সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

গৌরীপুরে নৌকার ক্যাম্পে হামলা, বাড়িঘর লুটের অভিযোগ 

আপডেট : ০১ জানুয়ারি ২০২৪, ০৬:৩৫ পিএম

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে নৌকার প্রার্থী নিলুফার আনজুম পপির নির্বাচনী ক্যাম্পে হামলা চালিয়েছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। নৌকার অফিস ভাঙচুর করার পাশাপাশি দুই সমর্থককে পিটিয়ে আহত করা হয়েছে।

এরপর হামলা চালানো হয় নির্বাচনী ক্যাম্পের পাশের বাড়িঘরে। সেখান থেকে লুটে নেওয়া হয়েছে নগদ টাকা ও সোনার গহনা।

এ ঘটনায় ট্রাক প্রতীকের সোমনাথ সাহার পক্ষের ৩০ নেতাকর্মীর নামে গৌরীপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

উপজেলার অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজারে রোববার রাতে হামলার এ ঘটনা ঘটে। নৌকার প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি অভিযোগ করেছেন, সোমনাথ সাথার লোকজন এ ঘটনা ঘটিয়েছে।

হামলার ঘটনায় সোমবার নৌকার সমর্থক মো. আব্দুল জাহের বাদী হয়ে ট্রাক প্রতীকের ৩০ জনকে অভিযুক্ত করে গৌরীপুর থানায় মামলা করেছেন। অভিযুক্তদের মধ্যে রয়েছেন- রামগোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল আমিন জনি, সোমনাথ সাহার ছোট ভাই সুশান্ত সাহা প্রেমনাথ, ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য গোলাম সামদানী খান সুমন, উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাজিমুল ইসলাম শুভ প্রমুখ।

অভিযোগে বলা হয়েছে, রোববার রাতে নৌকার প্রচার কেন্দ্রে যান সাদ্দাম হোসেন ও জুলহাস মিয়া। এ সময় আসামিরা তাদের উপর হামলা করে। হামলাকারীরা কার্যালয়ের আসবাবপত্র ও চেয়ার টেবিল ভাঙচুর করে। তাদের হামলার আহত হন দুইজন।

এছাড়া কার্যালয়ের পাশে তাদের বসতবাড়িতে প্রবেশ করে ১১ লাখ নগদ টাকা ও সোনার গহনা ছিনিয়ে নেয় বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।  

হামলা ও লুটতরাজের মামলার বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায়।

এ ঘটনায় প্রধান অভিযুক্ত রামগোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন জনি হামলা ও লুটপাটের ঘটনা অস্বীকার করেছেন।

আরবি
ময়মনসিংহে বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে চার জন। তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ময়মনসিংহে আলাদা সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন জনসহ আট জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৪ জন। তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দিনের আলোয় অস্ত্রের মুখে চাষীদের জিম্মি করে কক্সবাজারে প্রায় তিন হাজার মণ লবণ লুট করেছে সশস্ত্র ডাকাতরা। লুটপাটে বাধা দেওয়ায় অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছে তিন জনকে।
পাহাড়ি সন্ত্রাসীরা তুলে নেওয়ার ৩৬ ঘণ্টা পরও সন্ধান মেলেনি সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজারের, উদ্ধার হয়নি লুট হওয়া ১৪টি অস্ত্র।
রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের অবরোধ, বিক্ষোভ, ভাঙচুর, পুলিশ বক্সে আগুন, পুলিশকে আহত করাসহ বিভিন্ন অভিযোগ এনে তাদের বিরুদ্ধে তিন থানায় চারটি মামলা করেছে পুলিশ।
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সহযাত্রীদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মরদেহ তাবরিজ শহরে পাঠানো হচ্ছে।
হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর নতুন প্রেসিডেন্টের নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রের নতুন প্রেসিডেন্ট।
ইব্রাহিম রাইসি একটি বেল হেলিকপ্টারে ভ্রমণ করছিলেন। বর্তমানে বেল টেক্সট্রন, টেক্সট্রন ইনকর্পোরেটেডের একটি বিভাগ, ১৯৬০-এর দশকের শেষের দিকে কানাডিয়ান সামরিক বাহিনীর জন্য মূল ‘ইউএইচ-১ ইরোকুইস’-এর...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত