সেকশন

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
 

নগরে বিভিন্ন প্রকল্পের মধ্যে সমন্বয় চান মেয়র তাপস

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০৮:৩১ পিএম

বিভিন্ন সংস্থার সমন্বয়হীন উন্নয়ন প্রকল্পের কারণে নগরবাসীর দূর্ভোগ বাড়ছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস। 

জলাবদ্ধতা নিরসনে সিটি কর্পোরেশনের ভূ-গর্ভস্থ ড্রেনেজ সিস্টেমের সাথে সাংঘর্ষিক হওয়ায় মেট্রেরেলের কমলাপুর অংশের নকশা নিয়েও অসন্তোষ জানিয়েছেন তিনি। যদিও মেট্রোরেল কর্তৃপক্ষ বলছে, সাংঘর্ষিকভাবে কিছু করা হবে না।  

নির্মাণ কাজ চলমান থাকা মেট্রোরেল-৬ এর লাইন, প্রাথমিক পরিকল্পনায় উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত হওয়ার কথা ছিলো। কিন্তু, পরে নকশা বদল করে সেটি কমলাপুর পর্যন্ত বর্ধিত করা হয়। 

কমলাপুর রেলস্টেশনের সামনের যে অংশে মেট্রোরেলের শেষ প্রান্ত হবার কথা, সেখানে নগরীর জলাবদ্ধতা নিরসনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বড় একটি প্রকল্পের কাজ চলমান। অর্থাৎ দুইটি প্রকল্পের সাংঘর্ষিক একটি অবস্থা। 

বুধবার সেই এলাকা দেখতে যান ঢাকা দক্ষিণের মেয়র। সাথে ছিলেন মেট্রোরেলের কর্মকর্তারাও। এ সময় সিটি কর্পোরেশনের সাথে সমন্বয় না করে মেট্রোরেলের এলাইনমেন্ট ঠিক করায় ক্ষোভ জানান মেয়র শেখ ফজলে নূর তাপস।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, সাংঘর্ষিক কোনো কিছুই করা হবে না। সবকিছু এখনো চূড়ান্ত হয়নি। তাই প্রয়োজনে নকশায় পরিবর্তন আনা যাবে।

আরও পড়ুন: আদালতের ঐতিহাসিক রায়ে কারাগার থেকে বাড়ি ফিরলো ৭০ শিশু

শুধু মেট্রোরেলই নয়, অন্যান্য সংস্থার উন্নয়ন প্রকল্প নিয়েও ক্ষোভ জানিয়েছেন দক্ষিনের মেয়র।  বলেছেন, প্রকল্প নেয়ার আগে নগর প্রশাসনের সাথে যেনো সমন্বয় করা হয়।

মেয়র তাপস বলেন, জলাবদ্ধতা নিরসনে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে সিটি কর্পোরেশন। গেলো বর্ষা মৌসুমে যার কিছুটা সুফল পেয়েছে নগরবাসী। আসছে বর্ষায় আরো ভালো পরিস্থিতির আশাবাদ জানান দক্ষিণ সিটির মেয়র। 


একাত্তর/আরবিএস  

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ, পিএলসির পরিচালনা পর্ষদের ৫১তম সভা অনুষ্ঠিত হয়েছে।
তিন সংস্করণেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দেয়া নাজমুল হোসেন শান্ত দেশের শীর্ষস্থানীয় সিরামিক কোম্পানি এক্স-সিরামিক্স গ্রুপের নতুন চিফ ব্র্যান্ড অফিসার হিসেবে যোগ দিয়েছেন।
গ্রামীণফোনের আইকনিক ক্যাম্পেইন ‘স্বপ্ন যাবে বাড়ি’ শুধু একটি গান এবং টেলিভিশন বিজ্ঞাপন থেকে কোটি মানুষের আবেগে পরিণত হয়েছে। প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে লাখ লাখ মানুষের ঘরে ফেরার
ড. এ কে আব্দুল মোমেন সৌদি আরবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা ছেড়ে জাতিসংঘে বাংলাদেশের মিশনে স্থায়ী প্রতিনিধির মতো গুরুত্বপূর্ণ কূটনৈতিক দায়িত্বে ছিলেন অনেক বছর। শেষ দায়িত্বে গত পাঁচ বছর দেশের...
সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি দূতাবাস প্রাঙ্গণে হামলার পাল্টা হিসাবে শনিবার রাতে ইসরাইলকে লক্ষ্য করে প্রতিশোধমূলক হামলা চালিয়েছে তেহরান। ইসরাইলের ভূখন্ড লক্ষ্য করে কমপক্ষে ৩০০টি ড্রোন ও মিসাইল...
নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
অবশেষে, ইরানি হামলার জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, ইসরাইল। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে যুদ্ধকালীন মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইরানের মিসাইল কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত