সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

দেশে ফিরে উষ্ণ অভ্যর্থনা পেলো ফরাসি ফুটবল দল

আপডেট : ২০ ডিসেম্বর ২০২২, ০৭:৫৯ পিএম

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার কাছে হেরে শিরোপা হাতছাড়া করার পরও ফ্রান্স ফুটবল দলকে স্বাগত জানাতে সোমবার (১৯ ডিসেম্বর) সেন্ট্রাল প্যারিসের একটি স্কয়ারে সমবেত হয় বিপুল সংখ্যক ফুটবল অনুরাগী।

কাতার থেকে খেলোয়াড়দের বহন করা বিমানটি অবতরণের পর বিমানবন্দর থেকে তাদেরকে সরাসরি নিয়ে যাওয়া হয় সেন্ট্রাল প্যারিসের প্লেস দে লা কনকর্ডে। বিপুল সংখ্যক ভক্তের উপস্থিতিতে আগে থেকেই স্থানটি ভরে যায়।

বার্তা সংস্থা এএফপির সংবাদদাতা জানান, ক্রিলন হোটেলের ব্যালকনি থেকে খেলোয়াড়রা উৎসুক সমর্থকদের অভিবাদন জানায়। বিশ্বকাপে ব্যর্থতার পরও ফাইনালে হ্যাটট্রিক করা স্ট্রাইকার কিলিয়ান এমবাপেসহ ফ্রান্সের দলের  সবাই ভক্তদের করতালির মধ্যে রাজকীয় স্টাইলে ব্যালকনিতে হাজির হন।

দলের ফরোয়ার্ড মার্কাস থুরাম টিএফওয়ান টিভিকে বলেন, সত্যিকার অর্থে এটি দুর্দান্ত, এটি হৃদয়কে উষ্ণ করেছে, এটা দেখে আনন্দ লাগছে যে আমরা বিপুল সংখ্যক ফরাসিকে গর্বিত ও খুশি করতে পেরেছি। দোহা থেকে ফেরার পর আমরা তাদের (ভক্তদের) দেখতে চেয়েছিলাম। কারণ আমি মনে করি দেশে এসে তাদের অসাধারণ সমর্থনের জন্য অন্তত ধন্যবাদটুকু দিতে পারব।

অধিনায়ক ও গোল রক্ষক হুগো লোরিস টিএফওয়ানকে বলেন, ভক্তদের অভিবাদন জানানোর এটিই একটি সুযোগ। আমাদের সমর্থনের জন্য এবং ফাইনালের কষ্ট ভুলিয়ে দেয়ার জন্য তাদের ধন্যবাদ জানাই।

এদিকে হতাশ খেলোয়াড়রা সেন্ট্রাল প্যারিসে আসবেন কিনা সেটি অনুমান করেই দিনের বেশীরভাগ সময় পার করেছেন ফরাসি ভক্তরা।

এর আগে সোমবার সকালে ক্রীড়া মন্ত্রী অ্যামেলি ওউদিয়া -কাস্তেরা বলেন, স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় চার্লস-ডি- গল বিমান বন্দরে অবতরণের পর খেলোয়াড়দের ফরাসি রাজধানী প্যারিসের প্লেস দে লা কনকর্ডে নিয়ে যাবার পরিকল্পনা রয়েছে।

তবে এর এক ঘণ্টার মধ্যেই এর বিপরীত মন্তব্য করে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের (এফএফএফ) সভাপতি বলেন, বিমান বন্দর থেকে সরাসরি নিজ নিজ বাড়িতে চলে যাবেন ফুটবলাররা। পরে অবশ্য ফেডারেশনের পক্ষ থেকে নিশ্চিত করা হয় যে খেলোয়াড়রা সেখানে যাবেন।

image


রোববার কাতারের লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ের খেলা ৩-৩ গোলে ড্র থাকার পর ম্যাচের ভাগ্য নির্ধারণে টাই ব্রেকারের প্রয়োজন হয়। সেখানে লিওনেল মেসির দলের কাছে হেরে যায় ফ্রান্স।

ফ্রান্সের জনপ্রিয় সংবাদ পত্র এল ইকুইপ স্পোর্টসে বলা হয়, লিওনেল মেসির রাজ্যাভিষেকের জন্য আমন্ত্রিত, তবে বীরত্বপূর্ণ ছিল লেস ব্লুজরা।

কিলিয়ান এমবাপের আকস্মিক জোড়া গোলের মাধ্যমে নাটকীয় ভাবে ফ্রান্সকে লড়াইয়ে ফেরার আগে প্রথম ৮০ মিনিট আধিপত্য বিস্তার করে খেলেছে আর্জেন্টিনা। ফলে ম্যাচের এমন নাটকীতার প্রশংসায় মুখর হয়ে উঠেন ধারাভাষ্যকাররা।

আরও পড়ুন: আর্জেন্টিনাকে বিশ্বনেতাদের অভিনন্দন

লে প্যারিসিয়ান পত্রিকার প্রথম পাতায় টাইব্রেকারের সময় একসঙ্গে দাঁড়িয়ে থাকা দলের ছবিসহ শিরোনাম করেছে, ব্লুজদের জন্য আমরা গর্বিত।

সম্পাদকীয়তে ডানপন্থী পত্রিকা লে ফিগারো বলেছে, ফুটবল প্রায়শই খেলাধুলার চেয়ে বেশি কিছু। বড় দিনের আগে এই বিশ্বকাপ দুর্দান্ত একটি উপহার।


একাত্তর/আরএ

আসন্ন কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য দে পাল, ডি মারিয়াকে দলে রেখে ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। বিশ্ব চ্যাম্পিয়নদের কোচিং করাবেন লিওনেল স্কালোনি। যদিও কোপা আমেরিকার পরে আর্জেন্টিনার...
খেলা মানেই সৌন্দর্য আর সৌহার্দ্য; খেলার ময়দান দুই দলের রণাঙ্গনে রূপ নিলেও খেলার আগে দু'দলই থাকে বন্ধুপ্রতীম। সংবাদ সম্মেলনে কুশলাদি বিনিময়, একসাথে দাঁড়িয়ে ছবিতে পোজ দেয়া, এখনকার স্পোর্টসের কমন...
বছরের পয়লা আন্তর্জাতিক ম্যাচটা জেতার অপেক্ষায় নারী ফুটবলাররা। প্রতিপক্ষ র‌্যাংকিংয়ে ১০০ ধাপ এগিয়ে চাইনিজ তাইপে। মনবোলের দিক থেকে চাঙ্গা সাবিনা সানজিদারা। শুরুর একাদশে সুযোগ পেলে নতুনরাও দেখাতে চান...
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত