সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

ভুল বুঝতে পেরে তানজিন তিশার দুঃখ প্রকাশ

আপডেট : ২৫ নভেম্বর ২০২৩, ০৪:২৮ পিএম

সম্প্রতি নানান কারণে আলোচনায় আসা ছোট পর্দার অভিনেত্রী তানজিন তিশা নিজের ভুল বুঝতে পেরেছেন। তিনি তার কর্মকাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম ও ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদের মধ্যস্থতায় এক বৈঠকে সাংবাদিকদের বিরুদ্ধে অপেশাদার আচরণ ও বক্তব্যের জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।

বৈঠক শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে তানজিন তিশা বলেন, ‘আপনাদের সকলের ভালোবাসা ও সহযোগিতায় অভিনয়শিল্পী তানজিন তিশা। আমি কয়েকদিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলাম। সেখান থেকে বাসায় ফেরার পর দেখলাম দু-একটি নিউজ পোর্টাল আমার আত্মহত্যার চেষ্টা শিরোনামে নিউজ করেছে। এমন সময় সাংবাদিক তামিম যার সাথে আমার পূর্ব পরিচয় নেই সে আমাকে একটি টেক্সট করে যেটি পড়ে আমার কাছে মনে হয়েছে প্রশ্নটি এই সময়ের জন্য যৌক্তিক ছিলোনা।’

‘আমি ভাবতেই পারিনি এই সময়ে আমাকে কেউ এমন বিষয়ে টেক্সট করতে পারে বা একজন নারীকে এমন প্রশ্ন করতে পারে। আমি নিজেকে সামলাতে না পেরে উত্তেজিত হয়ে তাকে কল দিয়ে টেক্সটের বিষয় নিয়ে নিউজ করলে আমি সর্বোচ্চ ব্যবস্থা নেবো বলি। তার সাথে ফোনে যে শব্দ উচ্চারণ করেছি আমি জানি তা সঠিক নয়। পরবর্তীতে আমি আমার ভুল বুঝতে পেরে সকলের কাছেই দুঃখ প্রকাশ করেছি।’ 

তিশা বলেন, ‘আমার ফোনের রেকর্ড শুনে অন্যান্য সাংবাদিকরা রেগে যান, প্রতিবাদ করেন। যা খুবই যৌক্তিক। তবে আমাকে এবং আমার পরিবারকে ঘিরে অনেকেই অসত্য, মনগড়া আজেবাজে সংবাদ ও লেখা সোশ্যাল মিডিয়াতে লেখেন যাতে একজন নারী হিসেবে একজন শিল্পী হিসেবে ভীষণ অসম্মানজনক। এমনকি অনেকে আমি ছাড়াও সকল শিল্পীদের সাইবার বুলিং, হুমকি ও নানান কুৎসা রটনা করতে থাকেন। এসব দেখে আমি ডিবি ডিএমপিতে অভিযোগ করতে আসি সেখানেও গণমাধ্যম আমাকে প্রশ্ন করলে আমি তামিমের সাথে তার প্রতিষ্ঠানের কথাও উল্লেখ করি। যা একদমই উদ্দেশ্যমূলক ছিলো না এবং এটা আমি তামিমের পরিচয় বুঝাতে গিয়ে উল্লেখ করি। সেজন্যও আমি ওই প্রতিষ্ঠানের সকলের প্রতি দুঃখ প্রকাশ করছি।’

অভিনেত্রী বলেন, ‘যারা সবসময় আমার পাশে ছিলেন, আছেন এবং আমার সংগঠন অভিনয়শিল্পী সংঘ বাংলাদেশের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

এসময় অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম বলেন, ‘আমাদের মধ্যেকার ভুল বোঝাবুঝি হয়েছিল সেটা আজ অবসান হয়েছে। আমরা কেউ কারো শত্রু নই।’

ঘটনার সূত্রপাত তিশার আত্মহত্যার চেষ্টার খবর ছড়িয়ে পরার পর থেকে। সে সময় সংবাদকর্মীদের একহাত নেন তানজিন তিশা। মুশফিক আর ফারহানের সঙ্গে তার প্রেম সম্পর্কে কোনো সাংবাদিক প্রশ্ন করলে তাকে উড়িয়ে ফেলার হুমকি দেন অভিনেত্রী।

এর মধ্যেই একটি কল রেকর্ড ছড়িয়ে পড়লে বেসরকারি টেলিভিশনের সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমকে হুমকি দেন তিশা।

যদিও পরে ফেসবুকে দেওয়া এক পোস্টে এ ঘটনায় দুঃখ প্রকাশ করেন অভিনেত্রী। আবার সে পোস্ট ডিলিটও করে দেন।

গত সোমবার বিকেলে রাজধানীর মিন্টো রোডের গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে গিয়ে একটি লিখিত অভিযোগ দেন অভিনেত্রী। পরবর্তীতে শনিবার সকালে তানজিন তিশার ইস্যু নিয়ে ডিবি কার্যালয়ে অভিনয়শিল্পী সংঘ ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের উদ্যোগে বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে সাংবাদিকদের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। 

সবশেষ আবারও ভুল স্বীকার করলেন দুঃখ প্রকাশ করলেন তিশা।

একাত্তর/আরএ
বলিউডের তারকা অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত আর বিতর্ক যেন সব সময় হাত ধরাধরি করে হাটে। প্রথমবার লোকসভা নির্বাচনে নাম লিখিয়ে বিজয়ীর বেশে ফিরতে না ফিরতেই জড়িয়ে গেলেন চড়কাণ্ডে, যা নিয়ে চর্চা এখনও তুঙ্গে।
পাকিস্তানের টিভি নাটক অভিনেত্রী খুশবু খানকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। এতে শোকের ছায়া নেমেছে দেশটির শোবিজ অঙ্গনে। একের পর এক দুঃসংবাদ বিনোদন অঙ্গনে।
অভিনেত্রী নূর মালবিকা দাসকে মুম্বাইয়ের ফ্ল্যাটে মৃত অবস্থায় পাওয়া গেছে। বৃহস্পতিবার মালবিকার ফ্ল্যাট থেকে দুর্গন্ধ আসছে দেখে তার প্রতিবেশীরা পুলিশকে খবর দিয়েছিল বলে জানায় ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।
অভিনেত্রী ও মডেল রিশতা লাবণী সীমানা মারা গেছেন। মঙ্গলবার সকালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলি বর্বর হামলায় আরও ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে ৩৭ হাজার ৪০০।
বাংলাদেশকে ১৪০ রানে থামিয়ে ব্যাটারদের কাজটা সহজ করে যান অস্ট্রেলিয়ান বোলাররা। সেই পথে হাঁটতে ভুল করেনি অজি ব্যাটাররাও।
কোরবানির ঈদ মৌসুমের মধ্যে এবার কাঁচামরিচের দাম বেড়ে ৩০০ টাকা ছাড়িয়েছে। এ ছাড়া রাজধানীর বাজারে বেড়েছে পেঁয়াজ, আলু ও ব্রয়লার মুরগির দাম।
সিলেটের কুশিয়ারা নদীর চারটি পয়েন্টে এবং সুরমা নদীর দুটি পয়েন্টে এখনো বিপদসীমার উপরে নদীর পানি বইছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত