সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

‘হামলাকারীরা এসেছিল সাম্প্রদায়িক বিদ্বেষ ও রাজনৈতিক স্বার্থে’

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ০৫:৩০ পিএম

হিন্দুধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে সারাদেশের ন্যায় হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছিলো রংপুরেও। জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানিয়েছেন, জেলায় গত ১৭ অক্টোবরের হামলায় মুহূর্তেই যোগ দিয়েছিল হাজার হাজার মানুষ। এদের মধ্যে কারো উদ্দেশ্য ছিল রাজনৈতির পরিস্থিতি সহিংস করা। আবার কেউ কেউ এসেছিল শুধুই সাম্প্রদায়িক বিদ্বেষ নিয়ে।

তিনি বলেন, এ ঘটনার সাথে জড়িত সকলকেই শাস্তি পেতে হবে। প্রথম দিন থেকেই ২৪ ঘণ্টা কাজ করছে পুলিশ।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান জানান, তাদের এই মুহূর্তের লক্ষ্য মাঝি পাড়ায় স্বস্তি ফিরিয়ে আনা। তবে খুব দ্রুত মাঠে নামছে প্রশাসন।

জেলা প্রশাসক আরো জানান, এরই মধ্যে ক্ষতিগ্রস্ত প্রায় ৪০টি পরিবারের বসত ঘর বসবাসের উপযোগী হয়েছে। আগামী দু’এক দিনের মধ্যে সবার বসতঘর বসবাস উপযোগ হবে।

প্রসঙ্গত, রংপুর জেলার পীরগঞ্জে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে আগুন দেবার ঘটনা ঘটেছে রোববার (১৭ অক্টোবর) রাতে। হিন্দু ধর্মাবলম্বী এক তরুণ ফেসবুকে একটি পোষ্টে ‘ইসলাম বিদ্বেষী’ কমেন্ট করার কথিত অভিযোগে ১৮টির মতো ঘরে আগুন ধরিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলার সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান।

রোববার রাত দশটার দিকে ওই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তিনি। পরে দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: গান গাইতে গিয়ে ধরা পড়ে ইকবাল

মো. কামরুজ্জামান জানিয়েছেন, ‘ভালবাসার প্রস্তাব’ নামে একটি ফেসবুক আইডির প্রোফাইল ফটোতে কাবা শরীফের ছবি ছিল। সেখানে ওই কমেন্ট করা হয়।

‘তবে এটা ফেক আইডি হবে বলে আমরা ধারণা করছি - নামেই বোঝা যায়। কিন্তু উত্তেজিত জনতা কিছু ঘরবাড়িতে আগুন দিয়েছে,’ বিবিসি বাংলাকে বলছেন ওই পুলিশ কর্মকর্তা।


একাত্তর/আরএ

দেশের উত্তরাঞ্চলের তিন জেলায় বন্যার পূর্বাভাস দিয়েছে পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।
চট্টগ্রাম নগরের উত্তর কাট্টলীতে একটি ঝুটের গুদামে আগুন নিয়ন্ত্রণে এসেছে। বুধবার দুপুর ১২টার দিকে ফায়ার সার্ভিসে সাতটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ওই আগুন নিয়ন্ত্রণ করে। এর আগে সকাল ১০টার দিকে এ...
মাদারীপুরে মধ্যরাতে একটি গরুর খামারে আগুন লেগে ১৩টি গরু মারা গেছে। এক পর্যায়ে গরুর খামারে লাগা ওই আগুন ছড়িয়ে পড়ে পাশের মুরগির খামারেও। দাবি করা হচ্ছে, ওই খামারে অন্তত সাড়ে তিন হাজার মুরগি পুড়ে মারা...
চট্টগ্রাম নগরের উত্তর কাট্টলীতে একটি ঝুটের গুদামে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট।
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত