সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কান উৎসবে ‘ভয়ংকর সুন্দর’ ভাবনা

আপডেট : ১৫ মে ২০২৪, ১১:০২ পিএম

একজন চলচ্চিত্র শিল্পী হিসেবে প্রথমবারের মতো কাল চলচ্চিত্র উৎসবে যোগ দিয়েছেন ‘ভয়ংকর সুন্দর’ নায়িকা আশনা হাবিব ভাবনা।

কান সমুদ্র সৈকত পারে দাঁড়িয়ে একাত্তর টিভির সাথে কথা বলেছেন তিনি। এই উৎসবে যোগ দিতে পেরে খুবই উচ্ছ্বসিত ভাবনা। ক্যারিয়ারের শুরু থেকেই কানের লাল গালিচায় হাঁটার ইচ্ছে ছিলো তার। তা পূরণ হলো বলে জানান তিনি।

শুধু কান নয়, যেকোন চলচ্চিত্র উৎসব একজন শিল্পী ও সিনেমাপ্রেমীর জন্য খুবই গুরুত্বপূর্ণ। এতে বিভিন্ন পরিচালক ও প্রযোজকের সাথে পরিচিত হওয়া যায়, নিজ দেশের চলচ্চিত্র ও কাজ নিয়েও কথা বলা যায়। এক কথায় অনেক অভিজ্ঞতা হয়।

লাল গালিচায় হাঁটা ও ফিল্ম দেখার পাশাপাশি তিনি কিছু শিখতে, জানতে এবং মূলত কাজের ক্ষেত্রে তার নেটওয়ার্ক বাড়াতে সেখানে গিয়েছেন। একেক দিন একেক রকম পোশাক পরবেন বলে স্যুটকেস ভরে নিয়ে গেছেন বাহারি সব ডিজাইনের পোশাক।

প্রথম দিন পরেছেন জামদানি আর আজকে কালোর উপর জমকালো জংলি ফুলের পোশাকে নজর কেড়েছেন সবার। তৃতীয়দিন পরবেন বেনারসী গাউন।

ভাবনা খুব আনন্দ ও গর্বের সাথে বলছেন যে, তিনি সেখানে একাই গেছেন। অর্থাৎ তার নিজ যোগ্যতা ও চেষ্টায়। কোনো পরিচালক বা প্রযোজকের সাথে কান উৎসবে তিনি যান নি। তবে আশা রাখছেন পরবর্তীতে তার সিনেমা নিয়ে বিশ্বের অত্যন্ত মর্যাদাপূর্ণ এই জমকালো উৎসবে যোগ দেবেন।

৭৭তম কান চলচ্চিত্র উৎসবে ১৬০ দেশের ৩৫ হাজার চলচ্চিত্রজন যোগ দিয়েছেন। অনুষ্ঠানের মূল আকর্ষণ তিনবার অস্কারজয়ী আমেরিকান অভিনেত্রী মেরিল স্ট্রিপের সম্মানজনক স্বর্ণপাম জয়।

উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে দেখানো হয় ফ্রান্সের কোয়ান্তাঁ দ্যুপিয়ো পরিচালিত ‘দ্য সেকেন্ড অ্যাক্ট’। এই উৎসবে প্রতিযোগিতায় লড়ছে ২২টি সিনেমা।

 

 

এনএন/কেএসএইচ
কাজী নজরুল ইসলামের অবিনাশী গান ‘কারার ঐ লৌহ কপাট’ গাইবার জন্য যথাযথ অনুমতি নেয়া হয়েছিল বলে জানিয়েছেন অস্কার জয়ী ভারতীয় সংগীত শিল্পী এআর রহমান। 
২৯ বছর পর কান চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে ঠাঁই করে নেয়া ভারতীয় সিনেমা, 'অল উই ইমাজিন এজ লাইট'- এর গল্প তৈরি হয়েছে মুম্বাইয়ের তিন নারীর গল্পে। 
একাত্তরকে বাংলায় জানালেন ভালোবাসা। তবে অভিনেতা নাসিরুদ্দিন শাহ’র আক্ষেপ তিনি কখনো বাংলাদেশে ছবি করার প্রস্তাব পাননি।
একটি ভিডিওতে দেখা গেছে, ঐশ্বরিয়া তার ডান হাতে চোট পেয়েছেন কোনোভাবে। এ নিয়ে অভিনেত্রীর ভক্তরা ভীষণ চিন্তিত।
রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের অবরোধ, বিক্ষোভ, ভাঙচুর, পুলিশ বক্সে আগুন, পুলিশকে আহত করাসহ বিভিন্ন অভিযোগ এনে তাদের বিরুদ্ধে তিন থানায় চারটি মামলা করেছে পুলিশ।
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সহযাত্রীদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মরদেহ তাবরিজ শহরে পাঠানো হচ্ছে।
হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর নতুন প্রেসিডেন্টের নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রের নতুন প্রেসিডেন্ট।
ইব্রাহিম রাইসি একটি বেল হেলিকপ্টারে ভ্রমণ করছিলেন। বর্তমানে বেল টেক্সট্রন, টেক্সট্রন ইনকর্পোরেটেডের একটি বিভাগ, ১৯৬০-এর দশকের শেষের দিকে কানাডিয়ান সামরিক বাহিনীর জন্য মূল ‘ইউএইচ-১ ইরোকুইস’-এর...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত