সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কুমিল্লায় পূজা মণ্ডপে হামলা: বাঁচানো গেলো না দিলীপ দাসকে

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ০৭:৩৪ পিএম

কুমিল্লার একটি মন্দিরে পবিত্র কোরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত দিলীপ দাস (৬২) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

বৃহস্পতিবার রাত পৌনে ১২টার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যায় তার লাশ নিজ বাড়িতে আনা হয়।

দিলীপ দাস নগরীর গাঙচর এলাকার বাসিন্দা ছিলেন।

১৩ অক্টোবর রাজরাজেশ্বরী কালীবাড়ির পূজামণ্ডপের সামনে দুর্বৃত্তরা তার মাথায় ইট দিয়ে আঘাত করলে গুরুতরভাবে আহত হন তিনি। চিকিৎসা দেওয়ার জন্য পরবর্তীতে তাকে ঢাকায় আনা হয়। 

image


১৩ অক্টোবর কুমিল্লা সদরের নানুয়া দীঘি পূজা মণ্ডপে প্রতিমার কোলে পবিত্র কোরআন রেখে চলে যান কেউ। এরপর এই ঘটনাকে কেন্দ্র করে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী উস্কানিমূলক ও বিকৃত প্রচারণা চালায়। গোষ্ঠীটি পরবর্তীতে প্রতিমা ভাঙচুরের চেষ্টা করে এবং মণ্ডপে ইট-পাথর নিক্ষেপ করে।

আরও পড়ুন: ‘হামলাকারীরা এসেছিল সাম্প্রদায়িক বিদ্বেষ ও রাজনৈতিক স্বার্থে’

নিহত দিলীপ দাসের স্ত্রী এ হত্যার ঘটনায় বিচার দাবি জানিয়েছেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা দায়ের হয়নি।

একাত্তর/এসি

কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
কুমিল্লার চৌদ্দগ্রামের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে পাঁচজন নিহত হয়েছেন।
কুমিল্লায় একটি নকল চিপসের কারখানার খোঁজ পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বিএসটিআই। এসময় ওই কারখানায় এক লাখ টাকা জরিমানা এবং নকল চিপসের পাঁচটি রিল জব্দের পর পুড়িয়ে ফেলা হয়েছে।
কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়। চিঠিতে...
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় আজ ১৮৭ স্কোর নিয়ে ১ নম্বরে অবস্থান করছে ঢাকা। বৃহস্পতিবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে এয়ার কোয়ালিটি ইনডেক্সে (একিউআই) ঢাকার এ অবস্থান দেখা গেছে। এই স্কোর বাতাসের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত