সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ট্রেনে আগুন: বার্ন ইন্সটিটিউটে ভর্তি রোগী বেড়ে ১০

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪, ১১:১০ পিএম

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে ট্রেনে আগুনের ঘটনায় দগ্ধ আরও দুই নারীকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে। এর আগে তারা মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। এ নিয়ে ওই আগুনে হাসপাতালটিতে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ জনে।

শনিবার হাসপাতালটিতে ভর্তি হওয়া ওই নতুন রোগীর দুই জনই নারী। তারা হলেন- ওয়াহিদা আক্তার (২৬) ও হালিমা বেগম (৫০)। 

হাসপাতালটির প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল জানিয়েছেন, দগ্ধ আট জনের অবস্থাই অত্যন্ত আশঙ্কাজনক। তাদের সবার শ্বাসনালী পুড়ে গেছে, একজনের শরীর দগ্ধ হয়েছে ৯ শতাংশ। সবাইকে পর্যবেক্ষণে রেখেছি। এই রোগীদের মেন্টাল ট্রমা থেকে যাবে লম্বা সময়।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম জানান, দগ্ধদের মধ্যে হালিমা বেগমকে (৫০) আইসিইউতে ও ওয়াহিদাকে (২৬) এইচডিইউতে চিকিৎসাধীন রয়েছে।

এছাড়াও শুক্রবার রাতে আসা শিশুসহ আট জনকে এইচডিইউতে রাখা হয়েছে। আহতদের সবারই কমবেশি শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে। 

চিকিৎসাধীন অন্যরা হলেন- ডেইজি আক্তার রত্না (৪০), তার স্বামী ইকবাল হোসেন (৪৮), তাদের দুই ছেলে রেহান (৬) ও দিহান (১১)।

এছাড়া ডা. কৌশিক বিশ্বাস (৩২), নাফিজ আলম (২২), মাসুদ রানা (৩১), আসিফ মো: খান (৩০)।  

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে অমিত দেবনাথ (২৭) নামে একজন চিকিৎসা নিয়ে চলে গেছেন।

ভোট ঠেকানোর আন্দোলনে থাকা বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ৪৮ ঘণ্টার হরতাল শুরুর আগের রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় হরতালকারীরা। শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগ কাঁচাবাজারের কাছে ওই ট্রেনের চারটি বগিতে আগুন দেওয়া হয়। এই ঘটনায় এখন পর্যন্ত চারজনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে, আহত হয়েছেন অনেকেই। 

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ভয়াবহ আগুন দেয়ার ঘটনায় জড়িত সন্দেহে আট জনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। এদের একজন যুবদল নেতা কাজী মনসুর স্বীকার করেছেন নির্বাচন বানচাল করতে ভিডিও কনফারেন্সে মিটিং করে নাশকতার এই সিদ্ধান্ত নেয়া হয়। মহানগর গোয়েন্দা পুলিশের দাবি, বিএনপি নেতা নবী উল্লাহ নবী এই আগুন নাশকতার পরিকল্পনাকারী ও অর্থদাতা। 

৫ জানুয়ারি সন্ধ্যা ছয়টা থেকে ৬ জানুয়ারি সকাল ১০টা পর্যন্ত ১৬ ঘণ্টায় সারাদেশে ১৪টি আগুনের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এতে ৬টি যানবাহন ও ৯টি স্থাপনা পুড়িয়ে দেওয়া হয়। 

একাত্তর/এসি
শুধুমাত্র বাহবা পেতেই বিএনপি ভারতীয় পণ্য বর্জনের কথা বলছে বলে মনে করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেন।
কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী।
বেনাপোল এক্সপ্রেসে আগুনে পুড়ে মারা যাওয়া চারজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে রেলওয়ে পুলিশ। ডিএনএ পরীক্ষায় পরিচয় শনাক্তের পর বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেলের মর্গ থেকে মরদেহগুলো স্বজনদের...
ডিএনএ টেস্টের মাধ্যমে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় নিখোঁজ চার যাত্রীর মরদেহ শনাক্ত করা হয়েছে। 
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত