সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

এবারও গুরুত্বপূর্ণ চার মন্ত্রণালয়ের দায়িত্বে বিজেপি

আপডেট : ১০ জুন ২০২৪, ০৯:৫৩ পিএম

নরেন্দ্র মোদীর নতুন সরকারের চার গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় নিজেদের কাছে রেখে দিয়েছে বিজেপি। শরিকরা আবদার জানালেও ধোপে টেকেনি।

সোমবার বিকেলে মন্ত্রিসভার প্রথম বৈঠকে মন্ত্রণালয় ভাগাভাগি করার কাজটি শেষ করে ফেলেন টানা তৃতীয়বার প্রধানমন্ত্রীর পদে বসা নরেন্দ্র মোদী।

মোদীর মন্ত্রিসভায় প্রধান চার মন্ত্রনালয়ে কোনও পরিবর্তন আসেনি। যথারীতি অমিত শাহ এবারও সামাল দেবেন স্বরাষ্ট্র, রাজনাথ সিংয়ের হাতে থাকছে প্রতিরক্ষা, নির্মলা সীতারমনের কাঁধেই অর্থ আর পররাষ্ট্র বুঝে নিচ্ছেন এস জয়শংকরই। অশ্বিনী বৈষ্ণবকে আবারও রেলমন্ত্রী হলেন মোদীর মন্ত্রিসভায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই পরমাণু শক্তি, মহাকাশ গবেষণা মন্ত্রণালয় সামলাবেন। নিতীন গডকরিকে এবারও করা হয়েছে সড়ক পরিবহণ মন্ত্রী। ফলে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশের কোনো আবদারই টিকলো না। স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব সামলানোর অভিজ্ঞতা থাকা জে পি নাড্ডাকে এবারও স্বাস্থ্যমন্ত্রী করা হয়েছে।

শিবরাজ সিং চৌহানকে করা হয়েছে কৃষিমন্ত্রী ও গ্রামোন্নয়ন মন্ত্রী। মনোহর লালকে দেয়া হয়েছে আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রণালয়ের দায়িত্ব। আর পশ্চিমবঙ্গের এমপি শান্তনু ঠাকুরকে করা হয়েছে কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী এবং সুকান্ত মজুমদারকে করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী।

মনোহর লাল খট্টর হয়েছেন কেন্দ্রীয় বিদ্যুৎ-নগরোন্নয়ন মন্ত্রী। পাশাপাশি, কেন্দ্রীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বে থাকছেন জিতেনরাম মাঝি। চিরাগ পাসওয়ান কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান হয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে দেয়া হয়েছে টেলিকম মন্ত্রণালয়। শ্রমমন্ত্রীর দায়িত্বে থাকছেন মনসুখ মাণ্ডব্য।

কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণমন্ত্রী হয়েছেন অন্নপূর্ণা দেবী। গতবারের মতোই পেট্রোলিয়ামের দায়িত্ব সামাল দেবেন হরদীপ সিংহ পুরী এবং জলশক্তি মন্ত্রণালয় পাচ্ছেন গুজরাটেরর বিজেপি সাংসদ সিআর পাতিল।

এআরএস
ভারতের লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না পেয়ে জোট শরিকদের সমর্থনে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেও শান্তিতে নেই নরেন্দ্র মোদীর দল- বিজেপি। শুরু থেকেই শরিকদের আবদার মেটাতে গিয়ে হিমশিম...
অবশেষে আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। 
টানা কয়েকদিনের দাবদাহে নাকাল ভারত। রাজধানী দিল্লিসহ উত্তরের রাজ্যগুলোর পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে। গ্রীষ্মকালজুড়ে চলা দাবদাহে দেশটিতে প্রায় ৪০ হাজার মানুষ হিটস্ট্রোকের শিকার হয়েছেন। এরইমধ্যে...
ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল- তৃণমূল দুর্দান্ত ফল করার পরও কংগ্রেসে ফিরে যেতে চাইছেন, দেশটির প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত