সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কুড়িলে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট

আপডেট : ১৫ মে ২০২৪, ০৭:৩১ পিএম

বকেয়া বেতন-ভাতার দাবিতে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় সড়ক অবরোধ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। ফলে ব্যস্ততম এ এলাকার সবগুলো সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। 

বুধবার বিকেল ৫টার দিকে কুড়িল ফ্লাইওভারের নিচের সড়ক অবরোধ করেন জোয়ার সাহারার জমজম রোডের ইউরো জোন ফ্যাশনস লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, বেতন-ভাতা বন্ধ থাকায় তারা সড়ক অবরোধ করেছেন। কোনো সমাধান না পেয়ে বাধ্য হয়ে তারা রাস্তায় নেমেছেন।

সড়ক অবরোধের কারণে খিলক্ষেত থেকে প্রগতিসরনীগামী রাস্তায় তীব্র যানজট দেখা দিয়েছে। চাপ বাড়ছে তিনশ' ফিটের দিকেও। অন্যদিকে এ যানজট এয়ারপোর্ট রোডেও বিস্তৃত হয়েছে।

গুলশান ট্রাফিক বিভাগ জানায়, কুড়িল চৌরাস্তায় গার্মেন্টস শ্রমিকদের অবরোধের কারণে এ মুহূর্তে কুড়িল থেকে ঢাকা ইনকামিং-আউটগোয়িং দুইদিকেই যান চলাচল বন্ধ রয়েছে। এতে খিলক্ষেত থেকে প্রগতি সরণিগামী রাস্তায় যানজট দেখা দিয়েছে। যানবাহনের চাপ বাড়ছে তিনশ' ফিটের দিকেও। পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার জন্য ক্রাইমের অফিসার ও ফোর্স কাজ করছে। আশা করা যায় খুব শিগগিরই যান চলাচল শুরু হবে। এয়ারপোর্টগামী যাত্রীদের সড়কটি এড়িয়ে চলা অনুরোধ জানানো হয়েছে।

গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাসানুজ্জামান মোল্যা গণমাধ্যমকে জানান, বেতন ভাতা ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে ইউরো জোন ফ্যাশনস লিমিটেড নামক একটি গার্মেন্টসের শ্রমিকরা কুড়িল ফ্লাইওভারের নিচের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন। কোনো ধরনের বিশৃঙ্খলা যেন না সৃষ্টি হয়, এর জন্য সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে৷

সবশেষ সন্ধ্যা ৭টার দিকে পুলিশ সড়ক থেকে শ্রমিকদের সরিয়ে নিলেও এখনও স্বাভাবিক হয়নি যান চলাচল।  

আরবিএস
রাজধানীর ওয়ারীর বনগ্রাম এলাকার একটি বাসায় বালতির পানিতে পড়ে আমেনা নামে এক বছর বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। 
রাজধানীর সব জায়গায় দাপটের সাথেই চলছে ব্যাটারিচালিত অটোরিকশা। মিরপুর, মোহাম্মদপুর, বাড্ডা, মুগদা, বাসাবো, খিলক্ষেত, মগবাজারসহ বিভিন্ন এলাকায় হাজার হাজার অটোরিকশা চলাচল করছে। রাত হলেই গলিপথ ছেড়ে...
রাজধানীর সবুজবাগ থানাধীন মায়াকানন এলাকার নির্মাণাধীন ভবন থেকে পড়ে আহত শ্রমিকেরও মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ঘটনায় মারা গেলেন তিনজন।
রাজধানীর বনানীতে চলন্ত ট্রেন থেকে থেকে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে।
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার তৈরির জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ভ্যাকসিন গ্রুপের সহায়তা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
কিরগিজস্তানে স্থানীয় সংঘাতের কারণে চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন সেখানকার সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে পড়া বাংলাদেশের প্রায় ১২শ’র বেশি শিক্ষার্থী।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত