সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

এবার সাংবাদিক পেটালেন কাদের মির্জার অনুসারী যুবলীগ নেতা

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১২:৫০ পিএম

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার ঘনিষ্ঠ সহচর ও পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক হামিদ উল্যাহ ওরফে হামিদের (২৮) নেতৃত্বে এক সাংবাদিককে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১০ অক্টোবর) সন্ধ্যা পৌনে সাতটার দিকে বসুরহাট পৌরসভা ভবনের দক্ষিণ গেটে মোশারফ হোসেন ডায়াবেটিক হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। পরে স্থানীয় এলাকাবাসী আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা গ্রহণের পর বর্তমানে নিজ বাসায় বিশ্রামে রয়েছেন তিনি।

আহত সাংবাদিকের নাম নাসির উদ্দিন (৪৩)। তিনি দৈনিক ঢাকা প্রতিদিন ও আঞ্চলিক দৈনিক নোয়াখালী প্রতিদিনের কোম্পানীগঞ্জ প্রতিনিধি।

এ বিষয়ে সাংবাদিক নাসির জানান, রোববার সন্ধ্যার দিকে যুবলীগ নেতা হামিদ উপস্থিত হয়ে সামাজিক মাধ্যম ফেসবুকে করা মন্তব্য নিয়ে বাকবিতণ্ডা শুরু করে। একপর্যায়ে হামিদের নেতৃত্বে ১০-১২ জন তার ওপর হামলা চালায় বলে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন: ছুটিতে বাড়ি গিয়ে পুলিশ কনস্টেবলের মৃত্যু

তিনি আরও বলেন, কোম্পানীগঞ্জে কারো ওপর হামলা চালাতে সুনির্দিষ্ট কোন কারণ লাগে না। এ বিষয়ে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা ও তার ছেলে আমাকে বিচারের আশ্বাস দিয়েছে। তবে এ ঘটনায় তিনি থানায় কোন অভিযোগ দায়ের করেননি বলেও সাংবাদিকদের জানান।

স্থানীয় সূত্র জানায়, হামিদের নেতৃত্বে তার অনুসারীরা রিকশার চেইন, ক্রিকেট খেলার ব্যাট দিয়ে ওই সাংবাদিককে মাথায়, পায়ে, পিঠেসহ শরীরের বিভিন্ন অংশে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর জখম করে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বসুরহাট পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক হামিদ উল্যাহ হামিদ অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, তিনি পারিবারিক কাজে ব্যস্ত ছিলেন। এ বিষয়ে তিনি কিছু জানেন না। তার সাথে সাংবাদিকদের সম্পর্ক ভালো।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার জানান, বিষয়টি তিনি শুনেছেন। তবে ভুক্তভোগী এ ঘটনায় থানায় লিখিত কোন অভিযোগ দায়ের করেনি।

উল্লেখ্য, গত আটমাসে নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বোরহান উদ্দিন মুজাক্কির নামে এক সাংবাদিক মারা যায়। উদ্ভূত পরিস্থিতিতে চার সাংবাদিকের বিরুদ্ধে বিস্ফোরক আইনসহ কয়েকটি ধারা উল্লেখ করে কাদের মির্জার অনুসারীরা মামলা দায়ের করেন। এছাড়াও মেয়রের যোগসাজশে তার অনুসারীরা চার সাংবাদিকের ওপর হামলা চালায়। অনেক সাংবাদিক আতঙ্কে নিরাপত্তার অভাবে এখনো এলাকা ছাড়া রয়েছেন।


একাত্তর/টিএ

নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতের মাঝেই নাফ নদে বাংলাদেশি দুই জেলেকে গুলি করে আহত করেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপি।
নোয়াখালীর সেনবাগে মেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে ছুরিকাঘাতে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন।
নোয়াখালীতে একটি ফলের আড়তে চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটির দাবি, সিন্দুক ভেঙে এক কোটি ২৮ লাখ টাকা চুরি করা হয়েছে। 
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
ডেভিল কমেট বা শিংওয়ালা ধূমকেতু। পৃথিবী থেকে যার দেখা মেলে নূন্যতম ৭১ বছর পর। চলতি বছরের ২১ এপ্রিল ছিলো সেই মাহেন্দ্রক্ষণ। দুর্লভ এই মুহূর্তের সাক্ষী হতে রাজশাহীর পদ্মাপাড়ে জড়ো হয়েছিলেন হাজারো...
বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত