সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

মরক্কো সেমিতে ওঠায় উচ্ছ্বসিত শাকিরা

আপডেট : ১৩ ডিসেম্বর ২০২২, ০৫:৩৪ পিএম

ফুটবলের সঙ্গে কলম্বিয়ান পপতারকা শাকিরার সম্পর্ক অনেক পুরনো। একসময় সংসার করেছেন স্প্যানিশ ফুটবলার জেরার্ড পিকের সঙ্গে। এছাড়াও ২০০৬, ২০১০ ও ২০১৪ সালের ফুটবল বিশ্বকাপে দুনিয়া মাতিয়েছে তার হিপস ডোন্ট লাই, ওয়াকা ওয়াকা ও লা লা লা গানগুলো। ল্যাটিন দুনিয়ার বাসিন্দা হিসেবে ফুটবলের প্রতি তার ভালোবাসা স্পষ্ট। 

তবে এবারের কাতার বিশ্বকাপে কোনভাবে অংশ না নেয়ার কথা জানিয়েছিলেন তিনি। কাতারে স্টেডিয়াম নির্মাণে জড়িত শ্রমিকদের মৃত্যুর ঘটনায় মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ফিফাকে সমর্থন করা থেকে বিরত থেকেছেন তিনি। 

তারপরও খেলাটির প্রতি ভালোবাসাকে তো আর দমিয়ে রাখা যায় না। তাই পর্তুগালকে হারিয়ে প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া মরক্কোকে এক টুইটবার্তায় অভিনন্দন জানিয়েছেন তিনি। আর সেটিও জানিয়েছেন ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের জন্য গাওয়া নিজের গানেরই কলি দিয়ে। 

টুইটবার্তায় শাকিরা লিখেছেন 'দিস টাইম ফর আফ্রিকা!!'। আর মুহূর্তেই সেটি টুইটারে শীর্ষ ট্রেন্ডিং টুইটগুলোর তালিকায় উঠে আসে। 

উল্লেখ্য, এই বিশ্বকাপে দুই জায়ান্ট স্পেন ও পর্তুগালকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে মরক্কো। আফ্রিকা মহাদেশের প্রথম দেশ হিসেবে বিশ্বকাপের সেমিতে উঠে ইতিহাস রচনা করেছে তারা। শাকিরার সমর্থন নিয়ে ফাইনালে উঠে আরও বড় ইতিহাস তারা গড়তে পারে কিনা সেটিই এখন দেখার বিষয়। 


একাত্তর/এসজে

ফুটবল বিশ্বের মহাতারকা পেলের মৃত্যুতে শোক জানিয়ে বিপাকে পড়ছেন টালিউড অভিনেত্রী মধুমিতা সরকার। শোক প্রকাশ করে কটাক্ষের মুখে পড়েন তিনি।মধুমিতা ছোটপর্দার পাশাপাশি বড়পর্দায়ও কাজ করেছেন। এ কারণে...
দরজায় কড়া নাড়ছে ফুটবলের সবচেয়ে বড় আসর ফিফা ওয়ার্ল্ড কাপ। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে বিশ্বকাপ উত্তেজনা। বাংলাদেশেও পছন্দের দল ও খেলোয়াড়দের ভক্ত রয়েছেন। কেউ সমর্থন করছেন আর্জেন্টিনা, কেউবা ব্রাজিল। তবে এর...
রিয়ালিটি শো দিয়ে লাইম লাইটে আসলেও ব্যালি নৃতের সঙ্গে প্রাচ্য ও প্রশ্চাত্যের মেলবন্ধন ঘটিয়ে রাতারাতি জনপ্রিয় তারকায় হয়ে উঠেন নোরা ফাতেহি। হিন্দি সিনেমায় তার আইটেম গানগুলো সুপারহিট হওয়ায় তার...
বর্ণচোরা বিএনপির নেতৃত্বে গড়ে ওঠা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করাই আওয়ামী লীগের আগামী দিনের চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে আবারও রিমান্ডে নিতে চায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে অর্থ মন্ত্রণালয়ের...
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত