সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

জিম্বাবুয়ে সিরিজ নয়, মুস্তাফিজকে আইপিএলে চান আকরাম

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ০১:১৮ পিএম

পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা বেশি ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান। 

জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরামের মতে, আইপিএল মঞ্চ মুস্তাফিজের দক্ষতার বাড়াবে। এতে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে উপকৃত হবে বাংলাদেশ। খবর বাসসের। 

এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন মুস্তাফিজ। এখন পর্যন্ত ৫ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন তিনি। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে উইকেট শিকারির তালিকার যৌথভাবে দ্বিতীয়স্থানে আছেন তিনি।

আইপিএলের জন্য ৩০ এপ্রিল পর্যন্ত মুস্তাফিজকে এনওসি দিয়েছে বিসিবি। কারণ ৩ মে থেকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

সোমবার আকরাম বলেন, আমি মনে করি, আইপিএল থেকে অনেক কিছু শিখবে মুস্তাফিজ। কারণ সিএসকে’র মতো বড় দলের হয়ে খেলছে সে। মহেন্দ্র সিং ধোনির মতো খেলোয়াড় আছে এবং অনেক বড় মানের খেলোয়াড়দের সাথে ড্রেসিংরুম ভাগ করে নেওয়ার অভিজ্ঞতা হচ্ছে তার।

তিনি আরও বলেন, আইপিএলের বড় মাপের টুর্নামেন্ট। সেখানে বিভিন্ন ধরনের উইকেটে এবং বিভিন্ন খেলোয়াড়দের বিপক্ষে খেলার সুযোগ রয়েছে। যা তার দক্ষতা বাড়াবে।

গত এক বছর ধরে ফর্মহীনতায় ভোগা মুস্তাফিজ আইপিএলে ছন্দ খুঁজে পাওয়ায় খুশি আকরাম। 

তিনি বলেন, আমরা গত এক বছর ধরে তার ফর্ম নিয়ে চিন্তিত ছিলাম। ফর্মের জন্য লড়াই করতে হয়েছে তাকে। কিন্তু এখন আমরা দেখেছি আইপিএলে খুব ভালো করছে সে। এটা আমাদের জন্য ভালো খবর। যেহেতু টেস্ট ক্রিকেট খেলছে না, আমি মনে করি তার আইপিএল খেলা চালিয়ে যাওয়া উচিত। এতে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশই উপকৃত হবে।

তবে বিসিবি যদি ৩০ এপ্রিল পর্যন্ত মুস্তাফিজের এনওসি চালিয়ে যাবার সিদ্ধান্তে অটল থাকে, তাহলে চেন্নাইয়ের হয়ে আর মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ পাবেন মুস্তাফিজ।

চেন্নাই যেভাবে মুস্তাফিজকে প্রতিটি ম্যাচে ব্যবহার করছে তাতে উচ্ছ্বসিত আকরাম। যদিও শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সে বিপক্ষে সুবিধা করতে পারেননি ফিজ। ৪ ওভারে ৫৫ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। তবে ফিল্ডিংয়ে দুর্দান্ত ক্যাচে সূর্যকুমার যাদবকে ফিরিয়েছেন মুস্তাফিজ।

আকরাম বলেন, আপনি মুস্তাফিজকে ভালোভাবে ব্যবহার করতে পারলে সে দলের জন্য বড় ভূমিকা রাখবে। যা আমরা ধোনির দলে দেখতে পাচ্ছি। মুস্তাফিজকে ভালোভাবে ব্যবহার করছে চেন্নাই। আমরা দেখেছি, কেকেআরের বিপক্ষে মুস্তাফিজকে দারুণভাবে ব্যবহার করেছে তারা। এটিও মুস্তাফিজের জন্য একটি শেখার বড় সুযোগ। আশা করি চেন্নাই দলে সে অনেক কিছু শিখবে। 

আরবিএস
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
ধোনির চেন্নাইয়ের একাদশের নিয়মিত মুখ মইন আলী। ধর্মপ্রাণ এই ক্রিকেটার এখনো ফুরিয়ে যাননি। ৩৬ বছর বয়সেও দেখিয়ে যাচ্ছেন দাপট।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
ছয়দিনের বিরতি শেষে রোববার মাঠে নামছে মুস্তাফিজের চেন্নাই সুপার কিংস। আইপিএলে ফিজদের প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স। একদিকে টানা দুই ম্যাচ জিতে মুম্বাই আছে জয়ের মোমেন্টামে, অন্যদিকে চেন্নাই আছে...
রহস্যজনক ও নৃশংস হত্যাকাণ্ডের শিকার তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের পুরো মরদেহ পাওয়ার আশা নেই। তবে, দেহাবশেষ উদ্ধারে অভিযান চালাচ্ছে সিআইডির টিম উদ্ধার ও স্থানীয় থানা পুলিশ।
হার দিয়ে শুরু হওয়ায় শঙ্কা ছিলো সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে এই ম্যাচের জয়ের বিকল্প ছিলো না। তবে শঙ্কাই সত্যি হলো। সিরিজ হারলো বাংলাদেশ।
নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় ও আলোচিত জুটি সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। তাদের প্রেম পর্দা থেকে গড়িয়েছিল বাস্তব জীবনে। এর পর বিচ্ছেদ, বিতর্ক আর অভিযোগের পাহাড়ে যেন তারা চাপা পড়ে যান। বিচ্ছেদের পর...
জন্মস্থান মাশহাদে চিরনিদ্রায় শায়িত হলেন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। কয়েকদিনের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় এই শহরে ইমাম আলী আল-রেজার...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত