সিলিন্ডার কাটার সময় গ্যাস ছড়িয়ে পড়ে একজনের মৃত্যু হয়েছে। এতে বহু মানুষ আহত হয়ে সোহরাওয়াদী মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

মঙ্গলবার সকালে গাবলতীর মোহাম্মদপুর বেড়িবাঁধ সংলগ্ন শ্যামলী হাউজিং দ্বিতীয় প্রকল্প এলাকায় এ ঘটনা ঘটে। 

মৃত ব্যক্তির নাম কবির হোসেন (৫০)। তিনি কাজের খোঁজে লক্ষ্মীপুর জেলার  রামগঞ্জ উপজেলা থেকে এক পরিচিত লোকের কাছে এসেছিলেন। 

কবিরের স্বজনরা জানান, গ্যাসের কারণে তিনি ঘটনাস্থলে ছটপট করছিলেন। খবর পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী মেডক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাই। পরে ঢাকা মেডিক্যাল কলেজে হাসপাতালে (ঢামেক) নিয়ে আসি। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, শ্যামলী হাউজিং দ্বিতীয় প্রকল্প এলাকায় হঠাৎ করে গ্যাস পুরো এলাকায় ছড়িয়ে পড়েছে। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত আছে।  

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, তিনি বলেন বিষয়টি আদাবর থানাকে জানানো হয়েছে।

আদাবর থানার পুলিশ জানিয়েছে, একটা ভাঙ্গারি দোকানে গ্যাসের সিলিন্ডার কাটতে গিয়ে লিকেজ হয়ে আশপাশে ছড়িয়ে পড়ে। বিস্তারিত জানতে খোঁজ চলছে।

সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ শফিউর রহমান জানান, আমাদের চিকিৎসকরা হাসপাতালে আসা ব্যক্তিদের সম্মিলিতভাবে চিকিৎসা দিয়েছেন। হাসপাতালটিতে এখন পর্যন্ত ১৪ জন চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ৯ জন ইতিমধ্যে বাসায় চলে গেছেন এবং ছয় জন ভর্তি আছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক ছিল। 

হাসপাতালটির মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. নন্দিতা পালের বরাত দিয়ে তিনি জানান, তাকে পর্যাপ্ত অক্সিজেন ও রেসপেরিটরি গ্যাস দিয়ে শঙ্কামুক্ত করা হয়েছে। ভর্তি রোগী সবাই শঙ্কামুক্ত। আশা করছি দ্রুত সবাই সুস্থ হয়ে উঠবেন।

একাত্তর/এসি
রাজধানীর যাত্রাবাড়ীতে এক পুলিশ কর্মকর্তার বাবা-মায়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার কোনাপাড়া থেকে শফিকুর রহমান এবং তার স্ত্রী ফরিদা ইয়াসমিনের লাশ উদ্ধার করে পুলিশ।
রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে।
ঈদের ছুটি শেষে মানুষেরা ফিরছেন রাজধানী ঢাকায়। তবে ট্রেন ও বাস কর্মস্থলে ফেরা যাত্রীদের চাপ অনেক কম। বাসচালক ও রেলওয়ে কর্তৃপক্ষ বলছেন, শুক্রবার ও শনিবার রাজধানী ফেরা মানুষের চাপ বাড়বে। 
রাজধানীর কাফরুলে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই বন্ধু নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও তিনজন।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত