সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

রুপার চেইনের জন্য শিশু হত্যা, মাদকসেবী গ্রেপ্তার

আপডেট : ১১ জুন ২০২৪, ০৭:১২ পিএম

ধামরাইয়ে জিসান হাসান রাব্বি (৭) হত্যাকাণ্ডের ঘটনায় আল আমিন (২২) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

র‍্যাব জানিয়েছে,  মাদকের টাকা সংগ্রহের জন্য শিশুটির গলায় থাকা রুপার চেন চুরির জন্য ডেকে নিয়ে বলৎকারের পর তাকে হত্যা করে  ওই তরুণ।

মঙ্গলবার দুপুরে সাভারের র‌্যাব-৪ ক্যাম্পে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান। 

গ্রেপ্তার আল আমিন মানিকগঞ্জ সদর থানার জয়রা গ্রামের মৃত ইসমাইলের ছেলে। 

নিহত শিশু জিসান হাসান রাব্বি বাবা সঙ্গে ধামরাইয়ের কালামপুর বাজার এলাকায় একটি ভাড়া বাসায় থাকতো। সে কালামপুর বাজারের আসহাবুস সুফ্ফা মাদ্রাসার শিক্ষার্থী ছিল।

র‍্যাব জানায়, গত ৯ জুন বিকেলের দিকে ওই শিশুর গলায় একটি রুপার চেন দেখতে পায় অভিযুক্ত আল আমিন। এ সময় সেটি চুরি করার জন্য কৌশলে শিশুটিকে চকলেট খাওয়ার প্রলোভন দেখিয়ে পাশের জঙ্গলে নিয়ে যায়। সেখানে শিশুটিকে বলাৎকার করে তার গলায় থাকা রুপার চেনটি খুলে নেয় সে। বিষয়টি জানাজানি হওয়ার ভয়ে, শিশুটির পরিহিত প্যান্টের রশি গলায় পেঁচিয়ে ধরে শ্বাসরোধ করে তাকে হত্যা করে। এছাড়া শিশুটির মাথা কাদামাটিতে চেপে ধরে তার মৃত্যু নিশ্চিত করে।

র‍্যাব আরও জানায়, সোমবার বিকেলে মরদেহ উদ্ধারের পরই ছায়া তদন্তে নামে সংস্থাটি। পরে কালামপুর এলাকা থেকে সন্দেহভাজন হিসেবে আল আমিনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে হত্যাকাণ্ডের কথা স্বীকার করে। তার দেয়া তথ্যে চুরি করা চেনটি ধামরাইয়ের একটি জুয়েলার্সের দোকান থেকে উদ্ধার করা হয়।

র‍্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, অভিযুক্ত আল আমিনের পেশা চুরি করা। এছাড়া তিনি ছিনতাই ও ডাকাতির সঙ্গেও জড়িত। নিয়মিত হেরোইন, ইয়াবা ও গাঁজা সেবনসহ মাদক গ্রহণ করে থাকে। মাদক কেনার টাকা জোগাড় করতে ধামরাই, আশুলিয়া, সাভারসহ আশেপাশের বিভিন্ন এলাকায় চুরি, ডাকাতি ও ছিনতাই করে থাকে। গত ৫-৬ মাস আগেও চুরির ঘটনায় কালামপুর এলাকায় ধরা পড়ে আল আমিন।

গ্রেপ্তার আল আমিনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

এআর
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নেপালে আটক সিয়াম হোসেনকে নির্দোষ দাবি করেছেন তার বাবা-মা।
নরসিংদী সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুবুল হাছানকে (৪০) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।
ফেনীর ছাগলনাইয়ার বাঁশপাড়া এলাকায় অণ্ডকোষ চেপে ধরে শ্বাসরোধে হত্যা করা এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ হত্যাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য দুই নারীকে আটক করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।
ঢাকার ধামরাইয়ে চার তলা একটি ভবন পাশের ছয় তলা ভবনের গায়ে হেলে পড়েছে। ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই ভবনের বাসিন্দাদের সরিয়ে নিয়েছে ফায়ার সার্ভিস।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত