সেকশন

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
 

সৌদি আরবে ড্রোন হামলায় তিন বাংলাদেশিসহ আহত ১০

আপডেট : ০৯ অক্টোবর ২০২১, ০১:৫৭ পিএম

সৌদি আরবের দক্ষিণাঞ্চলের জাজান শহরে বাদশাহ আবদুল্লাহ বিমানবন্দরে ড্রোন হামলা তিন বাংলাদেশিসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

বাংলাদেশি ছাড়াও আহতদের মধ্যে রয়েছেন সুদানের একজন এবং বাকি ছয়জন সৌদি আরবের নাগরিক।   

সৌদি আরবের স্থানীয় সময় শুক্রবার (৮ অক্টোবর) সন্ধ্যায় বাদশাহ আবদুল্লাহ বিমানবন্দরে এ হামলা চালানো হয়। 

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি'র (এসপিএ) বরাতে এসব তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।  

আহত তিন বাংলাদেশিসহ বাকি ব্যক্তিদের পরিচয় এখনও প্রকাশ করেনি সৌদি সরকার। আহত ১০ জনের মধ্যে পাঁচজন সামান্য আহত হয়েছেন, কিন্তু বাকি পাঁচজনের বিষয়ে কিছু জানা যায়নি।  

হামলায় বিমানবন্দরের বড় ধরনের কোনো ক্ষতি না হলেও সম্মুখভাগের বেশ কয়েকটা জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনীর এক কর্মকর্তা। 

এখন পর্যন্ত কোনো গোষ্ঠী বা ব্যক্তি এ হামলার দায় স্বীকার করেনি। 

image


তবে বুধবার (৬ অক্টোবর) দেশটির আসির প্রদেশের রাজধানীর আভা আন্তর্জাতিক বিমানবন্দরে আরেকটি ড্রোন হামলা চালানো হয়, যার জন্য ইরান সমর্থিত হুথি বিদ্রোহীদের দায়ী করেছে সৌদি আরব।         

আরো পড়ুন: যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে নিহত চার

প্রতিবেশী দেশ ইয়েমেনের ওপর সৌদি জোটের ক্রমাগত বিমান হামলা ও নানা নিষেধাজ্ঞার ঘটনাকে কেন্দ্র করে সৌদির বিভিন্ন স্থানে ড্রোন ও রকেট হামলা চালানো হচ্ছে। ২০১৫ সাল থেকে ইয়েমেনে সরকার ও ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের মধ্যে লড়াই চলে আসছে। 


একাত্তর/আরবিএস  

ইসরাইলে যেসব লক্ষ্যে হামলা চালানো হয়েছে, তার সব ক’টিই পূরণ হয়েছে বলে দাবি করেছেন ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মোহাম্মদ বাগেরি।
সৌদি আরবে চলছে সাংস্কৃতি সংস্কার। এরই ধারাবাহিকতায় ঈদ উপলক্ষে সেখানে আট কনসার্টে গাইবেন সৌদি আরব ও মিশরের জনপ্রিয় সংগীতশিল্পীরা।
সৌদি আরবের আকাশে শাওয়াল মাসের নতুন চাঁদ দেখা যায়নি। সুতরাং দেশটিতে বুধবার ঈদুল ফিতর উদযাপিত হবে।
ফিলিস্তিনের ভূমিতে উড়ে এসে জুড়ে বসা ইসরাইল এখন মধ্যপ্রাচ্যের জন্য সবচেয়ে বড় অশান্তির কারণ। পশ্চিমাদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে দখলদার ইসরাইলের আগ্রাসনে অস্থির আরব ভূখণ্ড।
নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
অবশেষে, ইরানি হামলার জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, ইসরাইল। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে যুদ্ধকালীন মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইরানের মিসাইল কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপের...
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত