সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

‘অনিয়ম করে’ ভোটের খরচ তুলবেন এমপি!

আপডেট : ২৮ মার্চ ২০২৪, ০৫:২০ পিএম

নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ প্রকাশ্যে ‘দুর্নীতি’ করার ঘোষণা দিয়েছেন। 

স্বাধীনতা দিবস উপলক্ষে গত মঙ্গলবার লালপুর উপজেলা প্রশাসনের এক অনুষ্ঠানে তিনি বলেন, নির্বাচনে এক কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে। সেই টাকা আমি তুলবো। এতটুকু অনিয়ম আমি করবোই।

বুধবার ওই বক্তব্যের একটি ভিডিও ক্লিপ একাত্তরের হাতে আসে।

একজন সংসদ সদস্যের প্রকাশ্যে এমন বক্তব্যে সমালোচনার ঝড় উঠেছে জেলা জুড়ে।

ওই অনুষ্ঠানে স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদ আরও বলেন, ২৫ লাখ টাকা ব্যাংকে জমা দিয়েছি। ট্যাক্স-ফ্রি গাড়ি কিনেছি ২৭ লাখ টাকা দিয়ে। ইচ্ছা করলে আমি এক কোটি টাকা দিয়ে গাড়ি কিনতে পারতাম। কিন্তু আমার যেহেতু টাকা নাই, আমি ২৭ লাখ টাকা দিয়ে কিনেছিলাম। এবার আমি কিনবো, ওই টাকা দিয়ে কিনবো। ওই টাকা আমি তুলে নেবো। নিয়ে আর কিছু করবো না। খালি এই এক কোটি ২৬ লাখ টাকা তুলব।

আবুল কালাম আজাদ নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন তিনি।

দুর্নীতি প্রতিরোধ কমিটি নাটোর জেলা শাখার সভাপতি সাবেক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক বলেন, একজন সংসদ সদস্য যদি প্রকাশ্য কোন অনুষ্ঠানে অনিয়ম দুর্নীতি করার ঘোষণা দেন তাহলে এটা খুব দুর্ভাগ্যজনক। সংসদ সদস্যের এমন বক্তব্য তার সহকারী এবং দলীয় নেতাকর্মীদের দুর্নীতিতে উৎসাহিত হবেন।

তিনি আরও বলেন, এমপি যদি এক কোটি টাকা দুর্নীতি করতে চান তাহলে তার সহযোগীরা আরও কয়েক কোটি টাকা দুর্নীতি করে সেই টাকা তুলে দেবেন। এটা একদিকে যেমন পরিষ্কারভাবে শপথের লংঘন অন্যদিকে নির্বাচনী বিধিরও লংঘন। নির্বাচনী ব্যয় অনুযায়ী একজন সংসদ সদস্য এক কোটি ২৬ লাখ টাকা ব্যয় করতে পারেন না।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার বলেন, কীভাবে সংসদ সদস্য সকলের সামনে এমন কথা বললেন, তা আমি জানি না। এমন কথাতে আমি নিজেও বিব্রত হয়েছি।

তবে সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বৃহস্পতিবার একাত্তরকে বলেন, ‘ওটা এমন কিছু না। বক্তব্য দেয়ার সময় মজা করে আমি কথাটা বলেছি। ওটা সিরিয়াস কোনো কথা নয়।’

কেএসএইচ
মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান ভোট দিয়ে তার ছেলে আসিবুর রহমান খানের জয়ের ব্যাপারে শতভাগ প্রত্যাশা জানান। ছেলের পক্ষে  ভোটের মাঠে প্রভাব বিস্তারে তার বিরুদ্ধে  যে অভিযোগ রয়েছে, তা ভিওিহীন...
প্রথম ধাপের উপজেলা নির্বাচনে বেশিরভাগ উপজেলাতেই প্রার্থী হয়েছেন সংসদ সদস্যের স্বজনরা। এরইমধ্যে কুমিল্লার মনোহরগঞ্জে দু'ভাগে বিভক্ত উপজেলা আওয়ামী লীগ। এতে নির্বাচনে সহিংসতার শঙ্কা বাড়ছে। 
নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুর রহমান মঞ্জু হত্যায় চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন শুরু হবে আগামী পাঁচ জুন। সোমবার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এই অধিবেশনের আহবান জানিয়েছে।
মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইরানের জনগণের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ানসহ বিধ্বস্ত হেলিকপ্টারের সব আরোহী নিহত হওয়ার খবরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত