সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
 

রাশিয়ায় ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৫

আপডেট : ১৩ মে ২০২৪, ০৬:১৫ পিএম

ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার বেলগোরোদ অঞ্চলে একটি ভবন ধসে পড়ে অন্তত ১৫ জন নিহত ও আরও কয়েকজন আহত হয়েছেন। সোমবার ভোরে ক্ষেপণাস্ত্র হামলায় ভবন ধসে হতাহতের ঘটনা নিশ্চিত করেছে রুশ জরুরি পরিষেবা মন্ত্রণালয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রোববার ইউক্রেনের ছোড়া সোভিয়েত যুগের ক্ষেপণাস্ত্রটি গুলি করে ভূপাতিত করে সেনারা। তবে ভূপাতিতের সময় ক্ষেপণাস্ত্রটির ধ্বংসাবশেষ ওই অ্যাপার্টমেন্ট ভবনটিতে আঘাত হানে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

বেলগোরোদ অঞ্চলে এখন পর্যন্ত এটাই সবচেয়ে মারাত্মক হামলার ঘটনা। 

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় বিভিন্ন অস্ত্রের মধ্যে টচকা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং একাধিক অ্যাডলার ও আরএম-৭০ ভ্যাম্পায়ার (এমএলআরএস) রকেট সিস্টেম অন্তর্ভুক্ত ছিল।

ঘটনাস্থলের ফুটেজে দেখা গেছে, ক্ষতিগ্রস্ত ১০ তলা ভবনটির একটি অংশ ছাদসহ ধসে পড়েছে। ধ্বংসস্তূপের মধ্য থেকে জীবিতদের উদ্ধারে অভিযান চালাচ্ছে জরুরি পরিষেবার উদ্ধারকর্মীরা।

বেলগোরোদ অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ জানান, রোববার কিয়েভের আরেকটি হামলায় আরও চারজন মারা গেছেন এবং আরও ২৭ জন আহত হয়েছেন।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হামলার বিষয়ে জানানো হয়েছে। হামলাটিকে আবাসিক এলাকায় সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছে রাশিয়া। এ হামলাকে বর্বর হামলা উল্লেখ করে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, বেসামরিক নাগরিক ও বেসামরিক অবকাঠামোকে টার্গেট করা অপরাধমূলক কর্মকাণ্ড।

তবে, যথারীতি হামলার বিষয়ে ইউক্রেনের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। রাশিয়ার অভ্যন্তরে চালানো হামলা সম্পর্কে সাধারণত কোনো মন্তব্য করে না দেশটি।

 

একাত্তর/জো
অভাগা যেদিকে চায়, সাগর শুকিয়ে যায়। বিশ্ব রাজনীতিতে যখন আমেরিকাকে নিয়ে এমন প্রবাদ উচ্চারিত হচ্ছে ঠিক সেই মুহূর্তে একের পর এক চমক দেখিয়ে যাচ্ছে রাশিয়া। আর রাশিয়া মানেই তো পুতিন।
ইউক্রেন যদি মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোটে যোগদানের সিদ্ধান্ত থেকে সরে আসে এবং মস্কোর দাবিকৃত চারটি প্রদেশের ভূখণ্ড হস্তান্তরে রাজি হয় তাহলে রাশিয়া এই যুদ্ধ বন্ধ করবে বলে মন্তব্য করেছেন রুশ...
এডেন উপসাগরে একটি পণ্যবাহী জাহাজে ইয়েমেনের হুথিদের ক্ষেপণাস্ত্র হামলায় এক নাবিক গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার জাহাজটিতে দুইটি ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুড়ে হুথিরা। 
বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তির তালিকায় নিজের অবস্থান ক্রমেই জোরদার করছেন রুশ নেতা ভ্লাদিমির পুতিন। তিনি যেভাবে চাইছেন, ঠিক সেভাবেই ঘটছে সব কিছু।
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত