সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
কেনিয়ার রাজধানী নাইরোবিতে আদালতে রায় ঘোষণার পর ক্ষুব্ধ হয়ে বিচারককে লক্ষ্য করে গুলি করেছেন দেশটির এক সিনিয়র পুলিশ কর্মকর্তা। পরে অপর পুলিশ সদস্যদের গুলিতে ওই সিনিয়র কর্মকর্তা নিহত হয়েছেন।
আফ্রিকাএকাত্তর অনলাইন ডেস্ক১৪ জুন ২০২৪
 
আল্ট্রাম্যারাথন রানার রাস কুক, ‘হার্ডেস্ট গিজার’ নামেও যিনি পরিচিত, আফ্রিকার পুরো দৈর্ঘ্য জুড়ে একটি মহাকাব্যিক আল্ট্রাম্যারাথন যাত্রা শেষ করার দ্বারপ্রান্তে রয়েছেন তিনি। ‘প্রজেক্ট আফ্রিকা’ নামের এ...
দক্ষিণ আফ্রিকায় একটি বাস সেতু থেকে খাদে পড়ে আগুন ধরে গেলে ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে এক শিশু। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কয়েকমাস ধরে চলমান রাজনৈতিক অস্থিরতার পর সেনেগালে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রোববারের এ ভোটে কঠোর প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন বিশ্লেষকরা।
সশস্ত্র সংঘর্ষের কারণে তিউনিসিয়া এবং লিবিয়ার সীমান্তবর্তী রাস জাদিরে একটি বড় সীমান্ত ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে। মঙ্গলবার এই তথ্য জানিয়েছে তিউনিসিয়ার রাষ্ট্রীয় টিভি এবং লিবিয়ার কর্তৃপক্ষ।
দক্ষিণ সুদানের পিবোর অঞ্চলে ১৫ জনকে গুলি করে হত্যা করেছে বন্দুকধারীরা। মঙ্গলবার এ হামলায় হত্যাকাণ্ডের শিকার হয়েছেন ওই অঞ্চলের কমিশনারও।
নাইজেরিয়ার তেল উৎপাদনকারী দক্ষিণ ডেল্টা রাজ্যে সাম্প্রদায়িক সংঘর্ষ থামাতে গিয়ে অন্তত ১৬ সেনা নিহত হয়েছে। শনিবার সেনাবাহিনীর এক মুখপাত্র ঘটনার সত্যতা স্বীকার করেছেন। 
পশ্চিমা বিশ্বের কাছে হামাস-হুতি ছাড়া অন্য কোন ঝুঁকি নেই। যে কোন মূল্যে হামাসের সাথে একাত্মতা প্রকাশ করা হুতিদের লোহিত সাগরে থেকে মুছে ফেলতে হবে, পশ্চিমাদের এই এক চোখা নজরের কারণেই সমুদ্রে অন্যান্য...
সহিংসতায় বিধ্বস্ত পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে হামলায় প্রায় ১৭০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বহুসংখ্যক নারী ও শিশুও রয়েছে। আফ্রিকার এই দেশটির তিনটি গ্রামে চালানো হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটে।
সেনেগালে একটি নৌকাডুবির ঘটনায় ২০ জনের বেশি অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি ইউরোপগামী নৌকা ডুবে যাওয়ার পর স্থানীয় সময় বুধবার দেশটির উত্তরাঞ্চলে সাগর থেকে ২০টির বেশি...
পশ্চিম আফ্রিকার দেশ মালিতে একটি যাত্রীবাহী বাস সেতু পার হওয়ার সময়ে নদীতে পড়ে ৩১ জন নিহত ও আরও ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে প্রতিবেশী দেশ বুরকিনা ফাসো যাওয়ার সময়ে বাগো নদীর সেতু পার হতে গিয়ে এ...
লোডিং...
 

© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত