সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

পাহাড়ে যৌথ বাহিনীর হাতে আটক ৫৬ জন কারাগারে

আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ১০:০৫ পিএম

বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি ও ব্যাংক ম্যানেজার অপহরণের পর যৌথ বাহিনীর অভিযানে আটক ৫৬ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। তাদের মধ্যে ১৮ জন নারী ও ৩৮ জন পুরুষ রয়েছেন।

মঙ্গলবার বিকেল তিনটায় আটকদের আদালতে হাজির করা হলো চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুল হোসেন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে যৌথ বাহিনীর অভিযানে ভয় ও আতঙ্কে রুমা ও থানছির অধিকাংশ বম গ্রাম জনশূন্য হয়ে পড়েছে। 

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মুজাহিদ উদ্দিন জানান, বাকি সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযান চলছে।

দুই এপ্রিল রাতে ও তিন এপ্রিল দুপুরে কেএনএফের সশস্ত্র সদস্যরা রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি করে। 

ব্যাংকে লুটপাট ছাড়াও অস্ত্রের মুখে সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে তারা।

থানচিতে তিনটি গাড়িতে চড়ে দিনদুপরে গুলি করতে করতে ব্যাংক ডাকাতি করতে আসে কেএনএফ সদস্যরা।

নগদ টাকাসহ লুট করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র ও বিপুল পরিমাণ গুলি। পরে র‌্যারের মধ্যস্থতায় অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়।

সশস্ত্র সন্ত্রাসীরা আলীকদম উপজেলায় সেনাবাহিনী ও পুলিশের একটি যৌথ তল্লাশি চৌকিতেও হামলা চালায়।

পরে এ ঘটনায় আটটি মামলা দায়ের করে পুলিশ। ঘটনার পর জড়িতদের ধরতে এবং সন্ত্রাসীদের নির্মূল করতে ছয় এপ্রিল যৌথ বাহিনী সাড়াঁশি অভিযান শুরু হয়। দুই দিনের অভিযানে অভিযানে ১৮ নারীসহ ৫৬জনকে আটক করে যৌথ বাহিনী।  

 

একাত্তর/এসি
বান্দরবানে বিজিবি ও একদল দুর্বৃত্তের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হয়েছেন। বিজিবির দাবি, নিহত ওই ব্যক্তি চোরাকারাবারি।
বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে নিহত দুই জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বান্দরবান সদর ও রোয়াংছড়ি জোনের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বমসহ দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। তাদের মধ্যে আকিম দেশ ও বিদেশে প্রশিক্ষণ নেওয়া। এর আগে এক...
রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে ‘মিজু গ্যাং’ এর মূলহোতাসহ ১১ জনেক আটক করেছে  র‍্যাব। তাদের মধ্যে বেশ কয়েকজন শিবিরের পদধারী নেতাকর্মী রয়েছেন। এসময় তলোয়ার, চাইনিজ কুড়ালসহ বিপুল পরিমান দেশিও অস্ত্র...
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম তিনটি গ্রামে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হয়ে পড়েছে শতাধিক মানুষ। অনেকেই চিকিৎসার অভাবে মুমূর্ষু অবস্থায় রয়েছেন। স্থানীয়দের দাবি, দ্রুত গ্রামগুলোতে...
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগের বিষয়ে দুদকের জিজ্ঞাসাবাদের জন্য এদিনও হাজির হননি সাবেক আইজিপি বেনজীর আহমেদ। 
বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি সদ্য বিদায়ী সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হলেন।
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শুরু হয়েছে। প্লাটিনাম জুবিলির এই আয়োজনের শিরোনাম দেওয়া হয়েছে- ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম, সংকল্প,...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত