সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

মেয়ের কাঁধে ভর করে ভোট দিলেন ৭৫ বয়সী আমেনা

আপডেট : ০৮ মে ২০২৪, ১২:১৫ পিএম

সারাদেশের মতো রাজবাড়ী জেলার পাংশা ও কালুখালী উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহন চলছে। বুধবার সকাল আটটায় শুরু হওয়া ভোট চলবে বিকেল চারটা পর্যন্ত। ভোট দিয়ে ভালো পরিবেশের কথা জানিয়েছেন ভোটাররা।
 
ভোট শুরু হওয়ার পরপরই পাংশা উপজেলার রামকোল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন ৭৫ বছর বয়সী আমেনা বেগম। 

এসময় তিনি বলেন, আর জীবনে ভোট পাবো কিনা জানিনা। তাই মেয়ের কাঁধে ভর করেই চলে এসেছি।  

এদিকে বাদ যাননি একই এলাকার ৭২ বছর বয়সী আব্বাস মিয়াও। তিনি এসেছেন ছেলের হাত ধরে।  নিজের ভোট নিজে দিতে পেরে খুশি তিনি। 

তবে ‍উপজেলা দুটির বেশির ভাগ কেন্দ্রেই পুরুষ ভোটার কম থাকলেও নারী ভোটার ছিল বেশ। বেলা ১১টায় পর্যন্ত সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা রিটার্নি কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, পাংশা ও কালুখালী উপজেলা থেকে এক লাখ ৭৭ হাজার ৬৬৫ জন পুরুষ এবং এক লাখ ৭১ হাজার ৩৬ নারী, তৃতীয় লিঙ্গের তিন জন সহ মোট তিন লাখ ৪৮ হাজার ৭০৪ জন ভোটার রয়েছেন। নির্বাচনে ১২৫টির মধ্যে ৯৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ঘোষনা করা হয়েছে। 

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রাজবাড়ীর পাংশা ও কালুখালী উপজেলায় ছয় জন চেয়ারম্যান প্রার্থী, ৯ ভাইস চেয়ারম্যান পুরুষ  ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ছয় জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা রিটার্নি কর্মকর্তা আবু কায়সার খান বলেন, উপজেলা পরিষদ নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। দুটি উপজেলার নির্বাচনের জন্য নিয়মিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি  ১৮টি টহল পুলিশের গাড়ি, দুই প্লাটুন বিজিবি, চার গাড়ি র‌্যাব সদস্য ও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।

একাত্তর/এসি
ঘূর্ণিঝড় রিমালের কারণে তৃতীয় ধাপের স্থগিত ২০ উপজেলা পরিষদের মধ্যে ১৯টিতে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা।  
পদ্মায় পানি বাড়ায় রাজবাড়ীর দৌলতদিয়ার দুটি ও পাটুরিয়ার একটি ঘাটে ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। যাত্রীরা বলছেন, এখনই ব্যবস্থা না নিলে ঈদযাত্রায় ভোগান্তির মূল কারণ হতে পারে এই নৌ-রুটের তিনটি ঘাট।
আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ৯ জুন অনুষ্ঠিত হতে যাওয়া রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনির্দিষ্ট কালের জন্য স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। 
উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে নির্বাচনী কর্মকর্তাদের ফেরার পথে তাদের লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি করা হয়েছে। এসময় ছোড়া হয়েছে অন্তত ২০-২৫ রাউন্ড গুলি। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। 
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত