সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ব্যবস্থাপনা ও স্বাস্থ্যবিধি নিয়ে সন্তুষ্ট ঢাবি উপাচার্য

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৮:২৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সার্বিক ব্যবস্থাপনা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিয়ে সন্তোষ জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার (২ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনে ভর্তি পরীক্ষা কেন্দ্র দেখতে গিয়ে তিনি এসব কথা জানান। 

এদিন ২০২০-২১ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত খ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১১টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলে সাড়ে ১২টা পর্যন্ত।

উপাচার্য বলেন, পরীক্ষাগুলো অত্যন্ত সুন্দর ও শৃঙ্খলার সঙ্গে অনুষ্ঠিত হচ্ছে। এতে কোনো ধরনের অনিয়মের সুযোগ নেই। প্রত্যেক কেন্দ্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ দৃষ্টি রেখেছেন। এখন পর্যন্ত কোনো ধরনের অবৈধ বা বিতর্কিত কিছু ঘটেনি।

ক্যাম্পাসে অভিভাবকদের জটলা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অভিভাবকদের ভিড়ের বিষয়টি লক্ষ্য করেছি। পরীক্ষার্থীর চেয়ে তিনগুণ বেশি অভিভাবক থাকলে তো সমস্যা। ভিড় না করতে এবং শিক্ষার্থীদের সঙ্গে বেশি অভিভাবক না আসার অনুরোধ করছি’।

আর, গুজবের বিষয়কে উড়িয়ে উপাচার্য জানান, কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং ঘটবেও না। গুজব থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

শিক্ষার্থীদের জোর করে হলে ঢুকে পরার বিষয়ে জানতে চাইলে অধ্যাপক আখতারুজ্জামান হুশিয়ারী দিয়ে বলেন, ক্যাম্পাসে কোন ধরনের বিশৃঙ্খলা বরদাশত করা হবে না। এনিয়ে তারা বৈঠকে করবেন। আর নির্ধারিত সময়েই হল খুলে দেয়া হবে বলে জানান তিনি। 

উপাচার্য বলেন, ‘হল খোলার ব্যাপারে যে শর্ত রয়েছে, সেভাবে সব প্রস্তুতি শেষ হয়েছে। শৃঙ্খলা ভঙ্গ না করে সবাই দায়িত্বশীল আচরণ করি, আশা করি, আমরা সহনশীল থাকবো’।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের সাতটি বিশ্ববিদ্যালয়ের মোট ৬৮টি কেন্দ্রে খ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

এতে কোনো ধরনের অপ্রীতিকর ও জালিয়াতির খবর পাওয়া যায়নি। ঢাবির প্রোক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী জানান, পরীক্ষার শেষ পর্যন্ত তারা কোনো খারাপ সংবাদ পাননি। 

খ-ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা ৪৭ হাজার ৬৩২ জন। মোট আসন সংখ্যা ২৩৭৮টি। সেক্ষেত্রে এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ২০ জনের বেশি ভর্তিচ্ছু।

একাত্তর/এআর

মিয়ানমারের সাড়ে সাত লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী পালিয়ে আশ্রয় নেওয়ার কারণে নিম্ন-মধ্যম আয়ের দেশ বাংলাদেশের কক্সবাজার জেলা ২০১৭ সাল থেকে একটি বড় খাদ্য সংকট হিসেবে জিআরএফসি প্রতিবেদনে অন্তর্ভুক্ত হয়েছে।
টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর শেখ হাসিনা প্রথম বিদেশ সফর করেন জার্মানিতে। গত ফেব্রুয়ারিতে তিনি দেশটিতে অনুষ্ঠিত মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দেন। তবে সেটি দ্বিপাক্ষিক সফর ছিল না, বহুপাক্ষিক...
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
সশস্ত্র বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধের মধ্যে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা ও সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ২৮৮ জন সদস্যকে ফেরত পাঠানো হয়েছে।
ভারতের সাত দফার লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় শুক্রবার ভোট দেবেন ভোটাররা। দফায় ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৮৯টি আসনে ভোট দেবেন ভোটাররা। এরমধ্যে পশ্চিমবঙ্গে ভোট হবে তিনটি আসনে।
তীব্র গরমের সাথে যোগ হয়েছে ওয়াসার পানির সঙ্কট। দুর্বিষহ দিন পার করছেন রাজধানীর মাটিকাটা, ভাষানটেক, নদ্দাসহ বেশ কয়েকটি এলাকার মানুষ। ভুক্তভোগীদের দাবি, বছরের এই সময়ে পানির সঙ্কট প্রতি বছরের চিত্র।...
ইসরাইলি এক নারী আইনজীবী ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন- হামাসের বিরুদ্ধে পরিকল্পিত গণধর্ষণের অভিযোগে এনে গোটা বিশ্বেই হইচই ফেলে দিয়েছিলেন। আন্তর্জাতিক আইন, মানবাধিকার ও নারী অধিকার নিয়ে কাজ করা এই...
সাতক্ষীরায় বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দিয়ে এক তরুণ নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শহরের বাইপাস রোডে দেবনগর মোড় এলাকায় এ দুর্ঘটনা...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত