সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রাঙ্গাবালীতে ভুয়া ডাক্তারের ছয় মাসের কারাদণ্ড

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৫ পিএম

পটুয়াখালীতে রাঙ্গাবালী উপজেলায় অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ওষুধে দোকানে অভিযান চালিয়েছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের একটি টিম এ অভিযান চালায়। 

অভিযানে নেতৃত্ব দেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার মো. তৌফিকুর রহমান রাকিব এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালেক মুহিদ।  

সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার মো. তৌফিকুর রহমান রাকিব জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সদরে অবস্থিত রাঙ্গাবালী ডায়াগনস্টিক সেন্টার, ছোয়া মেডিক্যাল হল ও ডায়াগনস্টিক সেন্টার, নাহীদ মেডিক্যাল হল এবং ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট অ্যান্ড হসপিটালের রাঙ্গাবালী চক্ষু চিকিৎসা কেন্দ্রে অভিযান চালানো হয়েছে। 

আরও পড়ুন: রাঙ্গামাটিতে নাগরিক পরিষদের হরতাল স্থগিত

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালেক মুহিদ জানান, অবৈধভাবে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা এবং ডাক্তার পরিচয়ে ভুয়া চিকিৎসাপত্র ব্যাবহার করায় ছোয়া মেডিক্যাল হলের গৌতম কুমার রায়কে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

এছাড়াও এ অভিযানে লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় রাঙ্গাবালী ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে। একইসঙ্গে ওই প্রতিষ্ঠান পরিচালনার দায়িত্বে থাকা মিজানুর রহমান, নাহীদ মেডিক্যাল হলের জসিম উদ্দিন ও চক্ষু চিকিৎসা কেন্দ্রের তরিকুল ইসলামের কাছ থেকে ল্যাব বন্ধ রাখার শর্তে মুচলেকা নেওয়া হয়েছে।


একাত্তর/জো 

পটুয়াখালীর বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। বাউফল উপজেলার কালাইয়া মাধ্যমিক বিদ্যালয় ভবনের ছাদে রোববার বেলা ১১ টায় এ দুর্ঘটনা ঘটে।
পটুয়াখালীর গলাচিপা উপজেলায় গরু চুরির হিড়িক পড়েছে। এলাকাবাসীর অভিযোগ, গত ১০ দিনে অন্তত ১৭টি গরু চুরি হয়েছে। এরই মধ্যে দুই জনকে চোর সন্দেহে  আটক করেছে স্থানীয় জনতা। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। 
পটুয়াখালীর কলাপাড়ার মহিপুরে স্ত্রীকে কুড়াল দিয়ে কুপিয়ে আহত করে গলায় ফাঁস দিয়ে ‘আত্মহত্যা’ করেছেন এক যুবক। বৃহস্পতিবার দুপুরে তার মরদেহ উদ্ধার করেছে মহিপুর থানা পুলিশ।
পটুয়াখালীর গলাচিপায় ১০ বছরের ফুটফুটে শিশু সানিয়াকে প্রথমে ধর্ষণ ও পরে তাকে হত্যা করে লাশ গলায় ওড়না পেচিয়ে ঘরে ঝুলিয়ে রাখার অভিযোগ পাওয়া গেছে। নির্মম এ ঘটনা ঘটেছে উপজেলার রতনদী-তালতলী ইউনিয়নের...
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত