সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

তাপদাহে কলাপাড়ায় হাজারো ডায়রিয়া আক্রান্ত, বৃদ্ধের মৃত্যু

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১২:৪১ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 

রোববার রাতে ডায়রিয়া আক্রান্ত হয়ে সত্তার ফরাজী (৯০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আর কলাপাড়া ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন।

কলাপাড়া হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. জে এইচ খান লেলিন জানান,  এ বছরের শুধু এপ্রিল মাসেই হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩১৬ জন। এছাড়াও আক্রান্ত আরও কয়েক হাজার মানুষ আউটডোরে চিকিৎসা নিয়েছে।

তিনি আর জানান, কলাপাড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি হওয়ার পর থেকে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। কলাপাড়া হাসপাতালের বাইরেও উপজেলার মহিপুর ও কুয়াকাটা হাসপাতালেও পাঁচ শতাধিক ডায়রিয়ায় আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছেন।

উপকূলে বিশুদ্ধ পানি সংকট ও তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়লেও হাসপাতালে পর্যাপ্ত স্যালাইন ও ঔষধ সরবরাহ রয়েছে বলে জানান এই চিকিৎসক।

 

একাত্তর/জো
বিপুল ভোটে বিজয়ী হয়ে চমক দেখালেন পটুয়াখালীর প্রথম নারী উপজেলার চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু। ২১ মে গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রভাবশালী প্রার্থী বর্তমান চেয়ারম্যান...
পটুয়াখালীতে জগন্নাথ দেবের একটি নাট মন্দিরের তিনটি প্রতিমা ভাঙচুর করা হয়েছে। একই সঙ্গে প্রতিমার গা থেকে স্বর্ণালঙ্কার লুট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই মন্দিরের সিটিটিভি ফুটেজ দেখে এক...
পটুয়াখালীর বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। বাউফল উপজেলার কালাইয়া মাধ্যমিক বিদ্যালয় ভবনের ছাদে রোববার বেলা ১১ টায় এ দুর্ঘটনা ঘটে।
পটুয়াখালীর গলাচিপা উপজেলায় গরু চুরির হিড়িক পড়েছে। এলাকাবাসীর অভিযোগ, গত ১০ দিনে অন্তত ১৭টি গরু চুরি হয়েছে। এরই মধ্যে দুই জনকে চোর সন্দেহে  আটক করেছে স্থানীয় জনতা। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। 
রহস্যজনক ও নৃশংস হত্যাকাণ্ডের শিকার তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের পুরো মরদেহ পাওয়ার আশা নেই। তবে, দেহাবশেষ উদ্ধারে অভিযান চালাচ্ছে সিআইডির টিম উদ্ধার ও স্থানীয় থানা পুলিশ।
হার দিয়ে শুরু হওয়ায় শঙ্কা ছিলো সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে এই ম্যাচের জয়ের বিকল্প ছিলো না। তবে শঙ্কাই সত্যি হলো। সিরিজ হারলো বাংলাদেশ।
নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় ও আলোচিত জুটি সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। তাদের প্রেম পর্দা থেকে গড়িয়েছিল বাস্তব জীবনে। এর পর বিচ্ছেদ, বিতর্ক আর অভিযোগের পাহাড়ে যেন তারা চাপা পড়ে যান। বিচ্ছেদের পর...
জন্মস্থান মাশহাদে চিরনিদ্রায় শায়িত হলেন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। কয়েকদিনের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় এই শহরে ইমাম আলী আল-রেজার...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত