সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

পাকিস্তানের উসমানকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করলো ইসিবি

আপডেট : ০৬ এপ্রিল ২০২৪, ০৮:৩২ পিএম

অবশেষে সেই শঙ্কাই সত্যিই হলো। পাকিস্তানের হয়ে খেলতে চাওয়াই কাল হলো উসমান খানের। বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করায় পাকিস্তানি বংশোদ্ভূত এই ব্যাটারকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করলো সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট বোর্ড ইসিবি।

পাকিস্তানের করাচিতে জন্ম নেওয়া উসমান একসময় পাড়ি জমান সংযুক্ত আরব আমিরাতে। সেই দেশের হয়েই খেলার লক্ষ্যেই এগোচ্ছিলেন তিনি। তবে সম্প্রতি পাকিস্তানের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেন এই ব্যাটার। নিউজিল্যান্ড সিরিজের জন্য পাকিস্তানের প্রস্তুতি ক্যাম্পেও ডাকা হয় তাকে। আর এতেই চটেছে ইসিবি।

পাকিস্তানের প্রস্তুতি ক্যাম্পে উসমান খানের অংশ নেয়ার ঘটনায় তদন্তে নামে আমিরাত ক্রিকেট বোর্ড।

তদন্ত শেষে এক বিবৃতিতে সংস্থাটি জানায়, ২৮ বছর বয়সী এই ক্রিকেটার বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করেছেন বলে প্রমাণিত হয়েছে। ফলে শাস্তি হিসেবে এই ব্যাটারকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে ইসিবি।  

এই নিষেধাজ্ঞার ফলে ২০২৯ সাল পর্যন্ত আমিরাতের ক্রিকেট বোর্ড আয়োজিত কোনো প্রতিযোগিতায় খেলতে পারবেন না উসমান।

যদিও উসমানের দাবি, তিনি কোনো চুক্তি লঙ্ঘন করেননি। তবে এ নিয়ে তার পরবর্তী পদক্ষেপ কী হবে সে বিষয়ে কিছুই জানাননি এ ব্যাটার।  

আরবিএস
আবারো যুক্তরাষ্ট্র, মুখোমুখি বাংলাদেশ, হতাশ, ওয়ার্ম আপ, ডালাস, সিরিয়াসনেস,
হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। হিউস্টনে তৃতীয় টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি সাকিব আল হাসানের দল।
বাংলাদেশের সাথে টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিতের পর ভারত আর পাকিস্তানকে রীতিমতো হুমকি দিয়ে রাখলেন যুক্তরাষ্ট্র দলের কিউই ক্যাম্পেইনার কোরি অ্যান্ডারসন।
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র জমা দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ফিনল্যান্ড, গুয়েতেমালা ও আয়ারল্যান্ডের অনাবাসিক রাষ্ট্রদূতরা।
সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল আজিজ আহমেদ এবং পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে নিয়ে সরকার অস্বস্তিতে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের (১৩ থেকে ২০ গ্রেড) নিয়োগের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার।
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সারাদেশে এখনও ৪৫ শতাংশ মোবাইল সাইট অসচল রয়েছে বলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত