সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২২, ০২:২০ পিএম

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে পুলিশ। 

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে শনিবার (১০ সেপ্টেম্বর) ভোর পর্যন্ত সাভারের আমিনবাজার থেকে রেডিওকলোনী পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এই উচ্ছেদ অভিযানে সাভার মডেল থানা পুলিশের পাশাপাশি ট্রাফিক পুলিশ ও সাভার হাইওয়ে থানা পুলিশও অংশগ্রহণ করে।

পুলিশ জানায়, বর্তমান সরকার মহাসড়কে যানজট নিরসনে ঢাকা-আরিচা মহাসড়ক চার লেনে উন্নীত করেছে। তবুও একটি অসাধু চক্র মহাসড়কের সাভারের আমিনবাজার থেকে রেডিওকলোনী পর্যন্ত দুই পাশ দখল করে ভাসমান দোকানপাট বসিয়ে চাঁদাবাজি করে আসছিলো। যার ফলে মহাসড়কে যানজটসহ পথচারীরা চরম দুর্ভোগে পড়েছিলো। 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামানের নির্দেশে মহাসড়কের দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় কয়েক’শ ভাসমান দোকানপাট গুড়িয়ে দিয়ে মহাসড়কের সৌন্দর্য ফিরিয়ে আনা হয়েছে বলে জানান তিনি। 

আরও পড়ুন: পাঁচবিবিতে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে একজন গ্রেপ্তার 

ওসি আরও জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদ করার ফলে গুরুত্বপূর্ণ এই মহাসড়কে যানজট থাকবে না বলে আশা করা হচ্ছে। 

উচ্ছেদ অভিযান পরিচালনার সময় পুলিশের পক্ষ থেকে মাইকিং করে বলা হয়, মহাসড়কের দুই পাশে কেউ দোকানপাট বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে অথবা যেখানে সেখানে গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি করলে গাড়িচালকদের বিরুদ্ধে মামলাসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 


একাত্তর/জো

১২ বছর পার হয়েছে কিন্তু শতভাগ প্রস্তুত করা সম্ভব হয়নি সাভারের চামড়া শিল্প নগরী। ট্যানারির তরল বর্জ্য শতভাগ পরিশোধনের সক্ষমতা নেই সিইটিপির। কঠিন বর্জ্য ব্যবস্থাপনার কোনো পরিকল্পনা হয়নি এক যুগে। তাই...
সাভারে এক ‘মাদক কারবারি’র বাড়িতে মাটি খুঁড়ে মানুষের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। তাদের ধারনা, এই কঙ্কালটি ১৪ মাস আগে নিখোঁজ হওয়া সাভারের তোফাজ্জল হোসেন ওরফে টোনোর মরদেহের। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার...
সাভারে মাদক বিক্রিতে বাধা দেয়ায় সীমা আক্তার নামে এক নারীকে অপহরণের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। 
সাভারের আশুলিয়ায় জামায়াতে ইসলামীর ২২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বছর মহাসড়কে নাশকতার মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগের বিষয়ে দুদকের জিজ্ঞাসাবাদের জন্য এদিনও হাজির হননি সাবেক আইজিপি বেনজীর আহমেদ। 
বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি সদ্য বিদায়ী সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হলেন।
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শুরু হয়েছে। প্লাটিনাম জুবিলির এই আয়োজনের শিরোনাম দেওয়া হয়েছে- ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম, সংকল্প,...
ঈদুল আজহা উপলক্ষে এবারও প্রবাসীরা দেশে থাকা স্বজনদের জন্য বিপুল পরিমাণ রেমিট্যান্স পাঠিয়েছেন। এতে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়তে শুরু করেছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত