সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

সাভারে প্রকাশ্যে ঘুরছে কিশোর গ্যাং নেতা স্বপন

আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পিএম

সাভার-আশুলিয়ার বিশাল এলাকাজুড়ে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্যে অতিষ্ঠ মানুষ। সেখানে এক মাসে কিশোর গ্যাংয়ের হাতে খুন হয়েছে চারজন। কিন্তু তাদের নিয়ন্ত্রণে পুলিশের কোনো তৎপরতা দেখা যাচ্ছে না বলে অভিযোগ করেছে এলাকাবাসীরা। কিশোর গ্যাংয়ের নেতা ও পাঁচটি মামলার আসামি স্বপন প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাকে আটক করছে না বলেও অভিযোগ উঠেছে। 

সাভার রেডিও কলোনীর জালেশ্বর এলাকার একটি সিসিটিভি ক্যামেরায় সময় তখন ভোর ৫টা ৩৪ মিনিট। দুজন কে ঘোরাঘুরি করতে দেখা যায়। দু’মিনিট পর এক কলেজ পড়ুয়া শিক্ষার্থীর শরীরের একের পর এক চাকু মেরে তারা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে তাকে এনাম মেডিকেলে ভর্তি করে। ওই শিক্ষার্থী পড়াশোনার পাশাপাশি একটি মুদি দোকানে কাজ করেন। 

হাসপাতালে ভর্তির পর ছয় দিন তাকে রাখা হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে। সব মিলিয়ে ১৬ দিনে হাসপাতালের বিল দাঁড়িয়েছে সাত লাখ টাকার উপরে। দিনমজুর বাবা মা কীভাবে এই বিল শোধ করবেন সেটি তাদের জানা নেই। যদিও সন্তানের এমন পরিণতির জন্য তার সন্তান ও পরিবারের কেউই দায়ী নন। এখন কোথা থেকে এই টাকা জোগাড় করবেন, সেই চিন্তায় ঘুম নেই রবিউলে বাবা-মায়ের। 

ঢাকার সবচেয়ে কাছের উপজেলা সাভারে কিশোর গ্যাংয়ের এমন দৌরাত্ম্যের উদাহরণ ভূরিভূরি। সেখানে গেল এক মাসে কিশোর গ্যাংয়ের হাতে এভাবেই মারা গেছে চারজন। এলাকাবাসীর অভিযোগ, পুলিশের সোর্স কিশোর গ্যাংয়ের নেতা বিনোন বাইদ এলাকার স্বপন। যার বিরুদ্ধে হত্যা ও ডাকাতির পাঁচটি মামলা আছে। এলাকায় সে ঘুরে বেড়ালেও তাকে গ্রেপ্তার করছে না পুলিশ।

সাভার উপজেলায় ৫০টির অধিক কিশোর অপরাধী গ্যাংসহ প্রায় তিন শতাধিক উচ্ছৃঙ্খল কিশোর দাপিয়ে বেড়াচ্ছে পুরো সাভার আশুলিয়া। বিশেষ করে গেলো কয়েক মাসে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের রেডিও কলোনী থেকে পাকিজা মোড় পর্যন্ত হাফ কিলোমিটার সড়কটিতেও কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য বেড়েছে। তাদের ভয়ে রাত থেকে ভোর পর্যন্ত এই সড়কে নামতেও ভয় পান এলাকার মানুষ।

সংঘবদ্ধ ধর্ষণসহ হত্যা করতেও এদের হাত কাঁপছে না। অপরাধ করার পর গ্রেপ্তার হলেও কমছে না এদের দৌরাত্ম্য। গত ছয় মাসে সাভারে এ দলের হাতে ছুরিকাঘাতে নিহত হয়েছেন চারজন এবং গণধর্ষণের শিকার হয়েছে কিশোরী পোশাক শ্রমিক। রাজনৈতিক ছত্রছায়ায় এরা বিভিন্ন ধরনের অপকর্মে জড়িয়ে পড়ছে বলে জানা গেছে। কিশোর বয়সেই তাদের হাতে আগ্নেয়াস্ত্র ও নেশায় বুঁদ হয়ে হারিয়ে যাচ্ছে অপরাধ জগতে।

এদের উৎপাতে আতঙ্কিত হয়ে পড়েছে পুরো উপজেলার মানুষ। উঠতি বয়সের এসব মাস্তানদের পাশাপাশি সাভারে সন্ত্রাসী ও টপটেররদের দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে। সব সন্ত্রাসীদের হাতে রয়েছে বিভিন্ন অত্যাধুনিক অস্ত্র। উপজেলায় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড বৃদ্ধি পাওয়ায় ইতিপূর্বে সরকারের সর্বোচ্চ মহলের নির্দেশে পুলিশসহ বেশ কয়েকটি আইন প্রয়োগকারী ও গোয়েন্দা সংস্থা এসব মাস্তানদের তালিকা প্রস্তুত করে।

উঠতি মাস্তানদের পাশাপাশি চিহ্নিত শীর্ষ সন্ত্রাসীদের নাম রয়েছে এ তালিকায়। সম্প্রতি মাদক বিরোধী অভিযান এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইতিমধ্যে পূর্বের তালিকাকে হালনাগাদ করা হয়েছে বলে একটি সূত্রে জানা গেছে। অভিজ্ঞ মহলের অভিযোগ, বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনী একাধিক তালিকা তৈরি ও হালনাগাদ করলেও সন্ত্রাসীরা থাকে ধরাছোঁয়ার বাইরে।

এআরএস
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
শুক্রবার সকাল ১১টার দিকে সাভারের গেন্ডা এলাকায় রিকশাচালক মো. ফজলু মিয়াকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে আহত করে রেকার চালক মো. সোহেল রানা। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও...
গবাদিপশু লালন-পালনে দেশের অন্যতম বড় জেলা সিরাজগঞ্জ। সারাদেশে চাহিদার কথা মাথায় রেখে এই জেলার সদর ও শাহজাদপুর উপজেলায় গড়ে উঠেছে গবাদিপশুর কয়েক হাজার খামার।
সাভারে লোহার পাইপ দিয়ে পিটিয়ে এক রিকশাচালকের পা ভেঙে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে ঢাকা জেলা উত্তর ট্রাফিক বিভাগের এক পুলিশ সদস্যর বিরুদ্ধে। অন্য রিকশাচলকদের অভিযোগ, ওই ট্রাফিক পুলিশের সদস্য সপ্তাহে...
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত