সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

ইস্তাম্বুলে নৈশক্লাবে ভয়াবহ আগুন, নিহত ২৯

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১১:৪৪ এএম

তুরস্কের বৃহত্তম শহর ইস্তাম্বুলে একটি নৈশক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ২৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও আটজন। এদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  

মঙ্গলবার দিনের বেলায় নৈশক্লাবটিতে সংস্কার কাজ চলার সময় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ইস্তাম্বুলের গভর্নর দাভুত গুলের কার্যালয় এক বিবৃতিতে এসব তথ্য নিশ্চিত করেছে। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, এ ঘটনায় আহতদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের চিকিৎসা চলছে।

অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ জানতে এরইমধ্যে তদন্তে নেমেছে ইস্তাম্বুল কর্তৃপক্ষ। 

এদিন বেসিকতাস জেলায় একটি ১৬তলা ভবনের বেজমেন্টে আগুনের সূত্রপাত হয়। পরে দমকল বাহিনীর ৩১টি গাড়িসহ কর্মীদের কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

ওই ভবনের নিচতলা এবং আন্ডারগ্রাউন্ডে ছিলো নৈশক্লাব। সেখানে চলছিলো সংস্কার কাজ। এসময় কোনোভাবে আগুন লেগেছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ। 

এ ঘটনায় ক্লাবটির ম্যানেজারসহ ছয় ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

আরবিএস
ইরানের প্রতিশোধমূলক হামলার জন্য দখলদার ইসরাইলকেই দুষছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। তিনি বলেছেন, ইসরাইলের প্রধানমন্ত্রী বেনয়ামিন নেতানিয়াহুর কারণেই ইরান এ পাল্টা হামলা চালিয়েছে। 
গাজায় যুদ্ধবিরতির আগ পর্যন্ত ইসরাইলে পণ্য রপ্তানিতে নিষেধাজ্ঞা জারি করেছে তুরস্ক। মঙ্গলবার তুর্কি বাণিজ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ নিষেধাজ্ঞার ঘোষণা দেওয়া হয়।
তুমুল জনপ্রিয় তুর্কি নেতা এরদোয়ানের সুখের সময় বেশি দিন টিকলো না। এক বছরের মাথায় তার জনপ্রিয়তায় নেমেছে ধস। স্থানীয় সরকার নির্বাচনে সর্ববৃহৎ শহর ইস্তাম্বুল ও রাজধানী আঙ্কারায় জয়ী হওয়ার দাবি করেছে...
মেয়ে সবেমাত্র শ্বশুরালয়ে গেছে। এনিয়ে মন বেশ খারাপ মেয়ের বাবা-মায়ের। তাও চেয়েছিলেন, স্বামীর ঘরে যেন সুখে থাকে তাদের আদরের মেয়ে। কিন্তু, আর এক বছর পার হতে না হতেই পেলেন মাথায় আকাশ ভেঙ্গে পড়ার মতো খবর।
আগামী শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া বিএনপির সমাবেশ ও মিছিলের কর্মসূচিত স্থগিত করা হয়েছে। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, তীব্র গরমের কারণে এই সমাবেশে পেছানো হয়েছে। তবে কবে হবে সে বিষয়ে কিছু...
আগামী ৩০ এপ্রিল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে তালিকা প্রকাশ ও দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন জ্যেষ্ঠ নেতারা।
অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত