সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
 

নিকি হ্যালিই হতে পারেন ট্রাম্পের রানিংমেট

আপডেট : ১২ মে ২০২৪, ১২:৪৪ এএম

যুক্তরাষ্ট্রের নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে প্রার্থী হওয়ার দৌড়ে ডোনাল্ড ট্রাম্পের সামনে সবচেয়ে শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিলেন জাতিসংঘে সাবেক মার্কিন দূত নিকি হ্যালি। নির্বাচনী লড়াইয়ে তাকেই রানিংমেট করার কথা বিবেচনা করছে ট্রাম্পের প্রচার শিবির।

নাম প্রকাশ না করার শর্তে এ বিষয়ে জানেন এমন কয়েকজন ব্যক্তির বরাত দিয়ে শনিবার এ খবর প্রকাশ করেছে অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম অ্যাক্সিওস।

অ্যাক্সিওসের খবরে বলা হয়, হ্যালি তাকে নির্বাচনে জয়লাভ করতে সহায়তা করবেন এমনটা যদি ট্রাম্পকে বোঝানো সম্ভব হয়, তবে ট্রাম্প হয়তো রানিংমেট হিসেবে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের সাবেক এই দূতকে বেছে নেবেন। 

সেই সঙ্গে ট্রাম্প অবশ্য চাইবেন, যদি তিনি নির্বাচনে হেরে যান তবে হ্যালি তাকে কারাগারে যাওয়া এড়িয়ে যেতেও সাহায্য করবেন। ট্রাম্পের বিরুদ্ধে বেশ কয়েকটি ফৌজদারি মামলা চলছে। যেগুলোতে দোষী সাব্যস্ত হলে তার কারাদণ্ড হতে পারে। হতে পারে লাখ লাখ ডলারের আর্থিক জরিমানাও।

সাউথ ক্যারোলাইনার সাবেক গভর্নর নিকি হ্যালি রিপাবলিকান দলীয় প্রার্থী বাছাইয়ের প্রতিদ্বন্দ্বিতায় নিজ অঙ্গরাজ্যের প্রাইমারিতেও ট্রাম্পের কাছে পরাজিত হয়েছেন।

বছরের শুরুতে প্রাইমারি ও ককাসগুলোতে ট্রাম্পের কাছ থেকে অনেকটা পিছিয়ে যাওয়ার কারণে মার্চে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেন নিকি হ্যালি। তবে নিজে সরে গেলেও সেসময় তিনি ট্রাম্পকে সমর্থন জানাননি।

হ্যালির সরে যাওয়ার মধ্য দিয়ে রিপাবলিকান পার্টির মনোনয়ন জয় সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য নিশ্চিত হয়ে যায়। পাশাপাশি নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে আবারও ট্রাম্পের সঙ্গে বাইডেনের মুখোমুখি হওয়াও নিশ্চিত হয়।

 

একাত্তর/জো
জাতিসংঘের স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদে যুক্তরাষ্ট্রের ভেটো তুলে নেওয়ার আহ্বান জানিয়েছে উন্নয়নশীল দেশগুলোর জোট ডি-৮ গ্রুপ। শনিবার  এ আহ্বান জানায় দেশগুলো।
বিমান দুর্ঘটনায় মার্কিন নভোচারী উইলিয়াম অ্যান্ডার্স নিহত হয়েছেন। তার বয়স হয়েছিল ৯০ বছর। ৫৫ বছর আগে মহাকাশ থেকে ঐতিহাসিক আর্থরাইজের ছবি তুলেছিলেন তিনি। পরিবারের পক্ষ থেকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত...
গত ৩০ মে ৩৪টি ফৌজদারি অপরাধে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হয়। মার্কিন আইন অনুযায়ী, এ ধরনের অভিযোগে অভিযুক্ত ব্যক্তিদের সঙ্গে আগ্নেয়াস্ত্র রাখার অনুমতি নেই।
গাজায় যুদ্ধবিরতির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রস্তাবিত খসড়া পরিকল্পনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে চীন ও রাশিয়া। ইসরাইল এবং ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের মধ্যে যুদ্ধবিরতির জন্য মার্কিন...
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত