সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

ভারতের মতো নির্বাচন চান ফখরুল

আপডেট : ১০ জুন ২০২৪, ০১:৪৭ পিএম

প্রতিবেশী দেশ ভারতে জনগণ যেভাবে তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারে, সেভাবে বাংলাদেশেও বিএনপি নির্বাচন চায় বলে জানিয়েছেন দলটির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। 

আর বাংলাদেশের দেশের মানুষের এমন প্রত্যাশাকে ভারতের নতুন সরকার মর্যাদা দেবে বলেও আশা প্রকাশ করেন তিনি। 

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক দলের আলোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল। 

তিনি বলেন, বর্তমান সরকার নতজানু, তাই ভারতের বিরুদ্ধে কোনো কথা বলে না। নিজেদের পায়ে দাঁড়ানোর সক্ষমতা নেই বলেই সীমান্তে হত্যা ও পানি সমস্যার সমাধান করতে পারছে না।

ফখরুল বলেন, দেশকে নতজানু ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় বলেই উন্নয়নের নামে দুর্নীতি লুটপাট করছে। যে আওয়ামী লীগ স্বাধীনতার সংগ্রাম করেছিলো, তারা এখন আর নেই। এখন আওয়ামী লীগ আজিজ আর বেনজীরের। 

রাজনৈতিক-অর্থনৈতিক ছাড়াও বাংলাদেশ ভৌগোলিকভাবেও চ্যালেঞ্জের মুখে রয়েছে বলে মন্তব্য করেন তিনি। 

বিএনপির মহাসচিব বলেন, পানি আমাদের স্বীকৃত অধিকার। কিন্তু বন্ধু দেশ ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত করছে। তিস্তার পানি বণ্টন চুক্তির কথা বললেও হয়নি নতুন কথা। 

আরবি
বিএনপি ভারতের সঙ্গে বৈরী সম্পর্ক করে বাংলাদেশের ক্ষতি করেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সরকারকে ‘দখলদার’ আখ্যা দিয়ে বিএনপির সিনিয়র যুগ্মমহাসিচব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার জোর করে টিকে থাকার জন্য জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্ব বেচতে শুরু করেছে। বাংলাদেশ ভারত সর্ম্পককে প্রধানমন্ত্রী...
বিএনপি ঈদের দিনেও সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যাচার করতে ছাড়েনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  
দেশবাসীকে নিজ দলের পক্ষ থেকে ঈদুল আজহার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। এবারের ঈদে...
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত