সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

আবারো যুক্তরাষ্ট্রের মুখোমুখি বাংলাদেশ

আপডেট : ২৮ মে ২০২৪, ১০:৫৮ এএম

আবারো যুক্তরাষ্ট্রের মুখোমুখি বাংলাদেশ। এবারও কী হতাশ করবে টাইগাররা? ওয়ার্ম আপ ম্যাচ হলেও ডালাসে এই ম্যাচকে ঘিরে পুরো দলের সিরিয়াসনেসের কমতি নেই। যে করেই হোক জিততে হবে, ছন্দ হারানো ক্রিকেটারদের ফর্মে ফিরতে হবে। এই বার্তাটাই টিম ম্যানেজমেন্ট ছড়িয়ে দিয়েছে সব ক্রিকেটারের মাঝে।

গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের ওয়ার্ম ম্যাচ শুরু মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়।

শান্ত-লিটনের বিশেষ প্র্যাকটিসে চোখের লাগার মত ছিলো অনেক কিছুই। ক্যাপ্টেন তার সেরা ওপেনারকে ফেরাতে চান দ্রুতই; ফর্মে ফিরলেই হবে না, মনোসংসোগটাও থাকা চাই। গুনে গুনে বল ছুঁড়েছেন… লিটন সেই হিসেব রাখছেন কিনা হুট করেই ক্যাপ্টেন সেই পরীক্ষাটাও করে নিলেন।

দূর থেকে দুই শিষ্যের এই ডেডিকেশন দেখে হাথুরুর দারুণ স্বস্তি… লিটন-শান্তকে থামস আপ দেখিয়ে হয়তো ইশারায় বুঝিয়ে দিলেন চালিয়ে যাও, পুরো দল তাকিয়ে তোমাদের দু’জনের দিকে।

নেটের বাইরে দলের দুই সেরা টপ অর্ডার ছন্দের খোঁজে, আর নেটে তানজিদ তামিম, সাকিব আল হাসানদের সিরিয়াসনেস মুগ্ধ করেছে। বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে পুরো দল যেনো বদলে যাওয়ার নেশাতে এক সুতোয় গেঁথেছে।

তিনদিনের ব্যবধানে আবারও আমেরিকার মুখোমুখি টাইগাররা।প্রতিপক্ষ একই কিন্তু ভিন্ন কন্ডিশন আর ভেন্যু। প্রস্তুতি ম্যাচটা টাইগারদের জন্য বিশ্বকাপের মডেল টেস্ট। আগের ম্যাচে হিউস্টনে ৬ উইকেট নিয়ে আমেরিকাকে বিধ্বস্ত করা মুস্তাফিজদের জন্য ডালাসে অপেক্ষা করছে মহা চ্যালেঞ্জ। কারণ রানের উর্বর ভূমি গ্র্যান্ড প্রেইরির উইকেট।

একটা ম্যাচ কিন্তু গুরুত্ব অনেক প্রতিপক্ষ সেই যুক্তরাষ্ট্র, কিন্তু কোচ ক্যাপ্টেন জানেন এবার ভুল করলে তার মাশুল হবে কতটা বড়। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচটা যেনো টাইগার টিম ম্যানেজমেন্টের কাছে গুরুত্ব পাচ্ছে যে কোন ফাইনাল ম্যাচের মত।

একাত্তর/আরএ
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ বছরের ইতিহাসে ব্যতিক্রমী আসর দেখছে ক্রিকেট বিশ্ব। শর্টার ফরম্যাটে ব্যাটার নয় ছড়ি ঘোরাচ্ছে বোলাররা। বড় রান না আসায় মাইকেল ভন, মিকি আর্থারদের কাছে বিশ্বকাপের উইকেট এরইমধ্যে...
আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেই সুপার এইট নিশ্চিত হবে যুক্তরাষ্ট্রের। তবে বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হলেও সেরা আটে জায়গা করে নেবে স্বাগতিকরা। হলোও তাই।
উইকেট না হারিয়ে পাওয়ারপ্লে কাটানো স্বপ্নেও হয়তো দেখে না টিম বাংলাদেশ। প্রতি ম্যাচেই শুরুর ছয় ওভারেই হারাচ্ছে একাধিক উইকেট।
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত