সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

বাবরদের ব্ল্যাংক চেক দেওয়ার ঘোষণা পিসিবি চেয়ারম্যানের

আপডেট : ১০ অক্টোবর ২০২১, ০৪:০৪ পিএম

আসছে টি-২০ বিশ্বকাপ। শুরুতেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান। ২৪ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচে ভারতকে হারাতে পারলে পাকিস্তান ক্রিকেট দলকে ব্ল্যাংক চেক দেয়ার ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান রমিজ রাজা।

এত এত ম্যাচ খেলে, কখনো জয় কখনো পরাজয়ের স্বাদ নিয়ে নির্দিষ্ট এই ম্যাচে জয়ের পুরষ্কার কেন আস্ত এক ব্ল্যাংক চেক? কারণটা বেশ স্পষ্ট। আজ পর্যন্ত হওয়া কোনো ওয়ানডে বা টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচেই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। এর মধ্যে, আইসিসি আয়োজিত একমাত্র ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালেই ভারতকে হারানোর আনন্দ পেয়েছে পাকিস্তান।

আর এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেতো ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে পাকিস্তানের যাত্রা। সেক্ষেত্রে এত বড় বাজি ধরে দলকে খানিকটা উৎসাহ দেয়ার প্রয়াসকে ইতিবাচকভাবেই দেখা যায়।

তবে এনিয়ে বেশ শঙ্কাও কাজ করছে পিসিবির নতুন চেয়ারম্যানের। ইনভেস্টররা ব্ল্যাংক চেকের নিশ্চয়তা দিলেও পিসিবির ফান্ডিং নিয়ে আছে বেশ খানিকটা সংশয়।

আরও পড়ুন: ১৩০০ লোকের পার্টিতে আটক মাত্র ১৭ কেন, প্রশ্ন আরিয়ানের

শুধুমাত্র আইসিসির ফান্ডিংয়ের ওপর পাকিস্তান দল নির্ভর করে থাকতে পারে না উল্লেখ করে তিনি বলেন, ‘পিসিবির ৫০ শতাংশ চলে আইসিসির ফান্ডিং দিয়ে। আর আইসিসির ফান্ডিংয়ের ৯০ শতাংশই আসে ভারত থেকে। আমার ভয় হলো ভারত যদি আইসিসিকে ফান্ড দেয়া বন্ধ করে দেয় তাহলে পিসিবি হয়তো ধসে পড়বে। কারণ আইসিসিকে কোনো ফান্ডিং দেয় না পাকিস্তান।’

এছাড়া পাকিস্তান ক্রিকেটকে শক্তিশালী করতে প্রত্যয়ী রমিজ জানান, শক্তিশালী অর্থনীতিই যেকোনো ভাবে দলকে ব্যবহারের চর্চা থেকে বের করে আনবে।

এসময় বর্তমান পরিস্থিতিতে সেরা ক্রিকেট দল এবং সেরা ক্রিকেট অর্থনীতিকে পিসিবির জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবেও আখ্যায়িত করেন তিনি।


একাত্তর/টিএ

গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
আগামী শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া বিএনপির সমাবেশ ও মিছিলের কর্মসূচিত স্থগিত করা হয়েছে। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, তীব্র গরমের কারণে এই সমাবেশে পেছানো হয়েছে। তবে কবে হবে সে বিষয়ে কিছু...
আগামী ৩০ এপ্রিল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে তালিকা প্রকাশ ও দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন জ্যেষ্ঠ নেতারা।
অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত