সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

শরীয়তপুরে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে হামলা, আহত ১৫

আপডেট : ৩০ ডিসেম্বর ২০২৩, ১০:০৮ পিএম

শরীয়তপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর নির্বাচনী মিছিলে বোমা হামলায় হয়েছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে পাঁচ জনের অবস্থা গুরুতর। 

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নড়িয়া উপজেলার কদমতলা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে নড়িয়া পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের যুবলীগের সভাপতি নজরুল খলিফা (৪৭), মন্নান বেপারী (৬৫), রশিদ চৌকিদার (৪৫), নজরুল বেপারী (৪০), সুমন মোড়ল (৩০), মহিউদ্দিন বেপারী (৩৮), আবদুর রহিম (৩৬) ও নজরুল ইসলাম সরদারের (৬০) পরিচয় পাওয়া গেছে। 

যুবলীগ নেতা নজরুল খলিফা জানান, সন্ধ্যায় খালেদ শওকত আলীর সমর্থকরা একটি মিছিল নিয়ে পৌরসভার বাঁশতলা এলাকা থেকে মুলফৎগঞ্জের দিকে যাচ্ছিলেন। এসময় মিছিলটি মুলফৎগঞ্জ ব্রিজের কাছাকাছি এলে নৌকার পোস্টার লাগানো একটি সাদা মাইক্রোবাস থেকে মিছিলে কয়েকটি হাত বোমার বিস্ফোরণ ঘটায়। এরপর তারা দেশীয় অস্ত্র নিয়ে ঈগল প্রতীকের সমর্থকদের ওপর হামলা করে। হামলায় আহতদের উদ্ধার করে প্রথমে নড়িয়ার বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের মধ্যে পাঁচ জনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়। 

ঈগল প্রতীকের প্রার্থী খালেদ শওকত আলী অভিযোগ করে বলেন, পরিকল্পিতভাবে আমার সমর্থকদের মিছিলে ককটেলসহ দেশীয় অস্ত্র দিয়ে হামলা করা হয়েছে। এতে ১৫ জন আহত হলেও গুরুতর অবস্থায় রয়েছেন পাঁচজন। নৌকা প্রতীকের প্রার্থী একেএম এনামুল হক শামীম এ হামলা করিয়েছেন।

জানতে চাইলে নৌকা প্রতীকের প্রার্থী একেএম এনামুল হক শামীমের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, বাঁশতলাতে ঈগল প্রতীকের সমর্থকরা নিজেরা নিজেদের বোমা হামলায় আহত হয়েছে বলে আমরা জানতে পেরেছি। এ ঘটনার সঙ্গে নৌকার নেতাকর্মীর সম্পৃক্ততা নেই।

এ বিষয়ে পুলিশ সুপার মাহবুবুল আলম  বলেন, বোমা বিস্ফোরণের ঘটনা শুনেছি। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নিয়ে আইনের আওতায় আনা হবে।

একাত্তর/এসি
শরীয়তপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রকাশ্যে ভোট দেওয়ার ভিডিও ধারন করতে গিয়ে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় সাত সাংবাদিক আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে...
শরীয়তপুরের ভেদরগঞ্জে সয়াবিন ক্ষেতে কাজ করতে থাকা স্বামীকে দুপুরের খাবার দিতে গিয়ে বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে উপজেলার সখিপুর থানার চরসেনসাস ইউনিয়নের বেড়াচাক্কি গ্রামে এ দুর্ঘটনা...
ফেসবুক স্টোরিতে মরমী সাধক লালন সাঁইয়ের গানের দুটি লাইন উদ্ধৃত করায় সঞ্জয় রক্ষিত (৪০) নামের এক যুবককে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।
শরীয়তপুরের ভেদরগঞ্জে পদ্মা নদীতে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় তিন ম্যাজিস্ট্রেটসহ আহত হয়েছেন আরও ৯ জন।
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত